• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইন্দোরে তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠাল ভারত, দলে তিনটি পরিবর্তন

Google Oneindia Bengali News

ত্রিবান্দ্রম ও গুয়াহাটিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি ২০ সিরিজ পকেটে পুরে ফেলেছে রোহিত শর্মার ভারত। আজ ইন্দোরের হোলকার স্টেডিয়ামে প্রোটিয়াদের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ। কোনও ক্যালেন্ডার ইয়ারে সর্বাধিক টি ২০ আন্তর্জাতিক খেলার নজির গড়ছে মেন ইন ব্লু। ভারত এই ম্যাচে বিশ্রাম দিয়েছে বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে। সামান্য চোট থাকায় দলে নেই অর্শদীপ সিং।

ভারতীয় দলে তিনটি পরিবর্তন, খেলছেন শ্রেয়স, উমেশ ও সিরাজ

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ভারতীয় দলে তিনটি পরিবর্তন। প্রথম একাদশে এসেছেন শ্রেয়স আইয়ার, উমেশ যাদব ও মহম্মদ সিরাজ। দক্ষিণ আফ্রিকার একাদশে নেই আনরিখ নরকিয়া। রোহিত শর্মা টস জিতে ফিল্ডিং নেওয়ার কারণ হিসেবে বলেন, এই মাঠে প্রচুর রান ওঠে। মনে হচ্ছে পিচের চরিত্র খুব বেশি বদলাবে না। ফলে সামনে টার্গেট থাকলে ভালো হয়। রোহিত আরও জানান, এই ম্যাচেই আগে বিরাট ও রাহুলকে বিশ্রামের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অর্শদীপের পিঠে সামান্য চোট রয়েছে। তবে গুরুতর কিছু নয়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই তাঁকেও এই ম্যাচে নামানো হচ্ছে না। দলে তিনটি পরিবর্তন। শ্রেয়সের সঙ্গে দলে এসেছেন উমেশ যাদব ও মহম্মদ সিরাজ। রোহিত শর্মার সঙ্গে ঋষভ পন্থই ওপেন করবেন বলে মনে করা হচ্ছে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের কথা ভেবে।

দক্ষিণ আফ্রিকা এই ম্যাচ খেলতে নামছে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে। টস হারার পর অধিনায়ক তেম্বা বাভুমা বলেন, টস জিতলে কী করতাম সে বিষয়ে নিশ্চিত ছিলাম না। তবে টস হারার বিষয়টি নিয়ে ভাবছি না। এই ধরনের ম্যাচে সকলেই অবদান রাখতে চাইবেন। আশা করি, সকলে সেটা সফলভাবেই করতে পারবেন। সিরিজ হেরে গেলেও এই ম্যাচটি বিশ্বকাপের প্রস্তুতিতে তাঁদের কাছে গুরুত্বপূর্ণ বলে জানান প্রোটিয়া অধিনায়ক। জোরে বোলিং আক্রমণে বৈচিত্র্য আনতে আনরিখ নরকিয়ার জায়গায় আজ খেলানো হচ্ছে ডোয়েইন প্রিটোরিয়াসকে।

ইন্দোরে দুটি টি ২০ আন্তর্জাতিকের দুটিতেই জয়লাভ করেছিল ভারত। বাউন্ডারি ছোট, পিচ ব্যাটিং সহায়ক। ফলে হাই স্কোরিং ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই মাঠেই ভারত টি ২০ আন্তর্জাতিতে দলগত সর্বাধিক (২৬০) রান তুলেছিল। বিধ্বংসী শতরান এসেছিল রোহিত শর্মার ব্যাট থেকে। বিশেষজ্ঞরা মনে করছেন, এই উইকেটে স্পিনাররা সাহায্য পেতেই পারেন। কিন্তু ব্যাটারদেরই দাপট দেখানোর সম্ভাবনা বেশি।

ভারত- রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটকিপার), শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, দীপক চাহার, হর্ষল প্যাটেল, উমেশ যাদব ও মহম্মদ সিরাজ।

দক্ষিণ আফ্রিকা- তেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), রাইলি রুসো, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ডোয়েইন প্রিটোরিয়াস, ওয়েন পারনেল, কেশব মহারাজ, কাগিসো রাবাডা, লুঙ্গি এনগিডি।

English summary
India Have Won The Toss And Elected To Bowl Against South Africa In The 3rd T20I In Indore. Shreyas Iyer, Umesh Yadav And Mohammed Siraj Have Been Included In India's Starting XI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X