• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কনকাশান চাহাল ও নবাগত নটরাজনের দাপটে পর্যুদস্ত অস্ট্রেলিয়া, ১১ রানে জয় ভারতের

প্রথম ইনিংসে ব্যাট হাত দাপট দেখানো রবীন্দ্র জাদেজার কনকাশান সাবস্টিটিউট হিসেবে মাঠে নেমে কামাল করলেন টিম ইন্ডিয়ার লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। ওয়ান ডে-র পর কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচেও সফল হলেন টি নটরাজন। তাঁদের দাপটে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে ১১ রানে হারিয়ে দিল টিম ইন্ডিয়া।

Breaking News : প্রথম টি ২০ ম্যাচে ১১ রানে জয় ভারতের

কনকাশান চাহাল ও নবাগত নটরাজনের দাপটে পর্যুদস্ত অস্ট্রেলিয়া, ১১ রানে জয় ভারতের

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ক্যানবেরার মানুকা ওভালের ব্যাটিং সহায়ক উইকেটে রান তাড়া করে জেতা সহজ হবে বলে মনে করেছিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অন্যদিকে টসে হারলেও আগে ব্যাট করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় রান খাড়া করতে চেয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

ভারত অধিনায়কের সেই আশা পূরণ হয়নি। শুরুটা দুর্দান্ত করেন অস্ট্রেলিয় ফাস্ট বোলার মিচেল স্টার্ক। ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানকে ব্যক্তিগত ১ রানের মাথায় সাজঘরে ফিরিয়ে দেন তিনি। ভয়ঙ্কর মনে হওয়া ভারত অধিনায়ক বিরাট কোহলি মাত্র ৯ রান করে আউট হয়ে যান। তাঁকে ফিরিয়ে দেন অখ্যাত স্পিনার মিচেল সোয়েপসন।

চতুর্থ উইকেটে কেএল রাহুল ও সঞ্জু স্যামসনের মধ্যে ৩৮ রানের পার্টনারশিপ হয়। মোয়েসিস হেনরিকসকে তুলে মারতে গিয়ে আউট হন তরুণ স্যামসন। একই বোলারকে চালিয়ে খেলতে গিয়ে আউট হন রাহুলও। ৪০ বলে ৫১ রানের লড়াকু ইনিংস খেলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান। পাঁচটি চার ও একটি ছক্কা আসে তাঁর ব্যাট থেকে। হেনরিকসের বলেই উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফেরেন হার্দিক পান্ডিয়া। ১৫ বলে ১৬ রান করেছেন ভারতীয় অল-রাউন্ডার। ডেথ ওভারে চালিয়ে খেলে ২৩ বলে ৪৪ রান করেন রবীন্দ্র জাদেজা।

অস্ট্রেলিয়ার দুর্দান্ত বোলিং করা মোয়েসিস হেনরিকস ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। ২ উইকট নিলেন মিচেল স্টার্ক। একটি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা, মিচেল সোয়েপসন।

১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালই করে অস্ট্রেলিয়া। হাত খুলে ব্যাট চালাতে থাকেন অধিনায়ক তথা ওপেনার অ্যারন ফিঞ্চ। পার্টনার ডি'আরসি শর্টের সঙ্গে তাঁর ৫৬ রানের পার্টনারশিপ হয়। পাঁচটি চার ও একটি ছক্কা সহযোগে ২৬ বলে ৩৫ রান করে আউট হন ফিঞ্চ। ৩৮ বল ৩৪ রান করে সাজঘরে ফেরেন শর্ট। ৯ বলে ১২ এবং ৩ বলে ২ রান করে আউট হন যথাক্রমে স্টিভ স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল। ২০ বলে ৩০ রান করে আউট হন মোয়েসেস হেনরিকস।

ভারতের হয়ে ৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। ফিঞ্চ, স্মিথ, ওয়েডকে ফিরিয়ে দেন যুজি। ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন ডেবিউট্যান্ট টি নটরাজন। উইকেট না পেলেও ৪ ওভার বল করে মাত্র ১৬ রান দেন ওয়াশিংটন সুন্দর। এক উইকেট নেন দীপক চাহার।

English summary
India beat Australia by 11 runs on first T20 in Manuka Oval
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X