• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির অবসরের পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সিরিজ ভারতের, মাহির জুতোয় পা গলানো নিয়ে কী বললেন রাহুল

  • |

দরজায় কড়া নাড়ছে অস্ট্রেলিয়া সফর। ২৭ নভেম্বর থেকে ভারতের অজি সফরে ঢাকে কাঠি। সিডনিতে প্রথম ওডিআই দিয়ে করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে মেন ইন ব্লু। সেই সঙ্গে ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনি অবসর ঘোষণার পর এই প্রথম মাঠে নামছে ভারতীয় দল। তাই স্বভাবতই উইকেটকিপার ব্যাটসম্যানদের মধ্য়ে ধোনির উত্তরসূরি হিসেবে আগামী দিনে ভারতীয় দলে কে, সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

ধোনির উত্তরসূরি হিসেবে সবচেয়ে আলোচিত কার নাম

ধোনির উত্তরসূরি হিসেবে সবচেয়ে আলোচিত কার নাম

আর সেই প্রশ্নেই সবচেয়ে আলোচিত নাম লোকেশ রাহুল। দেশের মাটিতে শেষবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পন্থের চোটের পর লোকেশ রাহুলে আস্থা রেখেছিল ম্যানেজমেন্ট। পন্থ চোট সারিয়ে ফেললেও বিরাট কোহলি রাহুলের উপর আস্থা রেখেছিলেন।

বিরাটের ভরসা রাহুল

বিরাটের ভরসা রাহুল

উইকেটকিপার হিসেবে দস্তানা হাতে ভরসা দেওয়ার পাশাপাশি সাদা বলে ফিনিশার হিসেবে বিরাটের আস্থার মান রেখেছিলেন রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাজকোটে রাহুলের ৫২ বলে ৮০ রানের ফিনিশিং টাচে ম্যাচ জিতেছিল ভারত। এরপর নিউজিল্যান্ড সফরেও কিপার হিসেবে দলে খেলেছেন রাহুল। ব্যাটিংয়েও মারকাটারি ক্রিকেট উপহার দিয়েছেন ডানহাতি।

ধোনির উত্তরসূরি হওয়া নিয়ে তুলনায় কী বললেন রাহুল

ধোনির উত্তরসূরি হওয়া নিয়ে তুলনায় কী বললেন রাহুল

ফলে এবারও অস্ট্রেলিয়া সফরে রাহুলের আস্থা রাখছে ম্যানেজমেন্ট। তবে ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তের ক্রাইসিস ম্যান রাহুল, ধোনির সঙ্গে তুলনায় যেতে নারাজ। স্পষ্ট জানিয়ে দিয়েছেন, 'ভারতীয় কোনও ক্রিকেটারের পক্ষে ধোনির জুতোয় পা গলানো সম্ভব নয়। কিপার ব্যাটসম্যানদের কী রোল হওয়া উচিত তার বেঞ্চমার্ক তৈরি করে গিয়েছে ধোনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে কিপার হিসেবে খেলেছি, এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই পারফর্ম্যান্স ধরে রাখার চেষ্টা করাই আমার প্রাথমিক টার্গেট। '

আইপিএলের বিধ্বংসী ব্যাটিংয়ের পর রাহুলকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে

আইপিএলের বিধ্বংসী ব্যাটিংয়ের পর রাহুলকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে

সেই সঙ্গে এবার চোটের কবলে থাকা রোহিত শর্মার অনুপস্থিতিতে বাড়িতে দায়িত্ব নিয়ে বিরাটের ডেপুটি হতে চলেছেন রাহুল। মরুশহরে আইপিএলে তাঁর ব্যাটে টুর্নামেন্টের সর্বাধিক রান এসেছে। ১৪ ম্যাচে রাহুল ৬৭০ রান হাঁকান। ফলে তাঁকে ঘিরে অস্ট্রেলিয়া সফরের সীমিত ওভারে প্রত্যাশা তুঙ্গে।

কলকাতা : কোভিডে আক্রান্ত হলেন আব্দুল মান্নান, ভর্তি হাসপাতালে

ছবি সৌজন্যে লোকেশ রাহুলের ইনস্টাগ্রাম

ওঁকে ছাড়ব না, কলকাতার রাজপথে তাঁর গাড়ি ঘুরবে না! রাজ্যপাল ধনখড়কে লাগামছাড়া আক্রমণ কল্যাণের

English summary
India to play against aus, 1st series after msd's retirement, What lokeh rahul says on Dhoni
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X