• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের টি ২০ দল দেখে ক্ষিপ্ত নেটিজেনরা, এই ক্রিকেটারকে এবার অবসর নেওয়ার পরামর্শ!

Google Oneindia Bengali News

ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ জুলাই থেকে সাদা বলের সিরিজ খেলবে ভারত। প্রথমে টি ২০ আন্তর্জাতিক, তারপর একদিনের আন্তর্জাতিক। হবে তিনটি করে ম্যাচ। সেই সিরিজের দল ঘোষণা করা হয়েছে গতকাল রাতেই। যদিও দল নির্বাচন দেখে অসন্তুষ্ট ক্রিকেটপ্রেমীরা। পারফরম্যান্সই দল নির্বাচনের মাপকাঠি হচ্ছে কিনা সে প্রশ্নও উঠতে শুরু করেছে।

দল নির্বাচন নিয়ে প্রশ্ন

দল নির্বাচন নিয়ে প্রশ্ন

এজবাস্টন টেস্ট খেলবেন বলে বিরাট কোহলি ও ঋষভ পন্থকে প্রথম টি ২০ আন্তর্জাতিকের দলে রাখা হয়নি। কিন্তু তাঁরা দ্বিতীয় ম্যাচ থেকেই খেলবেন। এর জেরে ওই দুটি ম্যাচের দলে রাখা হয়নি সঞ্জু স্যামসনকে। ২০১৫ সালে টি ২০ আন্তর্জাতিকে অভিষেকের পর থেকে এখনও অবধি মাত্র ১৪টি ম্যাচ দেশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন সঞ্জু। ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনি ৪২ বলে ৭৭ রানের ইনিংস খেলেন। দীপক হুডার সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ১৭৬ রান যোগ করেন, যা ভারতের হয়ে রেকর্ড। তারপরেও সঞ্জুকে বঞ্চনারই শিকার হতে হচ্ছে বলে মনে করছেন নেটাগরিকরা।

বঞ্চিত সঞ্জু

বঞ্চিত সঞ্জু

দ্বিতীয় ও তৃতীয় টি ২০ আন্তর্জাতিকের দলে স্যামসন ও ঋতুরাজ গায়কোয়াড়কে বাদ দিয়ে শ্রেয়স আইয়ার ও বিরাট কোহলিকে রাখা হয়েছে। অর্শদীপ সিং এই দুটি ম্যাচের দলে নেই। ঋষভ পন্থ থাকছেন। স্যামসনকে একদিনের আন্তর্জাতিকের দলেও রাখা হয়নি। ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা পরিসংখ্যান তুলে ধরে দেখাচ্ছেন, সঞ্জু স্য়ামসন গত বছর থেকে ধরলেও রানের নিরিখে শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, দীপক হুডাদের চেয়ে এগিয়ে রয়েছেন। তারপরও তাঁকে কেন এমন পরিস্থিতির শিকার হতে হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলছেন ক্রিকেটপ্রেমীরা।

পারফরম্যান্স শেষ কথা নয়!

পারফরম্যান্স শেষ কথা নয়!

ঋষভ পন্থ লাগাতার ব্যর্থ হলেও তাঁকে কোন সমীকরণে এবং কেন দলে নিয়মিত সুযোগ দেওয়া হবে তাও অনেকেরই বোধগম্য হচ্ছে না। এমনকী দীনেশ কার্তিক, ঋষভ পন্থদের বাড়তি সুবিধা দিতে গিয়ে স্যামসনের মতো প্রতিভাকে নিয়ে বোর্ড যেভাবে ছিনিমিনি খেলছে, তাতে রাজস্থান রয়্যালস অধিনায়ককে অবসর নেওয়ার পরামর্শও অনেক নেটাগরিক দিয়েছেন।

সঞ্জু, শামির রাস্তা বন্ধ?

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সম্প্রতি বলেছিলেন, ভারতের কোন দল টি ২০ বিশ্বকাপে খেলবে তার আগাম আভাস মিলতে পারে ইংল্যান্ড সফর থেকে। তা যদি হয়, তাহলে এটা স্পষ্ট মহম্মদ শামি টি ২০ বিশ্বকাপের দলে থাকবেন না। একইভাবে সঞ্জু স্যামসনও অস্ট্রেলিয়ার বিমানে উঠতে পারবেন না। প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিম বলেন, এটা ঠিক সঞ্জু স্যামসনের আগামী যাত্রাপথ বেশ কঠিন। একটা সময় নির্বাচকরা সাম্প্রতিক পারফরম্যান্সকে গুরুত্ব দিতেন। ফলে আইপিএলে ভালো করলে সেই ক্রিকেটারদের জাতীয় দলে সুযোগের সম্ভাবনা থাকত। সঞ্জুর ক্ষেত্রে আগে এমনটা যে হয়নি তা নয়। তবে বর্তমানে যে ইঙ্গিত নির্বাচকরা দিলেন তাতে সঞ্জুকে সামনের দিকে তাকাতে হবে বলেই উপলব্ধি সাবার।

English summary
Fans Are Unhappy Because Sanju Samson Has Not Been Included In 2nd And 3rd T20I Squad. Samson Smashed 77 Off 42 Balls Opening The Batting For India In The Second T20I Against Ireland.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X