• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসির বার্ষিক ক্রমতালিকায় টি-২০ ক্রিকেটে শীর্ষ স্থানে ভারত, ওডিআই-টেস্টে কী অবস্থান রোহিতের দলের

Google Oneindia Bengali News

আইসিসির প্রকাশিত বার্ষিক ক্রমতালিকায় টি-২০ ক্রিকেটে শীর্ষ স্থান দখল করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। নয়া অধিনায়কের নেতৃত্বে টি-২০ ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছে টিম ইন্ডিয়া এবং তারই সুফল পেল মেন ইন ব্ল্যু। ২০২১ টি-২০ বিশ্বকাপে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে শেষ হয়ে গিয়েছিল ভারতের অভিযান, কিন্তু এর পর রোহিত দায়িত্ব নেওয়ার পর ঘুরে দাঁড়ায় দল।

আইসিসির প্রকাশিত টি-২০ ক্রমতালিকায় শীর্ষে ভারত:

আইসিসির প্রকাশিত টি-২০ ক্রমতালিকায় শীর্ষে ভারত:

২০২১ টি-২০ বিশ্বকাপের অভিজ্ঞতা ভুলে যেতে চাইবেন প্রতিটা ভারতবাসী। যে ক্রিকেট ভারতীয় দল সংযুক্ত আরব আমিরশাহীতে খেলেছিল তা বিগত এক দশকে খেলেনি। গ্রুপ পর্যায় থেকেই ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে গ্রুপ পর্ব শেষেই দেশের ফেরার টিকিট কাটতে হয়েছিল ভারতকে। তবে, এই টি-২০ সার্কিটেই ফের শ্রেষ্ঠ স্থান দখল করল ভারত। রোহিত শর্মার নেতৃত্বে ভারতের অপ্রতিরোধ্য পারফরম্যান্সের সুবাদে আইসিসির প্রকাশিত বার্ষিক টি-২০ ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখলো টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডকে এবং ওয়েস্ট ইন্ডিজকে এই ফরম্যাটে হোয়াইট ওয়াশ করে ভারত। ২৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত। ২৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড এবং তৃতীয় স্থানে থাকা পাকিস্তানের পয়েন্ট ২৬১।

টেস্ট ক্রমতালিকায় শীর্ষে অস্ট্রেলিয়া, ভারত দ্বিতীয় স্থানে:

টেস্ট ক্রমতালিকায় শীর্ষে অস্ট্রেলিয়া, ভারত দ্বিতীয় স্থানে:

প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল আইসিসির টেস্ট ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছে। ঘরের মাঠে অ্যাসেজে ৪-০ ব্যবধানে জিতেছে ক্যাঙ্গারু বাহিনী। এ ছাড়া পাকিস্তানে গিয়ে তারা হারিয়ে এসেছে বাবর আজমের নেতৃত্বে খেলা পাকিস্তানকে। ১১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। ১১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড।

ওডিআই ক্রমতালিকায় শীর্ষে নিউজিল্যান্ড, ভারত চতুর্থ স্থানে:

ওডিআই ক্রমতালিকায় শীর্ষে নিউজিল্যান্ড, ভারত চতুর্থ স্থানে:

এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে আইসিসির বিচারে সেরা দলের শিরোপা অর্জন করেছে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড। ১২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড, এক পয়েন্ট কম অর্থাৎ ১২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইয়ন মর্গ্যানের ইংল্যান্ড। তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া, তাদের পয়েন্ট ১০৭, ১০৫ পয়েন্ট নিয়ে ভারত রয়েছে চতুর্থ স্থানে এবং ১০২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তান।

আইপিএল-এর কারণে বন্ধ আন্তর্জাতিক ক্রিকেট:

আইপিএল-এর কারণে বন্ধ আন্তর্জাতিক ক্রিকেট:

বর্তমানে আইপিএল চলার কারণে বন্ধ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। বিশ্ব ক্রিকেটের সেরা লিগের জন্য এই সময় বন্ধ থাকে অধিকাংশ প্রথম সারির দেশের আন্তর্জাতিক ক্রিকেট। আইপিএল শেষের সঙ্গে আবাও সমহিমায় ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। প্যাট কামিন্স, কেন উইলিয়ামসনের মতো হাইপ্রোফাইল ক্রিকেটাররা চুটিয়ে খেলছেন আইপিএল-এ।

English summary
India remain on top in T20Is, extending their lead over second-placed England from one to five points. South Africa and Australia have overtaken New Zealand, who are now in sixth place. Similarly, Bangladesh and Sri Lanka are now ahead of Afghanistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion