• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম শ্রীলঙ্কা: মালিঙ্গার থেকে ইয়র্কার শিখিনি, বললেন বুমরাহ

  • |

তাঁদের সম্পর্কটা অনেকটা গুরু-শিষ্যের । আইপিএলের মুম্বই ইন্ডিয়ান্স ক্যাম্পে দীর্ঘদিন ধরে জুটিতে বোলিং করছেন। নিজের উত্থানে শ্রীলঙ্কান ক্রিকেটার লাসিথ মালিঙ্গার থেকে অনেক কিছু শিখেছেন বলে একাধিকবার স্বীকার করেছেন। তবে এবার বুমরাহ জানিয়ে দিলেন, নিখুঁত ইয়র্কারটারা অবশ্য তিনি মালিঙ্গার থেকে রপ্ত করেননি।

কী বলেছেন বিশ্বের এক নম্বর ওডিআই বোলার

কী বলেছেন বিশ্বের এক নম্বর ওডিআই বোলার

বিশ্বের এক নম্বর ওডিআই বোলার জসপ্রীত বুমরাহ জানিয়েছেন, 'ক্রিকেটমাঠে মালিঙ্গার সঙ্গে দীর্ঘদিন খেলার সুবাদে টেম্পারমেন্ট নিয়ে অনেককিছু শিখেছি। মাঠে কীভাবে মাথা ঠান্ডা রাখতে হবে, বোলারদের মাইন্ড কীভাবে পড়তে হবে। কঠিন মুহূর্তে কীভাবে বোলিংয়ে বৈচিত্র্য আনা উচিত। মালিঙ্গার থেকে এই সব বিষয়ে অনেক কিছু শিখেছি। তবে সবাই মনে করে মালিঙ্গার থেকে আমি ইয়র্কার বোলিং শিখেছি। এমনটা নয়।'

মায়ের ঘুম না ভাঙাতে চেয়ে ইয়ার্কারের প্রস্তুতি শুরু

মায়ের ঘুম না ভাঙাতে চেয়ে ইয়ার্কারের প্রস্তুতি শুরু

উল্লেখ্য এর আগে অতীতে অনেক সাক্ষাৎকারে বুমরাহ কীভাবে ইয়র্কার রপ্ত করেছেন জানিয়েছেন। ছোটবেলায় আওয়াজ না করে বুমরাহকে ক্রিকেট খেলতে হত। মাকে বিব্রত না করতে চেয়ে বাড়ির মধ্যে বোলিং প্র্য়াকটিস করার জন্য দেওয়াল ও ফ্লোরের সংযোগস্থলে বল করতেন।

সেই থেকে বুমরাহের ইয়র্কারের প্রস্তুতি শুরু বলে তিনি জানিয়েছেন। মায়ের ঘুম না ভাঙাতে চেয়ে বুমরাহের সেই বোলিংয়ের চালাকিই এখন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের ঘুম কেড়েছে।

চোটের পর ক্রিকেটে ফিরছেন বুমরাহ

চোটের পর ক্রিকেটে ফিরছেন বুমরাহ

প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ শুরুর আগে বুমরাহের পিঠের নিচে চোট ধরা পড়েছিল। সেই চোটের চিকিৎসা করানোর পর এখন সুস্থ বুমরাহ।নতুন বছরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ডানহাতি পেসার ২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন।

English summary
Ind vs Sri: Jasprit Bumrah says Lasith Malinga did not teach me the yorker
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X