• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের সেনা টুপি পরা নিয়েও জলঘোলা! আইসিসি-র জবাবে থামল পাকিস্তানের লাফালাফি

পুলওয়ামায় শহিদদের শ্রদ্ধা জানাতে ও সেনাবাহিনীর প্রতি সংহতি প্রদর্শনে রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্য়াচে ভারতীয় দল সেনাদের জঙ্গলা ছাপ ক্যামোফ্ল্যাজ টুপি পরেছিল। এই নিয়ে আইসিসি-র কাছে আপত্তি জানিয়েছিল পাকিস্তান। কিন্তু আইসিসি সাফ জানিয়ে দিল, বিসিসিসিআই তাদের অনুমতি নিয়েই ওই পদক্ষেপ নিয়েছে।

ভারতের সেনা টুপি পরা নিয়েও জলঘোলা

রাঁচিতে ম্যাচের আগে ওই টুপি দলের সদস্যদের হাতে তুলে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। শুধু পুলওয়ামার হামলায় শহিদ সিআরপিএফ জওয়ানদের শ্রদ্ধা জানানোই নয় ওই ম্যাচে প্রতিরক্ষা তহবিলের জন্য অর্থ সংগ্রহও করে ভারতীয় দল।

কিন্তু, এই নিয়েই আপত্তি জানিয়েছে পাকিস্তান। পাক সরকারের মন্ত্রীরাই এই নিয়ে নুখ খুলেছেন। তাঁদের মতে ক্রিকেট মাঠে রাজনীতি করছে ভারত। পাক বিদেশমন্ত্রী কুরেশী বলেন, পাকিস্তান অভিযোগ করার আগেই আইসিসি-র নিজেরই এই বিষযে পদক্ষেপ নেওয়া উচিত। তথ্য মন্ত্রী ফাওয়াদ চৌধুরীর মতে ভারতম এরকম করলে পাক ক্রিকেটাররাও 'কাশ্মীরে ভারতের অত্যাচার'-এর কথা বিশ্বকে স্মরণ করাতে হাতে কালো ব্যান্ড পরে নামতে পারে।

আইসিসির পক্ষ থেকে অবশ্য সাফ জানিয়ে দেওয়া হয়েছে শুক্রবারের ম্যাচের আগে বৃহস্পতিবারই আইসিসি-কে সব বিষয়টি জানিয়ে অনুমতি চেয়েছিল বিসিসিআই। অস্ট্রেলিয়ায় বার্ষিক 'পিঙ্ক টেস্ট', বা ইংল্যান্ডে 'পপি টেস্টে'-এর বিশেষ পোশাক পরার সঙ্গে তুলনা করা হয় এই উদ্যোগকে। আইসিসি সিইও ডেভিড রিচার্ডসন আপত্তি করেননি। আইসিসি-র এই জবাবের পর আশা করা যায় এই নিয়ে পাকিস্তানের লাফালাফি বন্ধ হবে।

English summary
ICC clarified that the BCCI had sought permission from them to wear camouflage caps during the third ODI against Australia in Ranchi. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X