• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি টুর্নামেন্টে নিউজিল্যান্ডই কি ভারতের গাঁট? কী বলছে পরিসংখ্যান

  • |

ওয়েলিংটনে বেসিন রিজার্ভে বিশ্ব চ্যাম্পিয়নশিপের অন্তর্গত গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ, নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছে ভারত। ১-০ ব্যবধানে সিরিজে পিছিয়ে পড়েছেন বিরাট কোহলিরা। একই সঙ্গে আইসিসি টুর্নামেন্টে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর হার কেন দস্তুরে পরিণত করেছে ভারত, সেই প্রশ্নই তুলছেন ক্রিকেট প্রেমীরা।

বামেদের বনধে সচল রাজ্য

বামেদের বনধে সচল রাজ্য

নোট বাতিলের প্রতিবাদে এদিন পশ্চিমবঙ্গে ডাকা বামাদের ১২ ঘণ্টার ধর্মঘটে সচল রাজ্য। শহর কলকাতার চিত্র একেবারে স্বাভাবিক। এমনকী জেলাগুলিতেও বনধের কোনও প্রভাব পড়েনি।

১৯৯৯-র বিশ্বকাপ

১৯৯৯-র বিশ্বকাপ

১৯৯৯-র বিশ্বকাপের সুপার সিক্সে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল মহম্মদ আজহারউদ্দিনের ভারত। নটিংহ্যামে হওয়া ওই ম্যাচ ভারতকে ৪ উইকেটে হারিয়েছিল কিউয়িরা। ওই হারের ফলে টুর্নামেন্ট থেকেও ছিটকে গিয়েছিল নীস শিবির।

ফের নেপালে ভূমিকম্প

ফের নেপালে ভূমিকম্প

ফের একবার ভূমিকম্পে কেঁপে উঠল নেপাল। সোমবার ভোরের এই ভূমিকম্পের তীব্রতা রিখটার স্কেলে ৫.৫। তবে ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। সোমবার ভোর ৫.৫ মিনিটে কম্পন অনুভূত হয়। ভূমিকম্পের উৎসস্থল ছিল কাঠমন্ডু থেকে ১৩১ কিলোমিটার দূরে রামেছাপ সীমান্ত এবং সোলুখুম্বু জেলায়। নামচে বাজার থেকে ১৮ কিলোমিটার দূরে অবস্থিত এই এলাকা।

২০০০-র চ্যাম্পিয়ন্স ট্রফি

২০০০-র চ্যাম্পিয়ন্স ট্রফি

কেনিয়ার নাইরোবিতে হওয়া ওই টুর্নামেন্টের ফাইনালে স্টিফেন ফ্লেমিং-র নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। টিম ইন্ডিয়ার অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতির দুর্দান্ত ১১৭ সত্ত্বেও ম্যাচ ৪ উইকেটে জিতেছিল কিউয়িরা।

মনোহর উবাচ

মনোহর উবাচ

প্রথম দিন কার্যালয়ে গিয়ে নিজের কেমন অভিজ্ঞতা হয়েছিল তা জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকর। তিনি বলেছেন, প্রথমদিন অফিসে পৌঁছে রীতিমতো ভয়ে কাঁপছিলেন তিনি। যদিও মুখে কোনওরকম তার ছাপ রাখেননি তিনি।

২০০৭-র টি-টোয়েন্টি বিশ্বকাপ

২০০৭-র টি-টোয়েন্টি বিশ্বকাপ

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন নিউ ইন্ডিয়া, দক্ষিণ আফ্রিকায় হওয়া প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। গোটা টুর্নামেন্টে একটাই ম্যাচ হেরেছিল ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ কদম আগেই থমকে যেতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। ৪ উইকেট নিয়েছিলেন ড্যানিয়েল ভিত্তোরি।

কাস্ত্রোকে শেষ শ্রদ্ধায় কিউবা

কাস্ত্রোকে শেষ শ্রদ্ধায় কিউবা

সোম ও মঙ্গলবার দেশের প্রাক্তন রাষ্ট্রপতি তথা মহান কমিউনিস্ট নেতা ফিদেল কাস্ত্রোকে সম্মান জানাবেন কিউবার সাধারণ মানুষ। কাস্ত্রোর দেহ শায়িত থাকবে হাভানার হোসে মার্তি মেমোরিয়ালে।

২০১৬-র টি-টোয়েন্টি বিশ্বকাপ

২০১৬-র টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওই টুর্নামেন্টের গ্রুপ স্টেজের ম্যাচ মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। নাগপুরের ওই ম্যাচে আগে ব্যাট করে ১২৬ রান তোলে কিউয়িরা। জবাবে ৭৯ রানে অল আউট হয়ে যান বিরাট কোহলিরা।

হরমিন্দর মিন্টুকে গ্রেফতার করল পুলিশ

হরমিন্দর মিন্টুকে গ্রেফতার করল পুলিশ

পাঞ্জাবের জেল ভেঙে রবিবার পালিয়ে যাওয়া খালিস্তানি লিবারেশন ফ্রন্ট প্রধান হরমিন্দর মিন্টুকে গ্রেফতার করল পুলিশ। দিল্লি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

২০১৯-র বিশ্বকাপ

২০১৯-র বিশ্বকাপ

২০১৯-র ৫০ ওভারের বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। বৃষ্টির জেরে দুই দিনে গড়ানো ওই ম্যাচে ভারতকে ২৪০ রানের লক্ষ্য দেয় কিউয়িরা। ব্যাটিং ব্যর্থতার জেরে সেই ম্যাচ হেরে যায় টিম ইন্ডিয়া।

বর্ধমানের নার্সিংহোম শিশু পাচার চক্র

বর্ধমানের নার্সিংহোম শিশু পাচার চক্র

বাদুড়িয়ার পর বর্ধমান। ফের নার্সিংহোমের আড়ালে শিশু পাচার চক্রের রমরমা। রবিবার রাতে বর্ধমানের নার্সিংহোম থেকে শিশু পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে গেল মহিলা পাচারকারী। ওই রাতেই অভিযান চালিয়ে লাইফ নার্সিংহোমের মালিক-সহ তিন জনকে গ্রেফতার করল পুলিশ। এক নামী চিকিৎসকও এই চক্রে রয়েছেন বলে অভিযোগ। তাঁর খোঁজো শুরু হয়েছে তল্লাশি।

ওয়েলিংটনে হার

ওয়েলিংটনে হার

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটের হার হজম করতে হল ভারতকে। দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেলেন বিরাট কোহলিরা। একই সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবার হেরে ধাক্কাই খেল টিম ইন্ডিয়া। হারের কারণ খুঁজতে ব্যস্ত ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

নোট বাতিলের প্রতিবাদে কলকাতার রাস্তায় কংগ্রেসও

নোট বাতিলের প্রতিবাদে কলকাতার রাস্তায় কংগ্রেসও

নোট বাতিলের জেরে মানুষের সীমাহীন দুর্ভোগের প্রতিবাদে কলকাতার রাস্তায় নেমে গর্জে উঠল কংগ্রেসও। আক্রোশ দিবসে পথে নেমে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী একযোগে আক্রমণ চালালেন কেন্দ্র ও রাজ্য সরকারকেও। বললেন, কেন্দ্রের জনবিরোধী সিদ্ধান্তের জেরে মানুষের দুর্ভোগের শেষ নেই। এই দুর্ভোগ মেটাতে রাজ্য সরকারেরও একটা ভূমিকা রয়েছে।

জেতার পথে ভারত

জেতার পথে ভারত

রবীন্দ্র জাদেজার লড়াকু ৯০ রানের ইনিংসে ভর করে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৩৪ রানের লিড পেল ভারত। সবমিলিয়ে ভারতের ইনিংস শেষ হল ৪১৭ রানে। আর এরপরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭৮ রানে ৪ উইকেট খুইয়ে ধুঁকছে ইংরেজ ব্যাটসম্যানেরা। যা অবস্থা তাতে অলৌকিক কিছু না ঘটলে চতুর্থ দিনই ম্যাচ শেষ হওয়ার পথে।

English summary
India lose to New Zealand in four ICC tournaments
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X