• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ জিততে ভারতের টার্গেট ১৬২, শার্দুল ঠাকুরের তিন উইকেট

Google Oneindia Bengali News

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিকে রেকর্ড সংখ্যক টানা ১৪টি জয় ছিনিয়ে নিতে ভারতের দরকার ১৬২ রান। আজ হারারেতে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৩৮.১ ওভারে মাত্র ১৬১ রানে গুটিয়ে গিয়েছে জিম্বাবোয়ে। শার্দুল ঠাকুর নিয়েছেন তিনটি উইকেট।

জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ জিততে ভারতের টার্গেট ১৬২

জিম্বাবোয়ের মাত্র চারজন ব্যাটার দুই অঙ্কের রান পেয়েছেন। এ ছাড়া অতিরিক্ত রান ১৮। প্রথম ম্যাচের মতো এদিনও শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে জিম্বাবোয়ের ব্যাটিং লাইন আপ। ৮.৪ ওভারে দলগত ২০ রানে আউট হয়েছিলেন ওপেনার তাকুদজওয়ানাশে কাইতানো। ৩২ বলে সাত রান করে তিনি মহম্মদ সিরাজের শিকার হন। দ্বিতীয় উইকেট পড়েছিল ২৭ রানের মাথায়। ১১.১ ওভারে অপর ওপেনার ইনোসেন্ট কাইয়া ব্যক্তিগত ২৭ বলে ১৬ রান করে শার্দুল ঠাকুরের শিকার হন। ওই ওভারের শেষ বলেই শার্দুল ফেরান অধিনায়ক রেজিস চাকাভাকে। ২৯ রানে তৃতীয় উইকেট হারায় জিম্বাবোয়ে, চাকাভা করেন ৫ বলে ২ রান। ১২.৪ ওভারে দলগত ৩১ রানে প্রসিদ্ধ কৃষ্ণর বলে আউট হন ওয়েসলি মাধেভেরে, করেন ১২ বলে ২।

এরপর সিকান্দর রাজা ও সিন উইলিয়ামস কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন। ২১তম ওভারের শেষ বলে রাজাকে আউট করেন কুলদীপ যাদব। ৩১ বলে ১৬ রান করেন বাংলাদেশ সিরিজে শতরানকারী রাজা। শেষ অবধি ১৬১ রানের বেশি আর এগোতে পারেনি জিম্বাবোয়ে। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে ৪২ বলে ৪২ রান করেন সিন উইলিয়ামস। সংসংখ্যক চার ও ছয় মেরে ৪৭ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন রায়ান বার্ল।

শার্দুল ঠাকুর আজ দলে এসেছিলেন আগের ম্যাচে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা দীপক চাহারের জায়গায়। শার্দুলও সাত ওভারে ৩৮ রান খরচ করে পেলেন তিনটি উইকেট। মহম্মদ সিরাজ ২টি মেডেন-সহ ৮ ওভারে ১৬ রান দিয়ে ১টি উইকেট নেন। দীপক হুডা ২ ওভারে ৬ রান দিয়ে, অক্ষর প্যাটেল একটি মেডেন-সহ সাত ওভারে ২০ রান দিয়ে, প্রসিদ্ধ কৃষ্ণ একটি মেডেন-সহ ৬.১ ওভারে ২৮ রান দিয়ে এবং কুলদীপ যাদব ৮ ওভারে ৪৯ রান দিয়ে একটি করে উইকেট দখল করেন। এই সিরিজের শেষ ম্যাচ সোমবার। আজকের ম্যাচ জিতলেই ভারত সিরিজ জিতে নেবে। ফলে শেষ ম্যাচে কিছু পরীক্ষা-নিরীক্ষা সেরে রিজার্ভ বেঞ্চের ক্রিকেটারদের সুযোগ দিতে পারে।

English summary
India Need 162 Runs To Win And Seal The ODI Series Against Zimbabwe In Harare. Shardul Thakur Picks Up 3 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X