• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিখরের শতরান, সুযোগ হারালেন রোহিত! রেকর্ড ওপেনিং জুটিতে, মোহালিতে রানের পাহাড়ে ভারত

মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে ফর্মে ফিরলেন ভারতের দুই ওপেনার। শিখর করলেন কেরিয়ারের সর্বোচ্চ ১৪৫ রান। রোহিত শর্মা থামলেন শতরান থেকে ৫ রান দূরে। ১৯৩ রানের এই রেকর্ড ওপেনিং জুটির পর ২৪ বলে ৩৬ রান ও ১৫ বলে ২৬ রানের দুটি ক্যামিও ইনিংস খেললেন যথাক্রমে ঋষভ পন্থ ও বিজয় শঙ্কর। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৫৮ রানের পাহাড়ে পৌঁছল ভারত।

রেকর্ড ওপেনিং জুটিতে, মোহালিতে রানের পাহাড়ে ভারত

এদিন ভারতীয় দলের প্রথম একাদশে চারটি পরিবর্তন হয়। আম্বাতি রায়ডু, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা ও মহম্মদ শামির বদলে দলে নেওয়া হয় কেএল রাহুল, ঋষভ পন্থ, যুজবেন্দ্র চাহাল ও ভুবনেশ্বর কুমারকে।

বড় রানের পিচে একেবারে যথাযথভাবে শুরু করেছিলেন দুই ভারতীয় ওপেনার। শুরুর দিকে কিছুটা গুটিয়ে ছিলেন শিখর। আগ্রাসী ইনিংস খেলছিলেন রোহিত। কিন্তু দুজনেই ৫০-ও পৌঁছনোর পরই দুজনের মধ্যে রীতিমতো আগে শতরানে পৌছনোর জন্য প্রতিযোগিতা শুরু হয়।

তবে ৩১তম ওভারে ঝাই রিচার্ডসনের বলে ৯২ বলে ৭টি চার ও ২টি ছয়ের সাহায্য়ে ৯৫ রান করে আউট হন রোহিত। তিনি প্যাভিলিয়নে ফিরলেও তাঁর দোসর শিখর তাঁর ষোড়শ শতরান পূর্ণ করেন। শুধু তাই নয়, এদিন তিনি তাঁর কেরিয়ারের সর্বোচ্চ ১৪৩ রান করে তবে থামেন। ভারতকে ৩৭.৪ ওভারে ২৫৪ রানে পৌঁছে দিয়েছিলেন ধাওয়ান।

কিন্তু, তারপরের ব্য়াটসম্যানরা কেউ সেভাবে দীর্ঘক্ষণ টিকতে পারলেন না। বিরাচের বদলে এদিন তিন নম্বরে নামেন লোকেশ রাহুল। ৩১ বলে ২৬ রান করার পথে তাঁকে কিন্তু স্বচ্ছন্দ লাগেনি। ৪ নম্বরে নেমে বিরাট-ও মাত্র ৬ রানে ৭ করেই ফিরে যান সেই ঝাই রিচার্ডসনের বলে। কেদার যাদবও ১২ বলে ১০-এর করতে পারেননি।

ভারত সাড়ে তিনশটের বেশি রানে পৌঁছায় মূলত ঋষভ পন্থ (২৪ বলে ৩৬) ও বিজয় শঙ্করের ১৫ বেল ২৬ রানের দৌলতে। পন্থ মারলেন ৩টি চার ও ১টি ছয়। আর বিজয় মারলেন ১টি চার ও ২টি ছয়।

এদিন প্য়াট কামিন্স ৫টি উইকেট নিলেন। কিন্তু ১০ ওভারে ৭০ রান দিলেন তিনি। ৩ উইকেট নিলেন ঝাই রিচার্ডসন। কিন্তু ৯ ওভারে দিলেন ৮৫ রান। জাম্পা ১০ ওভারে ৫৭ রান দিয়ে ১ উইরকেট নেন।

English summary
Openers Shikhar Dhawan and Rohit Sharma's innings have powers Indian to score over 350 against Australia in the fourth match of the ODI series in Mohali.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X