• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IND vs SA: পন্থের অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন দ্রাবিড়, জানালেন ভারতীয় দলে ঠিক কী অবস্থান তরুণ উইকেটরক্ষকের

Google Oneindia Bengali News

প্রথম বার অধিনায়ক হিসেবে ভারতীয় দলের দায়িত্ব নিয়ে পিছিয়ে থেকে সিরিজ ড্র করেছেন ঋষভ পন্থ। তাঁর অধিনায়কত্ব নজর টেনেছে। তবে, অধিনায়কত্বের চাপের প্রভাব তার ব্যাটের উপর স্পষ্ট বোঝা গিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচে ব্যাট হাতে বড় রান পাননি পন্থ। তবে, ভারতীয় দলের প্রধান প্রশিক্ষক রাহুল দ্রাবিড় স্পষ্ট করে দিয়েছেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে নিয়ে টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা।

IND vs SA: পন্থের অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন দ্রাবিড়, জানালেন ভারতীয় দলে ঠিক কী অবস্থান তরুণ উইকেটরক্ষকের

রবিবার রাহুল জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য যে দল তৈরি হচ্ছে সেই দলের 'বড়' এবং 'অভেদ্য' অংশ ঋষভ। পাঁচ ম্যাচে মাত্র ৫৮ রান করেছেন ঋষভ পন্থ। পঞ্চম ম্যাচে ১ রান করে তিনি অপরাজিত ছিলেন। বৃষ্টির কারণে পঞ্চম ম্যাচটি ভেস্তে যায়। ম্যাচের শেষে সংবাদিক সম্মেলেন দ্রাবিড় বলেছেন, "ব্যক্তিগত ভাবে আরও কিছু রান করতে ও চেয়েছিল কিন্তু ওটা ওকে ভাবাচ্ছে না। আসন্ন কিছু মাসেআমাদের পরিকল্পনার অত্যন্ত বড় একটা অংশ ও।" দ্রাবিড় স্পষ্ট জানিয়েদিয়েছেন একটা সিরিজের উপর নির্ভর করে উনি কারোর ব্যাটিংবা অধিনায়কত্বের বিচার করবেন না। তিনি বলেন, "আমি অকারণে জটিলতা তৈরি করতে চাই না। মিডল ওভারে কিছু আক্রমণাত্মক খেলা দরকার হয়ে পড়ে। কিছু সময়ে দুই বা তিন ম্যাচের উপর নির্ভর এক জনকে বিচার করাটা কঠিন।" বরং দ্রাবিড় খুশি আইপিএল-এ ঋষভের স্ট্রাইক রেট দেখে। আইপিএল-এ ঋষভের স্ট্রাইক রেট ছিল ১৫৮-এর বেশি এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে ৩৪০ রান করেন তিনি। দ্রাবিড় বলেছেন, "এই আইুপিএল-এ ওর গড় খুব একটা ভাল না থাকলেও স্ট্রাইক রেট বেশ ভাল ছিল। ওর রানের গড় কিছুটা বাড়ানোর চেষ্টা ও করেছিল এবং হয়তো তিন বছর আগে ও ওই নম্বরেই (রানের গড়) ছিল। আমরা আশাবাদী ওরে থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ওই নম্বর (রানের গড়) পাওয়ার বিষয়ে।"

IND vs SA: পন্থের অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন দ্রাবিড়, জানালেন ভারতীয় দলে ঠিক কী অবস্থান তরুণ উইকেটরক্ষকের

পন্থের অধিনায়কত্ব নিয়ে সন্তুষ্ট দ্রাবিড়, বিশেষ করে যেখানে ০-২ থেকে সিরিজের ফলাফল ২-২ করেন তিনি। তিনি বলেন, "একটা দল ০-২ ব্যবধানে পিছিয়ে থেকে যখন ২-২ ব্যবধান করে সিরিজ জেতার সুযোগ তৈরি করেছে, এটা দারুণ। অধিনায়কত্ব শুরু হার বা জয়ের বিষয় নয়। ও (পন্থ) তরুণ অধিনায়ক, অধিনায়ক হিসেবে পরিণত হচ্ছে। এখনই ওর বিচার করতে তা খুবই তাড়াতাড়ি হবে। একটা সিরিজের পরেই আপনি সেটা করতে চাইবেন না।"

English summary
IND vs SA: Rahul Dravid praise Rishabh Pant after the competition of T20I series. Rishabh led india in T2OI series against South Africa.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X