• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে গুরু দ্রাবিড়’কে টপকে যেতে পারেন কোহলি

  • |
Google Oneindia Bengali News

বক্সিং ডে টেস্ট দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু করছে ভারত। ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে প্রথম টেস্টে প্রোটিয়া ব্রিগেডের মুখোমুখি হবে ভারত। একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব যাওয়ার পর বিরাট কোহলি'র হাতে রয়েছে শুধু টেস্ট দলের নেতৃত্বের ভার। এই সিরিজ পকেটে পোরার লক্ষ্যেই দক্ষিণ আফ্রিকার মাটিতে পা রেখেছেন বিরাট কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে গুরু দ্রাবিড়’কে টপকে যেতে পারেন কোহলি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই টেস্ট সিরিজে 'গুরু' রাহুল দ্রাবিড়'কে টপকে যাওয়ার সুযোগ থাকছে বিরাট কোহলি'র সামনে। রানের নিরিখে 'দ্য ওয়াল'-কে প্রথম টেস্টেই টপকে যেতে পারেন কোহলি। দক্ষিণ আফ্রিকায় দ্রাবিড়ের পরিসংখ্যান খুব একটা ভাল নয়। ২২ ইনিংসে দ্রাবিড়ের সংগ্রহ ৬২৪ রান। গড় ২৯.৭১। একটি শতরান এবং দু'টি অর্ধ শতরান রয়েছে তাঁর। অপর দিকে, ১০ ইনিংসে দক্ষিণ আফ্রিকার মাটিতে কোহলির রান ৫৫৮। তাঁর গড় ৫৫.৮০। দু'টি শতরান এবং একটি অর্ধ শতরান রয়েছে বিরাটের। দ্রাবিড়'কে টপকে যেতে ভারতের টেস্ট অধিনায়কের প্রয়োজন আর মাত্র ৬৬ রান। প্রথম টেস্টেই এই ব্যবধান মিটিয়ে ফেলে দ্রাবিড়'কে পিছিনে ফেলে দিতেন পারেন বিরাট কোহলি।

ভারতীয়দের মধ্যে রানের নিরিখে এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছেন কোহলি। তালিকার শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর। দক্ষিণ আফ্রিকায় ১৫ টেস্টে সচিনের রান ১১৬১। তাঁর গড় ৪৬.৪৪। পাঁচটি শতরান এবং তিনটি অর্ধশতরান রয়েছে মাস্টার ব্লাস্টারের। যার অর্থ লিটল মাস্টার'কে টপকাতে আরও বহু দিন সময় লাগবে কোহলির।

অন্য দিকে, দক্ষিণ আফ্রিকা এবং ভারতে খেলা ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্টের নিরিখে দ্রাবিড়ের থেকে ১৭৭ রান পিছিয়ে রয়েছে কোহলি। ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারের সংগ্রহ ১০৭৫ রান। ১২ টেস্টে তাঁর গড় ৫৯.৭২। অপর দিকে. ৩৩.৮৩ গড়ে দ্রাবিড়ের রান ১২৫২।

English summary
est skipper of India Team Virat Kohli can surpass Rahul Dravid in forthcoming Test Series against South Africa in South Africa. Dravid's average in South Africa was low he scored 624 runs in 22 innings that he played in South Africa at an average of 29.71 on the other hand, Kohli has scored a total of 558 runs thus far in just 10 innings at an average of 55.80. He is thus just 66 runs away from overtaking Dravid.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion