• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিরাজের নায়কোচিত পারফরম্যান্সের পর বৃষ্টিতে ধুয়ে গেল খেলা, ব্রিসবেনে ভারত ও জয়ের ব্যবধান ৩২৪ রানের

বৃষ্টিতে শেষ হল না ব্রিসবেন টেস্টের চতুর্থ দিন। তবে ম্যাচ যে সমান্তরাল জায়গায় অবস্থান করছে, তা নিশ্চিত। বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্ট জিততে ভারতের প্রয়োজন আর ৩২৪ রান। অস্ট্রেলিয়ার প্রয়োজন ১০ উইকেট। ফলে পঞ্চম দিনে দুই দলের মধ্যে লড়াই যে হাড্ডাহাড্ডি হবে, তা অনায়াসে বলে দেওয়া যায়। শেষ হাসি কারা হাসেন, সেদিকে তাকিয়ে থাকবে ক্রিকেট বিশ্ব।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিস

অস্ট্রেলিয়ার প্রথম ইনিস

ব্রিসবেন টেস্টে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ৩৬৯ রান তোলে অজি শিবির। হোম টিমের হয়ে সর্বাধিক ১০৮ রান করেন মার্নাস লাবুশেন। ৫০ রান করেন অধিনায়ক টিম পেইন।

ভারতর প্রথম ইনিংস

ভারতর প্রথম ইনিংস

জবাবে প্রথম ইনিংসে ৩৩৬ রান তোলে ভারত। ওয়াশিংটন সুন্দরের ৬২ ও শার্দুল ঠাকুরের ৬৭ রানের লড়াকু ইনিংস দেখে মুগ্ধ হয় ক্রিকেট বিশ্ব। ভারতের দুই অনভিজ্ঞ অল রাউন্ডারের মধ্যে ১২৩ রানের পার্টনারশিপ হয়। প্রথম ইনিংসে ৩৩ রানে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস

দ্বিতীয় ইনিংসে অজি ওপেনারদের মধ্যে ৮৯ রানের পার্টনারশিপ হয়। মরমুখী মেজাজে ৩৮ রান করে আউট হন মার্কাস হ্যারিস। আটটি চার আসে তাঁর ব্যাট থেকে। ২ রানের জন্য টেস্টে আরও একটি অর্ধশতরান হাতছাড়া হয় ডেভিড ওয়ার্নারের। দুই ওপেনার আউট হওয়ার পর মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথের মধ্যে ৩২ রানের পার্টনারশিপ হয়। ২৫ রান করে সাজঘরে ফিরে যান মার্নাস। ৫৫ রানের লড়াকু ইনিংস খেলে মহম্মদ সিরাজের শিকার হন স্মিথ। ৯০ বলে ৩৭ রান করেন ক্যামেরন গ্রিন। ৩৭ বলে ২৭ রান করেন অধিনায়ক টিম পেইন।

ভারতের বোলিং

ভারতের বোলিং

ভারতের হয়ে ৫টি গুরুত্বপূর্ণ উইকেট নেন ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। টেস্ট কেরিয়ার প্রথম পাঁচ উইকেট নিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন সদ্য বাবাকে হারানো ভারতীয় বোলার। ৪ উইকেট নেন পেসার শার্দুল ঠাকুরও। এক উইকেট নেন স্পিনার ওয়াশিংটন সুন্দর। উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংস দুর্দান্ত বোলিং করেছেন নবাগত টি নটরাজন।

ক্রিজে রোহিত ও শুভমান

ক্রিজে রোহিত ও শুভমান

ভারতের হয়ে ম্যাচের চতুর্থ ইনিংসে ৩২৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমেছেন রোহিত শর্মা ও শুভমান গিল। মিচেল স্টার্কের বলে একটি দুর্দান্ত বাউন্ডারি হাঁকিয়েছেন হিটম্যান। তারপর বৃষ্টির জেরে ভেস্তে যায় চতুর্থ দিনের খেলা। দিনের শেষে ভারতের স্কোর ৪/০।

English summary
India end the forth day of Brisbane test on 4 for 0 as rain wash out the game
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X