• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডোপিংয়ের অভিযোগে ৮ মাসের জন্য সাসপেন্ড ক্রিকেটার পৃথ্বী শ

কেরিয়ার শুরুর মুখেই ধাক্কা খেলেন ভারতের তরুণ ব্য়াটসম্যান পৃথ্বী শ। ডোপিং বিরোধী নিয়ম লঙ্ঘনের অভিযোগে তাঁকে আট মাসের জন্য ক্রিকেট থেকে সাসপেন্ড করেছে বিসিসিআই।

ডোপিংয়ের অভিযোগে ৮ মাসের জন্য সাসপেন্ড ক্রিকেটার পৃথ্বী শ

মঙ্গলবার বিসিসিআই এক বিবৃতি জারি করে জানিয়েছে, কফ সিরাপে থাকে এমন নিষিদ্ধ পদার্থ শরীরে নিয়েছেন ১৯ বছরের পৃথ্বী। মুম্বইয়ের এই প্রতিশ্রুতিবান ক্রিকেটারের আচরণ ডোপিং বিরোধী নিয়ম লঙ্ঘন করেছে বলে বিসিসিআই-র তরফে জানানো হয়েছে।

বিসিসিআই সূত্রে খবর, চলতি বছরের ২২ ফেব্রুয়ারি ইন্দোরে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচ চলার সময় পৃথ্বী শ-র কাছ থেকে তাঁর প্রস্রাবের নমুনা সংগ্রহ করা হয়। ডোপিংয়ের প্রমাণ মেলায় গত ১৬ জুলাই পৃথ্বীর বিরুদ্ধে বিসিসিআই-র অ্যান্টি ডোপিং রুলসের ২.১ নম্বর আর্টিকেল অনুযায়ী চার্জ গঠন করা হয়। অভিযোগ স্বীকার করেও ১৯ বছরের ক্রিকেটার জানান যে তিনি এই কাজ ইচ্ছাকৃত ভাবে করেননি। বুকে কফ জমার কারণেই তিনি ওষুধ খেয়েছিলেন বলে বিসিসিআই-কে জানান পৃথ্বী।

তরুণ ক্রিকেটারের বাখ্যা মেনে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই বড়সড় শাস্তির বদলে পৃথ্বীকে মাত্র আট মাসের জন্য ক্রিকেট থেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তরণ ক্রিকেটারের শাস্তির মেয়াদ শুরু হয়েছে ১৬ মার্চ থেকে। ১৫ নভেম্বর পর্যন্ত পৃথ্বী শ-র ওপর জারি থাকবে নিষেধাজ্ঞা। পৃথ্বী ছাড়াও বিদর্ভের অক্ষয় দুল্লারওয়ার ও রাজস্তানের দিব্য গজরাজের বিরুদ্ধেও ডোপিং বিরোধী নিয়ম লঙ্ঘনের অভিযোগ উঠেছে। তাঁদেরও যথাক্রমে আট ও ছয় মাসের জন্য ক্রিকেট থেকে সাসপেন্ড করা হয়েছে।

ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট দলের হয়ে দুটি টেস্ট ম্যাচ খেলেছেন তরুণ পৃথ্বী শ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি সেঞ্চুরিও রয়েছে তাঁর। ক্রিকেট থেকে আট মাস দূরে থাকার কীভাবে আবার কীভাবে ফিরে আসেন তরুণ মুম্বইকর, সেই দিকে তাকিয়ে ক্রিকেট প্রেমীরা।

English summary
India Batsman Prithvi Shaw suspended for 8 months on Doping violation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X