• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভিসা জট খোলার পথে, আমেরিকার পথে টিম রোহিত

Array
Google Oneindia Bengali News

ওয়েস্ট ইন্ডিজে পাঁচ ম্যাচের টি-২০ খেলছে ভারত। এই সিরিজের প্রথম তিন ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে হবার কথা ছিল। পরের দুই ম্যাচ হবার কথা ছিল আমেরিকায়। প্রথম তিন ম্যাচ হয়ে গিয়েছে। এই বিভাগে ভারত এগিয়ে রয়েছে। এবার চতুর্থ এবং পঞ্চম ম্যাচের জন্য ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজের ফ্লোরিডা লেগ শুরু হবে।

ভিসা জট খোলার পথে, আমেরিকার পথে টিম রোহিত

বুধবার উভয় দলের জন্য মার্কিন ভিসা স্ট্যাম্পিংয়ের পরে এই সপ্তাহান্তে পরিকল্পনা অনুযায়ী এগোবে এই সিরিজ। উভয় দলের জন্য ভিসা তৈরি হতে সময় লাগছিল এবং সেন্ট কিটসে তৃতীয় টি-টোয়েন্টি শেষ হওয়ার পরে উভয় দলের সদস্যরা চার্টার ফ্লাইটের মাধ্যমে জর্জটাউনে উড়ে যাওয়ার পরে কাগজপত্র সম্পূর্ণ হয়েছে তা নিশ্চিত করতে গায়ানিসের প্রেসিডেন্ট ইরফান আলির হস্তক্ষেপের প্রয়োজন ছিল। গত রবিবারই দুই দলের মার্কিন ভ্রমণের নথি পাবে বলে আশা করা হয়েছিল, কিন্তু তা হয়নি।

যদিও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) সময়মতো সমস্যার সমাধান হওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী ছিল। বোর্ড পোর্ট-অফ-স্পেনে সিরিজের শেষ লেগের ম্যাচ হওয়ার আগে বিশেষ পরিকল্পনা তৈরি করে।যাদের কাছে প্রয়োজনীয় মার্কিন ভিসা রয়েছে তারা সেন্ট কিটস থেকে উড়ে এসেছিলেন, বাকি ট্যুরিং পার্টি বৃহস্পতিবার জর্জটাউন থেকে একটি চার্টারের মাধ্যমে মিয়ামিতে উড়ে যাবে। তাদের মধ্যে রয়েছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা।

এই সিরিজে লজিস্টিক্যাল বিষয়ের জন্য জন্য আগেও সমস্যা তৈরি হয়েছিল। ত্রিনিদাদ থেকে টিম কিট দেরিতে আসার পরে সেন্ট কিটসে দ্বিতীয় টি-টোয়েন্টি তিন ঘন্টা বিলম্বিত হয়েছিল। ফলস্বরূপ, পরের দিন তৃতীয় টি-টোয়েন্টিও শুরু হতে দেরী হয়। খেলোয়াড়দের পর্যাপ্ত সময় দেওয়ার জন্য খেলা শুরুর সময় দেড় ঘন্টা পিছিয়ে দেওয়া হয়েছিল।

ভারত বর্তমানে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে, পরের দুটি ম্যাচ শনি ও রবিবারে হবে। রোহিতে নিজের ফিটনেস নিয়ে ঘাম ঝরাবেন। তৃতীয় টি-টোয়েন্টিতে পিঠের ব্যথার কারণে তাঁকে অবসর নিতে হয়েছিল। প্রসঙ্গত , ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড পার্ক হল ভারতের ক্যারিবিয়ান সফরের নিয়মিত স্থান যেখানে ২০১৬ সাল থেকে প্রতিটি সফরের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

এই শেষ দুই ম্যাচে নজর থাকবে সবার। কারণ ওয়েস্ট ইন্ডিজ এই ফরম্যাটে খুব ভালো খেলে। তাঁরা নিজেদের ঝালিয়ে নিতে চাইবে বিশ্বকাপের আগে। অপরদিকে ভারত আরও একবার নিজেদের সেরা এগারো কী হবে তা দেখে নিতে চাইবে এই ম্যাচে।

উজ্বল হচ্ছে সম্ভাবনা, ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্তির জন্য পর্যালোচনা করবে কমিটিউজ্বল হচ্ছে সম্ভাবনা, ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্তির জন্য পর্যালোচনা করবে কমিটি

English summary
in USA india all set for west indies series last two matches
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X