• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বড় শাস্তি পেল ভারত, কেটে নেওয়া হল গুরুত্বপূর্ণ ম্যাচ পয়েন্টও, ভারতের শাস্তিতে সুবিধা হল পাকিস্তানের

Google Oneindia Bengali News

এজবাস্টনে স্লো ওভার রেটের জন্য বড় শাস্তির মুখে পড়তে হল ভারতকে। গোটা দলের ম্যাচ ফি-র ৪০ শতাংশ কাটা গিয়েছে, তারই সঙ্গে কেটে নেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ দুই টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট। এমনিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে হেরে ভারত অনেকটাই ব্যাকফুটে পড়ে গিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপে তার উপর এই দুই পয়েন্ট খোয়া যাওয়ায় আরও সমস্যা বাড়ল টিম ইন্ডিয়ার।

বড় শাস্তি পেল ভারতে, সঙ্গে কেটে নেওয়া হল গুরুত্বপূর্ণ ম্যাচ পয়েন্ট, ভারতের শাস্তিতে সুবিধা হল পাকিস্তানের

গত বছর কোভিডের কারণে স্থগিত হয়ে যাওয়া এই ম্যাচ ৭ উইকেটে জিতেছে ইংল্যান্ড। ভারতের উপর এই শাস্তি আরোপ করেছেন আইসিসি'র ম্যাচ রেফারি ডেভিড বুন। নির্ধারিত সময়ে যত ওভার হওয়ার কথা ছিল তার থেকে দুই ওভার কম করেছে ভারত। আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং কোটা পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয় সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের। সেই সঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারায় প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য সংশ্লিষ্ট দলের ১ পয়েন্ট করে কেটে নেওয়ার শাস্তিবিধান রয়েছে।

আইসিসি'র প্রেস রিলিজে বলা হয়েছেন, "আইসিসি'র কোড অব কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে এক ওভার কম বল করলে প্লেয়ারদের ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়। ধারা ১৬.১১.২ অনুযায়ী প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য সংশ্লিষ্ট দলের ১ পয়েন্ট করে কাটা যাবে।" ভারত অধিনায়ক জসপ্রীত বুমরাহ নিজের দোষ মেনে নেওয়ায় আলাদা করে এই বিষয়ে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। ভারতের দুই পয়েন্ট কেটে নেওয়া সুবিধা হয়ে গেল পাকিস্তানের। তালিকার তৃতীয় স্থানে উঠে এল বাবর আজমের দল, অপর দিকে ভারত নেমে গেল চতুর্থ স্থানে।

আইরিশ বিদেশিকে ধরে রাখল এটিকে মোহনবাগান, ঘরের ছেলেদের ক্লাবে ফেরাতে তৎপর ইস্টবেঙ্গল, নজরে পাঞ্জাবের এই তারকাওআইরিশ বিদেশিকে ধরে রাখল এটিকে মোহনবাগান, ঘরের ছেলেদের ক্লাবে ফেরাতে তৎপর ইস্টবেঙ্গল, নজরে পাঞ্জাবের এই তারকাও

English summary
India have been fined 40 per cent of their match fee and penalised two ICC World Test Championship points for maintaining a slow over rate against England in the fifth test at Edgbaston.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X