• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংল্যান্ডকে চারশো রানে বেঁধে রাখতে মরিয়া ভারত, পাহাড় হয়ে দাঁড়িয়ে রুট!

চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে বেশ সুবিধাজনক জায়গায় অবস্থান করছে ইংল্যান্ড। ব্রিটিশ অধিনায়ক জো রুটের ব্যাটিং বিক্রমে ফিঁকে মনে হচ্ছে জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, রবিচন্দ্রণ অশ্বিন ক্যারিশমা। বিরাট কোহলি শিবির জানে যে রুটকে আউট করতে না পারলে প্রথম ইনিংসে বড় স্কোর খাড়া করে ফেলবে ইংল্যান্ড। তেমনটা হোক, চাইবে না টিম ইন্ডিয়া। ইংল্যান্ডকে ৪০০ রানের মধ্যে বেঁধে রাখাই বিরাট কোহলিদের প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত।

ইংল্যান্ডকে চারশো রানে বেঁধে রাখতে মরিয়া ভারত, পাহাড় হয়ে দাঁড়িয়ে রুট!

চিপক টেস্টের প্রথম দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ২৬৩ রান তোলে ইংল্যান্ড। শুক্রবার যেখানে শেষ করেছিলেন, শনিবার সেখান থেকেই শুরু করেন জো রুট। জসপ্রীত বুমরাহের বিষাক্ত সুইং, বাউন্স, ইয়র্কার দারুণ দক্ষতায় সামাল দেওয়ার পাশাপাশি সাবলীলভাবে শটও নিচ্ছেন ইংল্যান্ডের অধিনায়ক। অন্যদিকে ধীরে ধীরে দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ চালিয়ে যাচ্ছেন ব্রিটিশ অল রাউন্ডার বেন স্টোকস।

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ওপেনার ররি বার্নস ও ডম সিবলের মধ্যে ৬৩ রানের পার্টনারশিপ হয়। ৩৩ রান করে আউট হন বার্নস। ২৮৬ বলে ৮৭ রানের লড়াকু ইনংস খেলেন সিবলে। অধিনায়ক জো রুটের সঙ্গে তাঁর ২০০ রানের পার্টনারশিপ হয়। ইতমিধ্যে কোনও রান না করেই সাজঘরে ফিরে যান ইংল্যান্ড অধিনায়ক ডান লরেন্স।

ম্যাচের প্রথম ইনিংসে ভারতের হয়ে এখনও পর্যন্ত দুই উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ। এক উইকেট নিয়েছেন রবিচন্দ্রণ অশ্বিন। এখনও উইকেট পাননি ইশান্ত শর্মা, ওয়াশিংটন সুন্দর ও শাহবাজ নাদিম।

English summary
India is trying to bowl out England in 400, Joe Root is main factor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X