• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি টি ২০ বিশ্বকাপে বিরাটের ভারত ও বাবরের পাকিস্তান মুখোমুখি অক্টোবরের চতুর্থ সপ্তাহেই

Google Oneindia Bengali News

আইসিসি টি ২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানে হবে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর অবধি। ভারত ও পাকিস্তান একই গ্রুপের পড়ার পর থেকে জল্পনা চলছে কবে সেই মহা ম্যাচ হবে তা নিয়ে। এরই মধ্যে জানা গেল ভারত-পাক ম্যাচের সম্ভাব্য দিন। প্রাথমিক ক্রীড়াসূচি তৈরি হয়ে গিয়েছে। আনুষ্ঠানিক ঘোষণা হতে পারে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে।

সম্ভাব্য দিন

সম্ভাব্য দিন

টি ২০ বিশ্বকাপের সুপার ১২-এ গ্রুপ ২-তে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান। এ ছাড়াও প্রথম রাউন্ডের শেষে গ্রুপ এ-র রানার আপ ও গ্রুপ বি-র জয়ী দল বিরাটদের গ্রুপে খেলবে। সেক্ষেত্রে নেদারল্যান্ডস বা আয়ারল্যান্ড এবং বাংলাদেশই পড়তে পারে সুপার টুয়েলভের গ্রুপ বি-তে। পুরো ক্রীড়াসূচি দিনকয়েকের মধ্যে ঘোষণা করা হবে। তবে জানা গিয়েছে, ভারত ও পাকিস্তান পরস্পরের মুখোমুখি হতে পারে ২৪ অক্টোবর। উল্লেখ্য, ২০১৯ সালের পর ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি।

হাইভোল্টেজ লড়াই

হাইভোল্টেজ লড়াই

ভারত ও পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বেশ কয়েক বছর ধরে না খেলায় যখনই ক্রিকেট মাঠে মুখোমুখি হয় তখন ক্রিকেটপ্রেমীদের মধ্যে সেই হাইভোল্টেজ ম্যাচের উন্মাদনা থাকে তুঙ্গে। বিশ্বকাপের আসরে কখনও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ২০১৭ সালে ভারতকে পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারিয়েছিল। যদিও ২০১৯ সালের বিশ্বকাপে সেই হারের মধুর প্রতিশোধ নেয় ভারত ম্যাঞ্চেস্টারে ৮৯ রানে জিতে। এমনকী অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপেও গত বছর পাকিস্তানকে হারিয়েছিল ভারত।

বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত

বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত

২০১৬ সালে অনুষ্ঠিত শেষ টি ২০ বিশ্বকাপের পর এবার ফের টি ২০ বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে ভারত ও পাকিস্তান। ভারত টি ২০ বিশ্বকাপ জিতেছে একবারই। ২০০৭ সালে প্রথম টি ২০ বিশ্বকাপেই পাকিস্তানকে ৫ রানে হারিয়ে টি ২০ বিশ্বজয়ী হয়েছিল ভারত। পাকিস্তানও একবারই টি ২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ২০০৯ সালে, শ্রীলঙ্কাকে হারিয়ে। বাকি চারটি টি ২০ বিশ্বকাপের মধ্যে দুবার জিতেছে ওয়েস্ট ইন্ডিজ, ২০১২ ও ২০১৬ সালে। ২০১০ সালের টি ২০ বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড এবং ২০১৪ সালে শ্রীলঙ্কা। এবার ভারত ও পাকিস্তান, দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই অন্য মাত্রা পেতে চলেছে বিরাট কোহলি ও বাবর আজমের দ্বৈরথের কারণে। ওয়ান ডে ও টি ২০ আন্তর্জাতিকে ব্যাটসম্যানদের আইসিসি ক্রমতালিকায় দুজনের অবস্থানের দিকেই থাকে সকলের নজর। সবমিলিয়ে ২ বছর পর নিরপেক্ষ জায়গায় ভারত-পাকিস্তান ম্যাচের জন্য প্রহর গুনছেন ক্রিকেটপ্রেমীরা।

টি ২০ বিশ্বকাপের আগে

টি ২০ বিশ্বকাপের আগে

টি ২০ বিশ্বকাপের আগে ভারত অবশ্য কোনও আন্তর্জাতিক সিরিজ খেলবে না। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর শুরু আইপিএল। আইপিএল শেষ হতেই শুরু হয়ে যাবে টি ২০ বিশ্বকাপ। যদিও পাকিস্তান টি ২০ বিশ্বকাপের আগেই ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টি ২০ ম্যাচ খেলবে বলেই স্থির রয়েছে। ওয়েস্ট ইন্ডিজে টানা দুটি টি ২০ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় পাকিস্তান একটি ম্যাচ জিতে থাকায় সিরিজ জিতে নিয়েছে। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাকিস্তানের টেস্ট সিরিজও রয়েছে।

English summary
India May Face Pakistan On The 24th October In UAE During Group 2 Matches Of ICC T20 World Cup. India and Pakistan Have Not Met Since The 2019 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X