• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যর্থ বিরাট-ধাওয়ান, লড়লেন রাহুল, মারলেন জাদেজা, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৬১ ভারতের

অস্ট্রেলিয় বোলারদের দাপট এবং অধিনায়ক বিরাট কোহলির আরও এক ব্যর্থতার দিনে টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কেএল রাহুল। ঝড় তুললেন রবীন্দ্র জাদেজা। সেই সৌজন্যে ব্যাটিং বিপর্যয় সামলে অ্যারন ফিঞ্চদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে নির্ধারত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান তুলতে সক্ষম হল ভারতীয় ক্রিকেট দল।

ব্যর্থ বিরাট-ধাওয়ান, লড়লেন রাহুল, মারলেন জাদেজা, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৬১ ভারতের

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ক্যানবেরার মানুকা ওভালের ব্যাটিং সহায়ক উইকেটে রান তাড়া করে জেতা সহজ হবে বলে মনে করেছিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অন্যদিকে টসে হারলেও আগে ব্যাট করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় রান খাড়া করতে চেয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

ভারত অধিনায়কের সেই আশা পূরণ হয়নি। উল্টে অজি অধিনায়ক ফিঞ্চের সিদ্ধান্তের সম্মান রাখেন দলের বোলররা। শুরুটা দুর্দান্ত করেন অস্ট্রেলিয় ফাস্ট বোলার মিচেল স্টার্ক। ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানকে ব্যক্তিগত ১ রানের মাথায় সাজঘরে ফিরিয়ে দেন তিনি। ভয়ঙ্কর মনে হওয়া ভারত অধিনায়ক বিরাট কোহলি মাত্র ৯ রান করে আউট হয়ে যান। তাঁকে ফিরিয়ে দেন অখ্যাত স্পিনার মিচেল সোয়েপসন।

চতুর্থ উইকেটে কেএল রাহুল ও সঞ্জু স্যামসনের মধ্যে ৩৮ রানের পার্টনারশিপ হয়। মোয়েসিস হেনরিকসকে তুলে মারতে গিয়ে আউট হন তরুণ স্যামসন। একই বোলারকে চালিয়ে খেলতে গিয়ে আউট হন রাহুলও। ৪০ বলে ৫১ রানের লড়াকু ইনিংস খেলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান। পাঁচটি চার ও একটি ছক্কা আসে তাঁর ব্যাট থেকে। হেনরিকসের বলেই উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফেরেন হার্দিক পান্ডিয়া। ১৫ বলে ১৬ রান করেছেন ভারতীয় অল-রাউন্ডার। ডেথ ওভারে চালিয়ে খেলে ২৩ বলে ৪৪ রান করেন রবীন্দ্র জাদেজা।

অস্ট্রেলিয়ার দুর্দান্ত বোলিং করা মোয়েসিস হেনরিকস ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। ২ উইকট নিলেন মিচেল স্টার্ক। একটি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা, মিচেল সোয়েপসন।

কলকাতাঃ পশ্চিমবঙ্গে বিজেপিকে ঢুকতে দেবেন না, মুখ্যমন্ত্রীর কাছে আর্জি কৃষকদের

English summary
India socres 161 in the first T20 match against Australia, Rahul and Jadeja shines
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X