• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২-০ সিরিজ জয় দিয়ে মিশন 'বিশ্বকাপ ২০২০' শুরু করল ভারত

  • |

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২-০ সিরিজ জয় দিয়ে মিশন 'বিশ্বকাপ ২০২০' শুরু করল ভারত। পুণেতে এদিন প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে ব্যাটে দুর্দান্ত খেলে ভারতীয় দল। নির্ধারিত ২০ ওভারে ভারত ২০১ রান তোলে মেন ইন ব্লু।

সৌজন্যে শিখর (৫২) -রাহুলের (৫৪) জোড়া হাফ সেঞ্চুরি। এরপর মিডল অর্ডারে কেউ সেভাবে বড় রান না হাঁকালেও বিরাটের ২৬, মনীশের দ্রুত ৩১ ও শার্দুল ঠাকুরে ৮ বলে ২২ রানের ক্যামিও ইনিংসে ভর করে ভারত নির্ধারিত ২০ ওভারে ২০১ রানের স্কোরে পৌঁছায়। এদিন ব্যক্তিগত ১ রানের মাথায় ধাওয়ানের ক্যাচ ফেলেন সনাকা। ভারতের রাহুল-ধাওয়ান জুটি প্রথম উইকেটে ৯৭ রান জোড়েন।

 শ্রীলঙ্কার বিরুদ্ধে ২-০ সিরিজ জয় দিয়ে মিশন বিশ্বকাপ ২০২০ শুরু করল ভারত

এই রান তাড়া করতে নেমে শুরুতে শ্রীলঙ্কান ওপেনার গুণাথিলকাকে প্রথম ওভারের শেষ বলে প্যাভিলিয়নে পাঠিয়ে জোর ধাক্কা দেন বুমরাহ। এরপর ৩.১ ওভারের মধ্যে ৩ টি উইকেট হারিয়ে লঙ্কান ক্রিকেট দল ম্যাচ থেকে হারিয়ে যায়।

ম্যাথিউস ২০ বলে ৩১ রান করে দলকে লড়াইয়ে চাঙ্গা রাখার আশা জাগালেও শেষ রক্ষা করতে পারেননি। ওয়াশিংটন সুন্দরের বলে বিধ্বংসী খেলতে গিয়ে বাউন্ডারির সামনে মনীশের হাতে জমা পড়েন ডানহাতি।

শ্রীলঙ্কার দলের হয়ে ধনঞ্জয় সর্বোচ্চ ৫৭ রান করতে পেরেছেন। শেষ পর্যন্ত ৪.১ ওভার বাকি থাকতে শ্রীলঙ্কা ১২৩ রানে অলআউট হয়। ভারত ৭৮ রানে ম্যাচ জিতে ২-০ ব্যবধানে সিরিজ জেতে।

পুনেতে এদিন ভারতের হয়ে বল হাতে নভদীপ সাইনি ৩টি উইকেট পেলেন। ৩.৫ ওভার হাত ঘুরিয়ে ২৮ রান খরচ করে সাইনি ৩ উইকেট নিয়েছেন। সিরিজে মোট ৫ উইকেট পেলেন নভদীপ।এদিন শার্দুল ও ওয়াশিংটন সুন্দর দুটি ও জসপ্রীত বুমরাহ ১টি উইকেট নিয়েছেন।

ব্যাটে ৮ বলে ২২ রান ও বলে ৩ ওভার হাত ঘুরিয়ে ১৯ রান খরচ করে ২ উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা হলেন শার্দুল ঠাকুর। সিরিজে ৫ উইকেট নিয়ে সিরিজ সেরা নভদীপ সাইনি।

English summary
India beat Sri lanka by 78 runs in 3rd t20i, win series by 2-0
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X