• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে অধিনায়ক কেএল রাহুল, দলে কোহলি, চোটের কারণে বাদ রোহিত

  • By
  • |
Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের একদিনের সিরিজে দল ঘোষণা হল এদিন। নবনির্বাচিত সাদা বলের ক্রিকেটের অধিনায়ক রোহিত শর্মা চোটের জন্য দলে থাকতে পারলেন না। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। একইসঙ্গে একাধিক চমক রয়েছে। তবে সবচেয়ে বড় চমক একদিনের দলেও কার্যত কামব্যাক করলেন রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া যুজবেন্দ্র চাহালকেও সুযোগ দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে অধিনায়ক কেএল রাহুল

ভারতীয় দলে যারা সুযোগ পেয়েছেন তারা হলেন কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ্বর আইয়ার, ঋষভ পন্থ, ঈশান কিশান, যুজভেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দুল ঠাকুর ও মহম্মদ সিরাজ। জসপ্রীত বুমরাহকে সহ-অধিনায়ক বেছে নেওয়া হয়েছে।

এদিন বিসিসিআইয়ের তরফে প্রধান নির্বাচক চেতন শর্মা ভার্চুয়াল প্রেস কনফারেন্সের মাধ্যমে দল ঘোষণা করেন। সেখানে তিনি জানিয়েছেন, সাদা বলের অধিনায়ক নির্বাচিত হওয়া রোহিত শর্মা চোট সারিয়ে সুস্থ হচ্ছেন। তিনি রিহ্যাবের মধ্যে রয়েছেন। তাই তাঁকে দক্ষিণ আফ্রিকায় পাঠানোর ঝুঁকি নেওয়া হয়নি। কারণ আগামী বিশ্বকাপে তাকে একশো শতাংশ সুস্থ হতে হবে। দল নিয়ে রোহিতের সঙ্গে আলোচনাও হয়েছে বলে চেতন শর্মা জানান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে অধিনায়ক কেএল রাহুল, দলে কোহলি, চোটের কারণে বাদ রোহিত

এর আগে রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান। এদিনের ১৮ জনের দলে জায়গা পেয়েছেন শিখর ধাওয়ান। এছাড়াও ঋতুরাজ গায়কোয়াড়, যুজবেন্দ্র চাহালের মতো খেলোয়াড়দেরও সুযোগ দেওয়া হয়েছে। রবিচন্দ্রন অশ্বিনকে একদিনের দলে অনেকদিন পরে ফেরানো হল। এছাড়াও অভিজ্ঞতা এবং নতুন খেলোয়াড়দের মিশ্রণে দল তৈরি করা হয়েছে।

এই দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে অধিনায়কত্ব নিয়ে চূড়ান্ত বিবাদ তৈরি হয় ভারতীয় ক্রিকেটে। যদিও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নেমে প্রথম টেস্টেই অসাধারণ জয় পেয়েছে ভারতীয় দল। এখন দেখার এই সিরিজে সেই জয়ের ধারা বজায় রাখতে পারে কিনা বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল। এরপরে সীমিত ওভারের সিরিজেও ভারতকে কেমন ফলাফল করে সেদিকে সকলের নজর থাকবে। তবে আগামী বিশ্বকাপের দিকে তাকিয়ে নির্বাচকরা যে দল বাছাইয়ের ক্ষেত্রে জোর দিচ্ছেন তা কিছুটা স্পষ্ট হয়ে গিয়েছে।

English summary
India Squad For South Africa ODI announced, KL Rahul Named Captain, Rohit Sharma misses Out
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X