• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভর্তি স্টেডিয়ামের সামনে মাথা উচুঁ করে নিউজিল্যান্ড সফর শেষ করার লক্ষ্যে তৃতীয় একদিনের ম্যাচে জিততে মরিয়া ভারত

ভর্তি স্টেডিয়ামের সামনে মাথা উচুঁ করে নিউজিল্যান্ড সফর শেষ করার লক্ষ্যে তৃতীয় একদিনের ম্যাচে জিততে মরিয়া ভারত
Google Oneindia Bengali News

মাথা উচুঁ করে নিউজিল্যান্ডে ওডিআই সিরিজ শেষ করার লক্ষ্যে ক্রাইস্টচার্চের হেগলে ওভালে নামতে চলেছে ভারত। তিন ম্যাচের টি ২০ সিরিজ ভারত ১-০ ব্যবানে জিতেছে। কিন্তু ওডিআই সিরিজের প্রথম ম্যাচেই পরাজিত হয়েছে ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচ বৃষ্টির জন্য সম্পূর্ণ হয়নি। এই পরিস্থিতিতে তৃতীয় ম্যাচে জয় ছাড়া কিছু ভাবছে না টিম ইন্ডিয়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ম্যাচ হারের ধারাবাহিকতা ভাঙা লক্ষ্য ভারতের:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ম্যাচ হারের ধারাবাহিকতা ভাঙা লক্ষ্য ভারতের:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই-তে পাঁচটি হারের সিকুয়েন্স ভাঙার লক্ষ্যে ভারতীয় দল নামবে ক্রাইস্টচার্চে। ২০২০ সালে শেষ নিউজিল্যান্ড সফলে ০-৩ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল ভারত। শিখর ধাওয়ান নিশ্চিত ভাবে চাইবেন তাঁর বোলাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করুন তৃতীয় একদিনের ম্যাচে। উল্লেখ্য, বোলারদের ব্যর্থতায়-ই প্রথম ওডিআই ম্যাচ হেরেছিল ভারত। ওই ম্যাচে প্রথম ব্যাটিং করে ভারত ৩০৬/৭ রান তুলেছিল। জবাবে ৭ উইকেট হাতে নিয়ে ৪৭.১ ওভারে ৩০৯/৩ রান তোলে নিউজিল্য়ান্ড। ১৪৫ রানের অপরাজিত ইনিংস খেলেন টম লেথাম এবং ৯৪ রানে অপরাজিত থাকেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতের হয়ে একমাত্র ভাল বোলিং করেছিলেন উমরান মালিক। ওডিআই ক্রিকেটে নিজের অভিষেক ম্যাচে ১০ ওভারে ৬৬ রান খরচ করে ২ উইকেট তুলে নেন উমরান।

নজর থাকবে সূর্যকুমার যাদবের দিকে:

নজর থাকবে সূর্যকুমার যাদবের দিকে:

এই ম্যাচে নজর থাকবে সূর্যকুমার যাদবের দিকেও। যদি তাঁকে ফের সুযোগ দেওয়া হয় তা হলে সূর্য তিন নম্বরে ব্যাটিং করতে নেমে কেমন পারফরম্যান্স দেন সেই দিকে নজর থাকবে টিম ম্যানেজমেন্টের এবং সমর্থকদের। প্রথম ম্যাচে ব্যাট হাতে তিনি সাফল্য পাননি। মাত্র ৪ রানে প্যাভিলিয়নে ফেরেন। যদিও দ্বিতীয় ম্যাচে ভাল শুরু করেছিলেন তিনি। বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়ে যাওয়ার আগে ৩৪ রানে অপরাজিত ছিলেন সূর্যকুমার যাদব।

নিউজিল্যান্ডের ভরসা টিম সাউদি এবং তাঁর নেতৃত্বে কিউয়ি পেস অ্যাটাক:

নিউজিল্যান্ডের ভরসা টিম সাউদি এবং তাঁর নেতৃত্বে কিউয়ি পেস অ্যাটাক:

ক্রাইস্টচার্চে তৃতীয় ওডিআই ম্যাচে নিউজিল্যান্ডের বোলিং বিভাগে প্রধান ভরসার জায়গা টিম সাউদি। সাউদির পারফরম্যান্সের উপর অনেকটাই নির্ভর করবে নিউজিল্যান্ডের ভাগ্য। এই সিরিজের প্রথম একদিনের ম্যাচে ৩টি উইকেট নিয়েছিলেন তিনি। এই তিন উইকেটের সৌজন্যে বিশ্বের প্রথম বোলার হিসেবে টেস্টে ৩০০ উইকেট, ওডিআই ক্রিকেটে ২০০ উইকেট এবং টি ২০ ক্রিকেটে ১০০ উইকেটের মালিক হন তিনি। সাউদি বলেছেন, "এটা বিশেষ কারণ এর আগে কেউ এই নজির গড়তে পারেনি। যখন আপনি কেরিয়ার শেষ করেন এবং ফিরে দেখেন তখন আপনি যা অর্জন করেছেন তা আপনাকে গর্বিত করে। আমি আমার সময় উপভোগ করছি এবং আশা করি আরও অনেক বছর খেলব এবং আরও কিছু উইকেট পাবো।"

তিন ফরম্যাটে খেলা চালিয়ে যেতে চান সাউদি:

তিন ফরম্যাটে খেলা চালিয়ে যেতে চান সাউদি:

টিম সাউদি জানিয়েছেন শরীর যত দিন সঙ্গ দেবে তিন চান তিনটি ফরম্যাটেই খেলা চালিয়ে যেতে। তাঁর কথায়, "এই মুহূর্তে শরীর ভাল মতো সঙ্গ দিচ্ছে। ফলে তত দিন আমি পারব তিনটি ফরম্যাটে খেলা চালিয়ে যেতে এবং এই স্তরে খেলতে যেই মানের পারফরম্যান্স করা প্রয়োজন সেই মানের করতে, তত দিন চালিয়ে যাব। তিনটি ফরম্যাটে খেলতেই আমি পছন্দ করি।"

আবহাওয়ার কারণে দ্বিতীয় ম্যাচে সমতা ফেরানোর সুযোগ থেকে বঞ্চিত হয় ভারত:

আবহাওয়ার কারণে দ্বিতীয় ম্যাচে সমতা ফেরানোর সুযোগ থেকে বঞ্চিত হয় ভারত:

প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে সমতা ফেরানোর লক্ষ্যে মাঠে নেমেছিল ভারত। শুরুটাও ভাল করেছিল। বৃষ্টির কারণে ম্যাচ যখন বন্ধ হয় তখন ভারতের রান ছিল ১২.৫ ওভারে ৮৯/১। বৃষ্টির দাপট আর না থামায় ম্যাচকে পরিত্যক্ত ঘোষণা করা হয়। আবহাওয়ার প্রসঙ্গে ভারতীয় দলের তরুণ পেসার অর্শদীপ সিং বলেছেন, "আবহাওয়া আমাদের হাতে নেই এবং আমরা একে নিয়ন্ত্রণ করতে পারি না। ফলে আমরা মানসিক ভাবে এবং শারীরিক ভাবে তৈরি থাকি খেলার মধ্যে এই ব্রেকগুলোর জন্য এবং সেই মতো পারফর্ম করি। প্রতিটা ম্যাচের জন্য আমরা পরিকল্পনা তৈরি করি এবং নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করি। ভারত বনাম নিউজিল্যান্ডে মধ্যে হতে চলা তৃতীয় ওডিআই ম্যাচের জন্য সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ভরা স্টেডিয়ামের সামনেই উভয় দল খেলবে বুধবার।"

English summary
India aim to win third ODI match to level series against New Zealand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X