• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ জয়ের সঙ্গে পাকিস্তানের বিশ্ব রেকর্ড ভেঙে দিল ভারত

Google Oneindia Bengali News

নির্ধারিত ওভারের ক্রিকেটে ভারতের সাফল্য অব্যাহত। ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের পর জিম্বাবোয়ের বিরুদ্ধে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল। ভারতের এই সাফল্যে নেপথ্যে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে দলের বোলারদের। জিম্বাবোয়ের বিরুদ্ধে এই সিরিজ জয়ের সঙ্গে পাকিস্তানের এক রেকর্ড ভেঙে দিল টিম ইন্ডিয়া।


হরারেতেভারতের নজির:

হরারেতেভারতের নজির:

হারারে স্পোর্টস ক্লাবের দ্বিতীয় একদিনের ম্যাচে জিম্বাবোয়েকে হারনোর সঙ্গেই পাকিস্তানের বিশ্ব রেকর্ড ভেঙে দিল ভারত। এই নিয়ে হারারেতে একাদশতম ম্যাচ জিতল ভারতীয় দল। প্রথম দল হিসেবে একই মাঠে লাগাতার ১১টি ম্যাচ জেতার নজির তৈরি করল ভারতীয় দল। ২০১৩ থেকে জয়ের যেই ধারা হারারেতে শুরু করেছিল ভারত তা বজায় রয়েছে আজও। ২০১৩ সালে হারারেতে তিন ম্যাচের সিরিজে জিম্বাবোয়েকে হোয়াইট ওয়াশ করেছিল ভারত।

পাকিস্তানের বিশ্ব রেকর্ড ভেঙে দিল ভারত:

পাকিস্তানের বিশ্ব রেকর্ড ভেঙে দিল ভারত:

হারারেতে টানা একাদশতম ম্যাচটি জেতার সঙ্গেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিশ্ব রেকর্ড ভেঙে দিল ভারত। এত দিন পর্যন্ত একই মাঠে সর্বাধিক ম্যাচ জয়ের রেকর্ড ছিল পাকিস্তানের দখলে। ১৯৯০ সালে শারজায় টানা দশটি ম্যাচ জিতেছিল পাকিস্তান। এক মাঠে সর্বাধিক ম্যাচ জয়ের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১৯৯২ থেকে ২০০১ পর্যন্ত ব্রিসবেনে টানা নয়টি ম্যাচ জেতে ক্যারিবিয়ানরা।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের সিরিজ জয়:

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের সিরিজ জয়:

ভারতীয় বোলারদের বিপক্ষে এই সিরিজে কোনও রকম প্রতিরোধ গড়ে তুলতে পারেনি জিম্বাবোয়ে। নিজেদের ঘরের মাঠে প্রথম ম্যাচে জিম্বাবোয়েকে দশ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবোয়েকে বিধ্বস্ত করেছে ভারতীয় দল। আফ্রিকার দলটি মূলত ভারতীয় বোলারদের বিরুদ্ধে কোনও রকম প্রতিরোধ গড়ে তুলতে পারছিল না। ভারতীয় বোলারদের মধ্যে এই সিরিজে নজর কেড়েছেন চোট কাটিয়ে ফেরা দীপক চাহার। এছাড়াও মহম্মদ সিরাজের নিয়ন্ত্রিত বোলিং আলাদাভাবে উল্লেখ্য।

জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ ম্যাচ জিতলেই আরও একটি হোয়াইটওয়াশ:

জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ ম্যাচ জিতলেই আরও একটি হোয়াইটওয়াশ:

জিম্বাবোয়ের বিরুদ্ধে সহজেই দুই ম্যাচ জিতে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ পকেটে পুরে নিয়েছে ভারত। এই পরিস্থিতিতে সিরিজের শেষ অর্থাৎ তৃতীয় ম্যাচে ভারতীয় দলের লক্ষ্য প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ। ২২ অগস্ট হারারেতে তৃতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং জিম্বাবোয়ে।

English summary
India breaks Pakistan's world record by winning 11 consecutive matches in Harare.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X