• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজই হয়ত শেষ খেলা মোহালিতে! কী হতে চলেছে ঐতিহাসিক স্টেডিয়ামের ভবিষ্যত - জেনে নিন

ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ একদিনের ম্যাচ আয়োজিত হচ্ছে মোহালি-তে। এই ম্য়াচই সম্ভবত এই ঐতিহাসিক স্টেডিয়ামে শেষ আন্তর্জাতিক ম্য়াচ হতে চলেছে। পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন মুল্লাপুরে একটি নতুন অত্যাধুনিক স্টেডিয়াম গড় তুলছে। পরের বছর থেকে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট ম্য়াচ সেই স্টেডিয়ামেই করতে চায় পিসিএ।

আজই হয়ত শেষ খেলা মোহালিতে! কী হতে চলেছে ঐতিহাসিক স্টেডিয়ামের ভবিষ্যত - জেনে নিন

২০১৭ সালের জানুয়ারি থেকে মুল্লানপুরে ৩৮.২ একর জমিতে ওই স্টেডিয়াম গড়ার কাজ চলছে। ছয়টি স্ট্যান্ডে সবমিলিয়ে ৩৮০০০ দর্শক বসতে পারবেন। এই বছরের শেষেই স্টেডিয়ামের কাজ শেষ হবে। তারপর থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক সব ম্যাচই ওই স্টেডিয়ামেই আয়োজন করবে পিসিএ।

মোহালির কি হবে? এই বছর আইপিএল-এর পরই সম্ভবত এই মাঠে খেলা বন্ধ করে দেওয়া হবে। সূত্রের খবর এখানে আইসিসি অ্যাকাডেমি গড়ে তোলা হতে পারে।

রবিবারের ম্যাচটি নিয়ে ১৯৯৪ সাল থেকে মোট ২৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হল এই স্টেডিয়ামে। টেস্ট হযেছে ১৩টি। আন্ততিক টি২০-ও হয়েছে ৪টি। এই মাঠেই সচিন তেন্ডুলকার টেস্টে সর্বোচ্চ রানের দৌড়ে টপকে গিয়েছিলেন ব্রায়ান লারা-কে। ২০১১ বিশ্বকাপের সেমিফাইনালে মোহালিতেই ভারত হারিয়েছিল পাকিস্তানকে।

English summary
India-Australia fourth ODI could be the last international game at Mohali as PCA want to organize all cricket matches in the new stadium in Mullanpur from the next year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X