• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টস জেতার হ্যাটট্রিক রোহিতের! ইডেনে হঠাৎ ব্যাটিং নেওয়ার কী কারণ?

Google Oneindia Bengali News

ইডেনে তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে টস জিতে ব্যাটিং নিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। লোকেশ রাহুল ও রবিচন্দ্রন অশ্বিনকে বিশ্রাম দিয়ে ঈশান কিষাণ ও যুজবেন্দ্র চাহালকে প্রথম একাদশে ফেরাল ভারত। নিউজিল্যান্ডের নেতৃত্বে মিচেল স্যান্টনার। নিউজিল্যান্ড টিম সাউদিকে বিশ্রাম দেওয়ায় দলে ফিরলেন লকি ফার্গুসন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ৩-০ ব্যবধানে জিততে চাইছে ভারত

বিসিসিআই আজ শততম টি ২০ আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করছে, আর সেটি হচ্ছে ইডেনে। যে সাতটি টি ২০ আন্তর্জাতিক পুরো খেলা হয়েছে ক্রিকেটের নন্দনকাননে তার মধ্যে পাঁচটিতেই জিতেছে রান তাড়া করা দল। ভারত এর আগে তিনটি টি ২০ আন্তর্জাতিকে দুটিতে জিতেছে, একটিতে হেরেছে ইংল্যান্ডের কাছে। ২০১১ সালে ২৯ অক্টোবর ভারত ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে পরাস্ত হয়েছিল। ২০১৬ সালের ১৯ মার্চ টি ২০ বিশ্বকাপে ভারত পাকিস্তানে বিরুদ্ধে জয়লাভ করে ৬ উইকেটে। ২০১৮ সালের ৪ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজকে ভারত হারায় ৫ উইকেটে। প্রথমে ব্যাট করে টি ২০ আন্তর্জাতিকে এখানে জিতেছে পাকিস্তান (২০১৬ সালের টি ২০ বিশ্বকাপে ৫৫ রানে) এবং নিউজিল্যান্ড (২০১৬ সালের টি ২০ বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে)। ফলে টি ২০ আন্তর্জাতিকে ইডেনে নিউজিল্যান্ড হারেনি, ভারত জিতেছে শেষ দুটি ম্যাচেই। ২০১৮ সালে রোহিত শর্মার নেতৃত্বেই ক্যারিবিয়ান বধ সেরেছিল ভারত।

ইডেনে প্রথম ইনিংসের গড় রান ১৪৭। তবে কিউরেটর সুজন মুখোপাধ্যায় গতকাল বলেছেন, এবারের উইকেটে ১৬০ রানের বেশি রান উঠবে। রোহিত শর্মা আজও টস জিতলেন, চলতি সিরিজে তিনটি ম্যাচের তিনটিতেই। সকলে যখন ভাবছেন রোহিত টস জিতে ফিল্ডিং নেবেন তখন ভারত অধিনায়ক জানান, প্রথমে ভারতে ব্যাটিং করবে। গ্যালারির গর্জনে কয়েক সেকেন্ড চুপ থেকে রোহিত এরপর বলেন, আমরা বিভিন্ন সময় বিভিন্ন কিছু দেখে নিতে চাই। আজ দেখতে চাই এই উইকেটে আমরা প্রথমে ব্যাটিং কেমন করতে পারি। এই সিরিজে ভারতের বোলিং আক্রমণও নতুন। ফলে বোলাররা রানের পুঁজি নিয়ে কোন ট্যাকটিক্স ও পরিকল্পনা নিয়ে কেমন লড়াই চালাতে পারেন সেটাও দেখে নিতে চাইছে ভারতীয় শিবির। বিশেষ করে ডিউ ফ্যাক্টরের মোকাবিলা করে। ভারতীয় দল এই ম্যাচে দুটি পরিবর্তন এনেছে। বিশ্রাম দেওয়া হচ্ছে সহ অধিনায়ক লোকেশ রাহুলকে, তাঁর পরিবর্তে দলে এসে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন ঈশান কিষাণ। রবিচন্দ্রন অশ্বিনকেও বিশ্রাম দিয়ে দলে ফেরানো হয়েছে যুজবেন্দ্র চাহালকে। টেস্ট সিরিজের আগে নিউজিল্যান্ড বিশ্রাম দিয়েছে টিম সাউদিকে। নেতৃত্বে মিচেল স্যান্টনার। আগের ম্যাচে ভালো শুরুর পরও মাঝের ওভারগুলিতে কাঙ্ক্ষিত পারফরম্যান্স না হওয়াতেই সিরিজ খোয়াতে হয়েছে বলে জানান তিনি।

ভারত- ঈশান কিষাণ, রোহিত শর্মা (অধিনায়ক), সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার।

নিউজিল্যান্ড- মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট (উইকেটকিপার), জিমি নিশাম, মিচেল স্য়ান্টনার, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন।

English summary
India Have Won The Toss And Elected To Bat Against New Zealand In The Final Game Of T20I Series. KL Rahul And Ravichandran Ashwin Rested, Ishan Kishan And Yuzvendra Chahal Playing.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X