• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধোনির শহরে শিখরের ভারত পেল উষ্ণ অভ্যর্থনা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সমতা ফেরাতে বাধা হতে পারে বৃষ্টি

  • |
Google Oneindia Bengali News

মহেন্দ্র সিং ধোনির শহর রাঁচিতে কাল একদিনের সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামছে ভারত। লখনউয়ে প্রথম একদিনের আন্তর্জাতিকে ভারতকে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গিয়েছে তেম্বা বাভুমার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচটি বৃষ্টির কারণে ৪০ ওভারের ম্যাচ হয়েছিল। কাল রাঁচিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উষ্ণ অভ্যর্থনা

ভারতীয় দল লখনউ থেকে রাঁচি পৌঁছানোর পর ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। বিমানবন্দর থেকে টিম হোটেল পর্যন্ত রাস্তার দুই ধারে ছিল অত্যুৎসাহীদের ভিড়। তাঁরা পছন্দের ক্রিকেটারদের স্বাগত জানাতে ও চোখের দেখা দেখতে হাজির হয়েছিলেন। টিম হোটেলের বাইরেও ছিলেন অনেক ক্রিকেট ভক্ত। ভারত ও দক্ষিণ আফ্রিকা দলকে লোকনৃত্য ও বাদ্যযন্ত্রীদের অনুষ্ঠানের মাধ্যমে টিম হোটেলে স্বাগত জানানো হয়। রীতি মেনে পরিয়ে দেওয়া হয় তিলক।

একদিনের আন্তর্জাতিকের ট্র্যাক রেকর্ড

একদিনের আন্তর্জাতিকের ট্র্যাক রেকর্ড

রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে পাঁচটি ম্যাচ হয়েছে। তার মধ্যে জয়-পরাজয় নির্ধারিত হয়েছে চারটিতে। ২০১৩ সালের ২৩ অক্টোবর ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৫ তোলার পর ভারত ৪.১ ওভারে বিনা উইকেটে ২৭ রান তোলার পর বৃষ্টি নেমে ম্যাচটি ভেস্তে যায়। ভারত এই মাঠে দুটি একদিনের আন্তর্জাতিকে জিতেছে, দুটিতে হেরেছে। ২০১৩ সালের জানুয়ারিতে ভারত ইংল্যান্ডকে হারিয়েছিল ৭ উইকেটে। ২০১৪ সালে শেষবার এই মাঠে ওডিআই জিতেছে ভারত, শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় এসেছিল ৩ উইকেটে। ২০১৬ সালের ২৬ অক্টোবর রাঁচিতে ভারতকে ১৯ রানে হারিয়ে দিয়েছিল নিউজিল্যান্ড। ২০১৯ সালের ৮ মার্চ ভারতকে ৩২ রানে পরাস্ত করে অস্ট্রেলিয়া। ফলে এই স্টেডিয়ামে হারের হ্যাটট্রিক এড়িয়েই সিরিজ জিইয়ে রাখার হাতছানি ভারতের সামনে।

ধোনির শহরে সিরিজ বাঁচানোর লড়াই

এই প্রথম ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের আন্তর্জাতিক অনুষ্ঠিত হচ্ছে ধোনির শহরে। ভারতের এখানে সর্বাধিক স্কোর ৪৮.৪ ওভারে ৭ উইকেটে ২৮৮, শ্রীলঙ্কার বিরুদ্ধে। সম্পূর্ণ হওয়া ম্যাচে ভারতের সর্বনিম্ন স্কোর ২৮.১ ওভারে ৩ উইকেটে ১৫৭। ২০১৩ সালের সেই ম্যাচে ইংল্যান্ডকে ১৫৫ রানে বেঁধে ফেলে ম্যাচ জিতেছিল মেন ইন ব্লু। লখনউয়ে হারলেও ফুরফুরে মেজাজেই রয়েছে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন দল। বিহারের ছেলে হলেও ঈশান কিষাণের উত্থান ঝাড়খণ্ডের হয়ে খেলেই। ফলে রাঁচির হোম গ্রাউন্ডে ভালো পারফর্ম করতে মুখিয়ে রয়েছেন কিষাণ।

বৃষ্টির পূর্বাভাস

বৃষ্টির পূর্বাভাস

লখনউয়ের ম্যাচে থাবা বসিয়েছিল বৃষ্টি। রাঁচিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে তা ম্যাচের ফলাফল নির্ধারণে প্রভাব ফেলবে না বলেই মনে করা হচ্ছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, খেলার দ্বিতীয়ার্ধে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মেঘের গর্জন বা বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। প্রাক্তন বোর্ডকর্তা অমিতাভ চৌধুরীর প্রয়াণের পর এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে রাঁচিতে। তাঁর নামাঙ্কিত স্ট্যান্ড রয়েছে জেএসসিএ স্টেডিয়ামে। আজ এক বড় ফ্লেক্স টাঙিয়ে তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন স্টেডিয়ামের মাঠকর্মীরা।

English summary
India Cricketers Received Warm Welcome In Ranchi. Rain May Play A Spoilsport During The 2nd ODI Against South Africa.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X