• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দিল' জিতে ফিরেছিলেন দাদা, পাকিস্তান ম্যাচ খেলা না খেলা নিয়ে তাঁর কী মতামত

সেটা ছিল ২০০৩-০৪ সাল। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে পাকিস্তান থেকে শুধু সিরিজ নয়, পাকিস্তানিদের 'দিল' জিতে ফিরেছিল ভারত। পুলওয়ামার সন্ত্রাসবাদী হামলার ঘটনার পর কিন্তু তিনিও আইসিসি বিশ্বকাপ ২০১৯-এ পাকিস্তান ম্যাচ বয়কট করার পক্ষেই মত জানালেন। তবে শুধু ক্রিকেট নয়, পাকিস্তানের সঙ্গে যাবতীয় ক্রীড়া সম্পর্কই বন্ধ করার দাবি করলেন তিনি।

পাক ম্যাচ খেলা না খেলা - দাদার কী অবস্থান

একসময়ের সতীর্থ হরভজনের মতোই তিনি মনে করেন বিশ্বকাপে একটি পাক-ম্যাচ না খেললে ভারতের কোনও অসুবিধা হবে না। তিনি জানিয়েছেন ১০টি দেশ পরস্পর পরস্পরের সঙ্গে খেলবে। কাজেই ভারতের একটি ম্যাচ না খেললে অসুবিধা হবে না।

সম্প্রতি জানা গিয়েছে ভারতীয় বোর্ড বিশ্বকাপ থেকেই পাকিস্তানকে নিষিদ্ধ করার জন্য আইসিসিকে চাপ দিতে পারে। প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, আইসিসি-র পক্ষে ভারতকে ছাড়া বিশ্বকাপ খেলা সম্ভব হবে না। তবে বিশ্বকাপ থেকেই পাকিস্তানকে সরিয়ে দেওয়ার জন্য় আইসিসি-কে চাপ দেওয়ার ক্ষমতা ভারতের আছে কি না তাও খতিয়ে দেখতে হবে। কিন্তু তারপরেও পাকিস্তানকে কড়া বার্তা দেওয়া উচিত বলে মনে করেন সৌরভ।

ভারতবাসীর প্রতিক্রিয়াকেও তিনি সমর্থন করেছেন। জানিয়েছেন, পুলওয়ামার পর অদূর ভবিষ্যতে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কোনও সম্ভাবনা আর নেই। তবে শুধু ক্রিকেটিয় সম্পর্কই নয়, হকি, ফুটবল ও অন্যান্য খেলাতেও পাকিস্তানকে বকট করুক ভারত - এমনটাই মত দাদার।

English summary
Here is what Sourav Ganguly has said about whether India should play Pakistan match in ICC World Cup 2019 or not.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X