• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দক্ষিণ আফ্রিকা’র পেসারদের সামলানোর ক্ষমতা রয়েছে ভারতের: পূজারা

  • |
Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকা'র পেস সহায়ক উইকেটে কাগিসো রাবাডা, লুঙ্গি এনগিডি'দের সামলানোর দক্ষতা রয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের এবং দক্ষিণ আফ্রিকায় ভারতের সেরা পারফরম্যান্সের বিষয়ে আশাবাদী চেতেশ্বর পূজারা। তিনি জানিয়েছেন, বিদেশের মাটিতে সাম্প্রতিক সাফল্য গোটা দলকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে।

দক্ষিণ আফ্রিকা’র পেসারদের সামলানোর ক্ষমতা রয়েছে ভারতের: পূজারা

টুইটারে বিসিসিআই-এর পোস্ট করা একটি সাক্ষাৎকারে পূজারা বলেছেন, "ভারতের বাইরে পেস সহায়ক উইকেটে বল হালকা গতিপথ পরিবর্তন করলে সেই পেস এবং বাউন্স'কে নিয়ন্ত্রণ করে খেলাটা একটা বড় চ্যালেঞ্জ। গোটা দল পরিস্থিতির সম্পর্কে ওয়াকিবহল এবং ভারতের এই ব্যাটিং লাইনআপ অনেটাই ব্যালেন্সড। আমি আশা করি ওদের পেস আমরা সামলাতে পারব এবং গোটা দলের যা প্রস্তুতি রয়েছে তাতে দক্ষিণ আফ্রিকা দল ভাল পারফর্ম করবে সেই বিষয়ে আমি আশাবাদী।"

ভারতীয় ব্যাটিং লাইনআপের অন্যতম স্তম্ভ এ-ও মনে করেন অতীতে দক্ষিণ আফ্রিকার মাটিতে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে দলের। তাঁর কথায়, "দলের অধিকাংশ ক্রিকেটার আগে দক্ষিণ আফ্রিকায় খেলেছে। এটা অভিজ্ঞ একটা দল এবং আমরা জানি আমাদের থেকে মানুষের প্রত্যাশা কী। ঘরোয়া পরিবেশে অধিকাংশ দলই ভাল খেলে এবং একই কথা প্রযোজ্য দক্ষিণ আফ্রিকার ক্ষেত্রেও। বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা লাইনআপ ওদের এবং বিশ্বের যে কোনও প্রান্তে অন্যতম সেরা পেসারের সম্মুখীন হওয়াটা বরাবরই চ্যালেঞ্জের।"

চলতি বছরে বর্ডার-গাভাসকর ট্রফি'তে অস্ট্রেলিয়া'কে ২-১ ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। পাশাপাশি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ড'কে তাদেরই ঘরের মাঠে ২-১ ব্যবধানে হারিয়েছিল ভারত। এই দুই সিরিজে সাফল্যের কথা উল্লেখ করে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার বলেছেন, "ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় গিয়ে সেরা পারফর্ম করাটা গোটা দলের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিয়েছে এবং দল বিশ্বাস করতে শিখেছে যে আমরা বিদেশে গিয়ে জিততে পারি, আমরা যে কোনও পরিস্থিতিতে জিততে পারি। যে ব্যাটিং এবং বোলিং লাইনআপ আমাদের রয়েছে তাতে আমি অত্যন্ত আত্মবিশ্বাসী দক্ষিণ আফ্রিকায় সিরিজ জেতার বিষয়ে।"

দক্ষিণ আফ্রিকায় টিম ইন্ডিয়ার ভাল পারফরম্যান্সের বিষয়ে পূজারা আশাবাদী হলেও তাঁর নিজের পারফরম্যান্স সাম্প্রতিক অতীতে খুব একটা ভাল নয়। ২০২০ সাল থেকে টেস্টে পূজারার দাপট অনেকটাই কমেছে। ২০১৯-এর জানুয়ারিতে শেষ বার টেস্টে শতরান করেছিলেন চেতেশ্বর। শেষ দশ ইনিংসে দু'টি অর্ধশতরান করলেও সেটাকে শতরানে পরিনত করতে পারেননি। এই সফরে দলের অন্যান্য ব্যাটসম্যান এবং বোলিং লাইনআপ ছাড়াও চেতেশ্বর পূজারার চওড়া ব্যাটের উপর অনেকটাই নির্ভর করবে প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সিরিজ জয়ের ভাগ্য।

১৯৯২ থেকে টেস্ট ক্রিকেটে মোট ৩৯টি ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে ভারত জিতেছে ১৪টি ম্যাচে এবং দক্ষিণ আফ্রিকা জয় পেয়েছে ১৫টি ম্যাচে। দশটি ম্যাচ ড্র হয়েছে।

English summary
India’s Cheteshwar Pujara feels current Indian batting lineup has the ability to stand against the top class pace line of South Africa. Pujara feels recent overseas success of India team made the squad confident and it will reflect in the forthcoming test series.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X