• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ENG vs IND: ইংল্যান্ডের ইনিংস শেষ ২৮৪ রানে, বড় রানের লিড নিয়ে জাঁকিয়ে বসল ভারত

Google Oneindia Bengali News

প্রথম ইনিংসে ভারতের ৪১৬ রানের জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হল ২৮৪ রানে। ম্যাচে ১৩২ রানের লিড পেল ভারত। ইংল্যান্ডের হয়ে ১০৬ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন জনি বেয়ারস্ট্রো। তাঁর কারণেই এই ম্যাচে এতটা পর্যন্ত এগোতে পেরেছে ইংল্যান্ড, না হলে অনেক আগেই শেষ হয়ে যেত ব্রিটিশ দলটির ব্যাটিং। ১৪টি চার এবং দু'টি ছয়ের সৌজন্যে ১৪০ বলে ১০৬ রানের ইনিংসটি খেলেন বেয়ারস্টো।

ENG vs IND: ইংল্যান্ডের ইনিংস শেষ ২৮৪ রানে, বড় রানের লিড নিয়ে জাঁকিয়ে বসল ভারত

ইংল্যান্ডের ব্যাটিং এই ইনিংসে কতটা বেয়ারস্টোর উপর নির্ভরশীল ছিল তা বোঝা যায় দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারীর দিকে তাকালেই। বেন ফোকস কোভিড আক্রান্ত হওয়ায় তাঁর পরিবর্তে সুযোগ পাওয়া স্যাম বিলিংস করেন ৩৬ রান যা দ্বিতীয় সর্বোচ্চ রান ইংল্যান্ডের এই ইনিংসে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে থাকা জো রুট করেন ৩১ রান এবং ইংল্যান্ডের নয়া অধিনায়ক বেন স্টোকসের ব্যাট থেকে আসে ২৫ রান। তৃতীয় দিনের প্রথম সেশনেও নিয়ন্ত্রণে ছিল ইংল্যান্ড, এই সেশনে এক উইকেট হারায় তারা। কিন্তু বেয়ারস্টোর উইকেটের পতনের সঙ্গেই অল্প সময়ের মধ্যে গুটিয়ে যায় থ্রি লায়ন্সদের ইনিংস।

ভারতের মতোই ইংল্যান্ডের টপ অর্ডার চূড়ান্ত ব্যর্থ হয়েছে এই ইনিংসে। দুই ওপেনার অ্যালেক্স লিস এবং জ্যাক ক্রলি যথাক্রমে করেছেন ৬ রান এবং ৯ রান। কিউয়িদের বিরুদ্ধে শতরান করা ওলি পোপের ব্যাট থেকে এসেছে ১০ রান। রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরেছেন স্পিনার জ্যাক লিচ। শেষের দিকে ১৯ রান করেন ম্যাটি পটস, ৬ রানে অপরাজিত ছিলেন জেমস অ্যান্ডারসন।

ভারতের হয়ে এই ইনিংসে দুর্ধর্ষ বোলিং করেছেন প্রথম বার অধিনায়কত্বের দায়িত্ব সামলানো জসপ্রীত বুমরাহ। তিনি তিনটি উইকেট পেয়েছেন। ভারতের হয়ে সর্বাধিক চারটি উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ। দু'টি উইকেট পেয়েছেন মহম্মদ শামি, পেস বোলিং অলরাউন্ডার হিসেবে এই টেস্টে সুযোগ পাওয়া শার্দূল ঠাকুর পেয়েছেন একটি উইকেট।

English summary
India get 132 runs lead as England all out for 284 in first innings in Edgbaston test. Jonny Bairstow scored a century in this innigs that helps england to narrow the difference of runs between two teams.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X