• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপের আগে কেন অনুশীলনের জন্য পারথকেই বেছে নিয়েছে ভারত? জানুন আসল কারণ

  • |
Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপ খেলতে নামার আগে প্রস্তুতিতে কোনও খামতি রাখছে না ভারত। গতকাল থেকে পারথের ওয়াকায় কঠোর অনুশীলন করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল। নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলার পাশাপাশি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি অনুশীলন ম্যাচ খেলবে মেন ইন ব্লু। তারপর ব্রিসবেনে গিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি টি ২০-ও খেলবে।

কেন অনুশীলনের জন্য পারথকেই বেছে নিয়েছে ভারত?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি একদিনের আন্তর্জাতিক সিরিজে টি ২০ বিশ্বকাপের দলের কোনও ক্রিকেটার নেই। রিজার্ভে থাকা শ্রেয়স আইয়ার ও রবি বিষ্ণোই খেলছেন। দীপক চাহার চোট পেয়ে ছিটকে গিয়েছেন। অস্ট্রেলিয়ায় নেট বোলার হিসেবে ডেকে পাঠানো হয়েছে মুকেশ চৌধুরী ও চেতন সাকারিয়াকে। বিভিন্ন দেশের বাঁহাতি পেসারদের অস্ট্রেলিয়ার কন্ডিশনে মোকাবিলা করতে যাতে ভারতীয় ব্যাটারদের অসুবিধা না হয় সে কারণেই এই পদক্ষেপ বলে জানা যাচ্ছে। প্রথম দিনই ভারতীয় দল ঘণ্টা পাঁচেক অনুশীলন করেছে পারথে। জানা যাচ্ছে, প্রতিদিন স্থানীয় সময় সকাল ১১টা থেকে বিকেল ৪টে অবধি অনুশীলনের পরিকল্পনা রয়েছে।

১০ ও ১৩ অক্টোবর ভারত দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। বাকি দিনগুলিতে নিজেরাই অনুশীলন সারবে। টি ২০ বিশ্বকাপের আগে বিভিন্ন দেশ যেমন দ্বিপাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়েছে, সেখানে ভারত কেন অন্য পথে হাঁটল তার কারণ ব্যাখ্যা করেছেন ভারতের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ সোহম দেশাই। বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া একটি ভিডিওয় তিনি জানিয়েছেন, আইপিএলের পর থেকে ভারত টানা দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে। সেই একঘেঁয়েমি কাটাতেই পারথে গোটা দল অন্যরকমভাবে অনুশীলন সারবে। এতে ক্রিকেটাররা শারীরিক ও মানসিকভাবে ফ্রেশ হয়েই বিশ্বকাপ অভিযানে নামতে পারবেন।

ভারতের টি ২০ বিশ্বকাপ দলের অনেকের অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা নেই। সেই কারণে টি ২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে আগামী ৮-১০ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে যেরকম দক্ষতার প্রয়োজন পারথের গতিময় পিচে সেই বিষয়টির সঙ্গে সকলকে সড়গড় করানোর প্রক্রিয়া চলছে। যাতে বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগে গোটা দল শারীরিকভাবে ও দক্ষতার নিরিখে সেরা জায়গায় থাকতে পারে। দেশাইয়ের কথায়, পারথে অনুশীলন করায় অস্ট্রেলিয়ার পিচের সঙ্গে মানিয়ে নিতে সুবিধা হবে। এ ছাড়া দ্বিপাক্ষিক সিরিজ টানা খেলার একঘেঁয়েমিও কাটবে। উল্লেখ্য, চলতি বছর ভারত ৩২টি টি ২০ আন্তর্জাতিক খেলেছে, যা সর্বাধিক এবং ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১১টি ম্যাচ বেশি খেলেছে।

English summary
India's Strength And Conditioning Coach Reveals Reasons Of Selecting Perth To Prepare For The T20 WC. According To Soham Desai, The Upcoming 8-10 Days Are Going To Be Very Crucial For Us.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X