India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ENG vs IND: বৃষ্টি বিঘ্নিত এজবাস্টন টেস্টে চালকের আসনে ভারত

Google Oneindia Bengali News

এজবাস্টনে দ্বিতীয় দিনের শেষে পঞ্চম টেস্টে চালকের আসেন ভারত। জসপ্রীত বুমরার বল হাতে আগুন ঝড়ানো পারফরম্যান্সের সৌজন্যে নিজেের ঘরের মাঠেই থই খুঁজে পাচ্ছে না ইংল্যান্ড। যেই দলটা নিজেদের দেশে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা নিউজিল্যান্ডকে নাস্তানাবুদ করে ছেড়ে সেই দলটাই কূলকীনারা খুঁজে পাচ্ছে না। দ্বিতীয় িনের শেষে ইংল্যান্ডের রান ৮৪/৫।

ENG vs IND: বৃষ্টি বিঘ্নিত এজবাস্টন টেস্টে চালকের আসনে ভারত

এ দিন বৃষ্টির কারণে অর্ধে দিন নষ্ট হয়। দিনের নির্ধারিত ওভারের অর্ধেকও এ দিন খেলা সম্ভব হয়নি। ভারত এবং ইংল্যান্ডের ইনিংস মিলিয়ে মাত্র ৩৮.৫ ওভার মাঠে বল গড়ায়। প্রথম দিন শেষে ভারতের রান ছিল ৩৩৮/৭। এ দিন দিনের শুরুতেই শতরান করেন রবীন্দ্র জাডেজা। ঋষভ পন্থের মতোই ভারতের ইনিংসকে গড়ার নেপথ্যে এবং এই ম্যাচে প্রথম ইনিংসে ডুবতে বসা ভারতীয় দলকে রানের পাহাড়ের উপর দাঁড় করানোর ক্ষেত্রে জাডেজা-পন্থ জুটি অসাধারণ পারফর্ম করে। এই জুটিতে ওঠে ২২২ রান।
রবীন্দ্র জাডেজা এই নিয়ে টেস্ট কেরিয়ারে তৃতীয় শতরানটি করলেন। ১০৪ রান এই ইনিংসে করেন জাডেজা। এ দিন শেষ উইকেটে ব্যাট হাতে ভেলকি দেখান জসপ্রীত বুমরাহ। টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান তোলার ইতিহাস তৈরি করেন তিনি। স্টুয়ার্ট ব্রডের ওভারে তিনি ২৯ রান তোলেন অতিরিক্ত ৫ রান খরচ করার ফলে এই ওভারে ৩৫ রান খরচ করেন ব্রড। এ দিন বিশ্বের অন্যতম সেরা বোলারের মধ্যে কী ভাবে ভিভ রিচার্ডসের দর্শন কাজ করে গেল তা এখনও রহস্য। ব্রডের এই ওভারের ফলে বুমরাহ ভেঙে দেন ব্র্যায়ান লারার রেকর্ড। এত দিন পর্যন্ত টেস্টে এক ওভারে সর্বচ্চ রান তোলার নজির ছিল লারার দখলে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০০৩ সালে ডিসেম্বরে এক ওভারে ২৮ রান তুলেছিলেন তিনি। বুমরাহর মেজাজি ব্যাটিং-এর ফলে ৪০০ রানের গণ্ডি টপকায় ভারত। ৮৪.৫ ওভার শেষে ভারতের ইনিংস শেষ হয় ৪১৬ রানে।

ইংল্যান্ডের হয়ে পাঁচটি উইকেট নেন বর্ষীয়ান জেমস অ্যান্ডারসন। দু'টি উইকেট নেন ম্যাটি পটস। একটি করে উইকেট পান স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস এবং জো রুট।

ENG vs IND: বৃষ্টি বিঘ্নিত এজবাস্টন টেস্টে চালকের আসনে ভারত

ভারতের ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে ইংল্যান্ডের রান ৮৪/৫ (২৭ ওভার)। এ দিন বৃষ্টির কারণে বারবার ইংল্যান্ডের ইনিংসে ব্যাঘাত আসে। এই বৃষ্টির জন্যই তাড়াতাড়ি লাঞ্চ ডেকে নিতে হয়। ইংল্যান্ডের হয়ে ৩১ রান করেন জো রুট, যা এই ইনিংসে কোনও ইংলিশ ব্যাটারের সর্বোচ্চ এখনও পর্যন্ত। ক্রিজে অপরাজিত রয়েছে জনি বেয়ারস্ট্রো। তিনি ১২ রান করে ব্যাটিং করছেন। তাঁর সঙ্গে রয়েছেন অধিনায়ক বেন স্টোকস (০)। ভারতের মতোই ইংল্যান্ডের টপ অর্ডারও ভেঙে পড়েছে। অ্যালেক্স লিস করেন ৬ রান, জ্যাক ক্রলি করেন ৯ রান। ফর্মে থাকা ওলি পোপের ব্যাট থেকে আসে ১০ রান। দুই ইনিংসে দেখতে গেলে সবই সমানে সমানে চলছে। এখন দেখার ইংল্যান্ডের হয়ে কোনও ব্যাটসম্যান জাডেজা বা পন্থের ভূমিকা পালন করতে পারেন কি না! জসপ্রীত বুমরাহ একাই পান তিনটি উইকেট। একটি করে উইকেট পান মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।

English summary
India is in advantage position in Edgbaston Test after day 2 England's score is 84/5.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X