• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়াকে কড়া চ্যালেঞ্জ ভারতের, মেলবোর্নে কি হবে 'চক দে ইন্ডিয়া'

বক্সিং ডে টেস্টে মেলবোর্নে কি হবে 'চক দে ইন্ডিয়া'। এই উত্তর আজকের মধ্যেই পরিষ্কার হয়ে যাওয়ার কথা। এই মুহূর্তে মেলবোর্নে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট এক জমজমাট লড়াইয়ে রয়েছে। ভারতের রাখা ৩৯৯ রানের টার্গেট কে অজিরা কীভাবে মোকাবিলা করে সেটাই এখন দেখার। সেই সঙ্গে অবশ্য ক্রিকেট বিশ্বের নজর ভারতীয় বোলারদের দিকেও। কারণ, প্রথম ইনিংসে এই ভারতীয় বোলাররাই ভারতকে এমন একটা অ্য়াডভান্টেজ পাইয়ে দিয়েছে যাতে তৃতীয় টেস্ট জয়ের সম্ভাবনা তৈরি হয়েছে।

মেলবোর্নে হার বাঁচানোর লড়াই অস্ট্রেলিয়া-র

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং-এ ভারতের লড়াই যে বেশিক্ষণ চলবে না তা তৃতীয় দিনের শেষেই পরিষ্কার হয়ে গিয়েছিল। দেখার ছিল বিরাট কোহলি কীভাবে এই ব্যাটিং বিপর্যয়-কে মোকাবিলা করে দলকে জয়ের সম্ভাবনার লড়াইয়ে টিকিয়ে রাখেন। দেখা গেল চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার পর ভারত দ্বিতীয় ইনিংসে ৫০ রানের মধ্যে ৩ উইকেট খোয়াতেই বিরাট ডিক্লেয়ার্ড করে দেন। ফলে দ্বিতীয় ইনিংসে ভারতের রান ৮ উইকেটের বিনিময়ে ১০৬ রানে থমকে যায়। যদিও, প্রথম ইনিংসের রানের ব্যবধান যোগ করে অস্ট্রেলিয়ার সামনে ৩৯৯ রানের টার্গেট দাঁড়ায়।

মেলবোর্ন টেস্ট আজকে নিয়ে পুরো ২ দিন পরে রয়েছে। কিন্তু, এই ২ দিনে ৩৯৯ রানের টার্গেট তাড়া করা যে সহজ নয় তা পরিষ্কার হয়ে যায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুতেই। কারণ, মাত্র ৬ রান স্কোরবোর্ডে যোগ হতে না হতেই আউট হয়ে যান ফিঞ্চ। তাঁকে আউট করেন বুমরাহ। অপর ওপেনার হ্য়ারিস-কে ৩৩ রানের মাথায় আউট করে দেন জাদেজা। এরপর খোয়াজা ও শন মার্শ একটা জুটি তৈরি চেষ্টা করছিলেন। কিন্তু সামি-র বলে এলবিডবলিউ হন খোয়াজা। শন মার্শকেও এলবিডবলিউ করে দেন বুমরাহ। মিচেল মার্শ ক্রিজে এলেও বেশিক্ষণ টেকেননি। ড্রাইভ মারার চক্করে তিনি জাদেজার বলে এক্সট্রা কভারে বিরাটকে লোপ্পা ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Time for Tea! 138/5 Australia. India need 5 more to win, Australia 261 runs. An exciting final session awaits <a href="https://twitter.com/hashtag/AUSvIND?src=hash&ref_src=twsrc%5Etfw">#AUSvIND</a> <a href="https://t.co/zfSMKbDEHM">pic.twitter.com/zfSMKbDEHM</a></p>— BCCI (@BCCI) <a href="https://twitter.com/BCCI/status/1078866355565223936?ref_src=twsrc%5Etfw">December 29, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

এই মুহূর্তে চা-পানের বিরতি শেষ হয়েছে। এই সময় পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর যা দাঁড়িয়ে তা হল ৫ উইকেটে ১৩৮ রান। মানে ভারতের দেওয়া ৩৯৯ রানের টার্গেট থেকে অজিরা ২৬১ রানে পিছিয়ে। হাত পাঁচ উইকেট। ভারতকে জয় পেতে হলে ২৬১ রানের লক্ষ্য পূরণ হওয়ার আগে এই ৫ উইকেট নিতে হবে। আজ আর ২ ঘণ্টা খেলা হবে। বাকি উইকেট নেওয়ার কাজটা সহজ নয়। কারণ, অস্ট্রেলিয়ার টেল-এন্ডাররাও ব্য়াট হাতে ম্য়াচ জেতানোর ক্ষমতা রাখেন। সুতরাং, মেলবোর্নে বক্সিং ডে টেস্ট এক জমজমাট লড়াইয়ে ভর্তি তা মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও।

English summary
India is at the hope of wining in Melbourne Test. Virat Kohli, the Indian Cricket Team Captain has declared the second innings at 106 by 8 wickets. &#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X