• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিধ্বংসী কার্তিক, দুর্ধর্ষ রোহিত, লারার নামাঙ্কিত স্টেডিয়ামে রানের পাহাড়ে ভারত

Google Oneindia Bengali News

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে বড় রান তুলল ভারতীয় দল। কিংবদন্তি ক্যারিবিয়ান ক্রিকেটার ব্রায়ান লারার নামাঙ্কিত স্টেডিয়ামে রানের পাহাড়ে ভারত। নির্ধারিত ২০ ওভারে ব্যাটিং করে ১৯০/৬ রান তোলে টিম ইন্ডিয়া।

বিধ্বংসী কার্তিক, দুর্ধর্ষ রোহিত, লারার নামাঙ্কিত স্টেডিয়ামে রানের পাহাড়ে ভারত

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে হলেও, সেই সুযোগ দুই হাত ভরে গ্রহণ করে ভারতের ক্রিকেটার। ইংল্যান্ড সফরের পর দীর্ঘ সময় ছুটি কাটিয়ে দলে ফিরেই দুরন্ত মেজাজে ধরা দিলেন রোহিত শর্মা। অর্ধ-শতরান করলেন ভারত অধিনায়ক। ৭টি চার এবং ২টি ছয়ের সৌজন্য ৪৪ বলে ৬৪ রানের ইনিংস খেলেন তিনি। রোহিতের সঙ্গে ওপেন করতে নামা আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সে তাঁর সতীর্থ সূর্যকুমার যাদব করেন ২৪ রান। ব্যর্থ হয়েছেন ফর্মে থাকা দুই ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার (০) এবং হার্দিক পান্ডিয়া (১)। বিস্ফোরক ব্যাটসম্যান ঋষভ পন্থের ব্যাট থেকে আসে ১৪ রান। ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাট হাতে শুরুটা ভাল করলেও সেই ছন্দ ধরে রাখতে পারেননি। পরের পর উইকেট হারিয়ে বড় রান তোলাটা যখন কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে তখন ১৯ বলে অপরজাতি ৪১ রানের মারকাটারি ইনিংস খেলেন দীনেশ কার্তিক। কার্তিকের এই ইনিংস গঠিত হয়েছিল ৪টি চার এবং ২টি ছয় দিয়ে। কার্তিকের সঙ্গে শেষ পর্যন্ত ক্রিজে ১৩ রান করে অপরাজিত ছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে বেশি রান খরচ করেছেন জেসন হোল্ডার। ৪ ওভারে ৫০ রান খরচ করে মাত্র ১টি উইকেট পান এই তারকা অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে টি-২০ ক্রিকেটে অভিষেত হওয়া আলজারি জোসেফ ২ উইকেট পেলেও প্রচুর রান খরচ করেন। ৪ ওভারে ৪৬ রান খরচ করেন তিনি। প্রায় একই অবস্থা কিমো পলেরও। ২ ওভারে ২৪ রান খরচ করে একটি উইকেট সংগ্রহ করেন কিমো। আকিল হোসেন সব থেকে ভাল বোলিং করেছেন। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। ওবেদ ম্যাকয় ৪ ওভারে ৩০ রান খরচ করে নেন ১ উইকেট।

English summary
India scored 190/6 batted first against West Indies in first T20I match. Rohit Sharma scored 66 runs in this match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X