• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দল ঘোষণা ভারতের, প্রত্যয়ী পূজারা

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হল আজ। দলে ঋষভ পন্থের সঙ্গেই দ্বিতীয় উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে ঋদ্ধিমান সাহাকে। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী হবেন শুভমান গিল। প্রথম একাদশে নেই ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল ও শার্দুল ঠাকুর।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা!
ফাইনালে ভারতের ১৫

ফাইনালে ভারতের ১৫

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ভারতের ১৫ সদস্যের দলে রয়েছেন রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জশপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব ও মহম্মদ সিরাজ।

চর্চায় কম্বিনেশন

চর্চায় কম্বিনেশন

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছিল। সেই দল থেকে ১৫ সদস্যের দলে ঠাঁই হল না লোকেশ রাহুল, ময়াঙ্ক আগরওয়াল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দরের। রোহিতের সঙ্গে শুভমানই যে ওপেন করবেন তা পরিষ্কার হয়ে গিয়েছে এই দলে লোকেশ রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল না থাকায়। ভারত সম্ভবত তিন পেসার ও দুই স্পিনারেই যেতে চাইবে। কারণ, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা দুজনেই ভালো ব্যাট করেন বলে ব্যাটিং গভীরতা বাড়াতে হনুমা বিহারীকে দলে রাখার প্রয়োজন হবে না। জশপ্রীত বুমরাহ ও মহম্মদ শামি দলে নিশ্চিত। তৃতীয় পেসার হিসেবে অভিজ্ঞ ইশান্ত শর্মা, না ছন্দে থাকা মহম্মদ সিরাজকে খেলানো হয় সেদিকেই তাকিয়ে ক্রিকেট মহল।

আত্মবিশ্বাসী পূজারা

আত্মবিশ্বাসী পূজারা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার আগে কয়েকটি প্রস্তুতি ম্যাচ হলে সুবিধা হতো বলে জানিয়েছেন চেতেশ্বর পূজারা। যদিও তাঁর দাবি, করোনা পরিস্থিতিতে সব কিছুর উপর আমাদের নিয়ন্ত্রণ নেই। কিন্তু তা সত্ত্বেও আমরা যেটুকু নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলেছি এবং সময় কাটিয়েছি তাতে ফাইনালের চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা প্রস্তুত। এটা ঠিক আরও কয়েকদিন প্রস্তুতির সময় পেলে ভালো হতো, কিন্তু আমরা কোনও অজুহাত দিতে চাইছি না। আমরা ফাইনাল খেলছি এটাই বড় কথা এবং আমরা ভালো খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। উইকেটে বেশিক্ষণ সময় কাটানোই আমাদের লক্ষ্য। বল ছাড়ার বিষয়েও সতর্ক থাকতে হবে।

বিশ্বকাপ ফাইনালের মতোই

বিশ্বকাপ ফাইনালের মতোই

পূজারা বলেন, প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেই আমরা খেলছি। ব্যক্তিগতভাবেও এটা আমার কাছে খুব বড় ব্যাপার। দীর্ঘ সময় ধরে কঠোর পরিশ্রমের ফলেই আমরা আজ এই জায়গায় পৌঁছাতে পেরেছি। এই ফাইনাল আমাদের কাছে ৫০ ওভার বা টি ২০ বিশ্বকাপের মতোই গুরুত্বপূর্ণ। টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখার জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রয়োজন যেখানে প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। আমরা এই ফাইনাল জিততে পারলে আরও অনেকেই টেস্ট খেলার লক্ষ্যপূরণে উদ্বুদ্ধ হবেন এবং পরের ফাইনালগুলিতে দলে সুযোগ পাওয়ার জন্য নিজেদের সেরাটা দেবেন।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
India Have Announced 15 Members Squad For ICC World Test Championship Final Against New Zealand. WTC Final To Be Played In Southampton From Friday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X