• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোলাপি বলে ইডেনে দিন রাতের টেস্টের পিচ কেমন হতে পারে জেনে নিন

  • |

অপেক্ষার এক সপ্তাহ! ২২ অক্টোবর ভারতীয় ক্রিকেটের ঐতিহাসিক দিন। ইডেনে বসতে চলেছে ভারতের মাটিতে প্রথম দিন রাতের টেস্ট ম্যাচের আসর, যা নিয়ে উন্মাদনার পারদ তুঙ্গে। এবার ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে দিন রাতের বিশেষ এই টেস্টের জন্য কেমন পিচ হচ্ছে সেই তথ্য জানা গেল।

পেসারদের স্বর্গরাজ্য

পেসারদের স্বর্গরাজ্য

ইডেনে দিন রাতের টেস্টে পেসারদের স্বর্গরাজ্য হতে চলেছে। অতীতে একসময় স্পিনাররা ইডেন শাসন করে গিয়েছেন। এই ইডেনেই ২০০১ সালে হরভজনের স্পিন দাপটে ভর করে স্টিভ ওয়ার অস্ট্রেলিয়ার টেস্ট জয়ের বিজয়রথ থামিয়ে দিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। ইডেনের উইকেটের চরিত্র পাল্টে যাওয়ার পর এখন পেসাররা সুবিধে পান। ইডেনের পিচ কিউরেটর সূজন মুখোপাধ্যায়ও জানিয়েছেন দিন রাতের টেস্টে উইকেট থেকে পেসাররা সুবিধে পাবেন। সেই মতোই পিচ তৈরি করা হয়েছে। এই পিচে উত্তেজক ম্যাচের আশা রাখা যায়।

ইডেনে শেষ টেস্টে পেসারদের পারফর্ম্যান্স একনজরে

ইডেনে শেষ টেস্টে পেসারদের পারফর্ম্যান্স একনজরে

২০১৭ সালে শেষবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেনে টেস্ট খেলা হয়েছিল। সেই টেস্টে দুই দলের পেসাররাই সুবিধে পেয়েছিল। ভারতের হয়ে প্রথম ইনিংসে ভারতীয় পেসাররা ১০টি উইকেট নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছিলেন। প্রথম ইনিংসে ভুবনেশ্বর কুমার ও মহম্মদ শামি ৪টি করে, উমেশ যাদব ২টি উইকেট পেয়েছিলেন। এরপর দ্বিতীয় ইনিংসেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ৭টি উইকেট পেসাররাই তুলে নিয়েছিল। ভুবি ৪টি, শামি ২টি ও উমেশ ১টি উইকেট পান।

দিন রাতের টেস্টের জন্য পিচ ঘুরে দেখলেন সৌরভ

দিন রাতের টেস্টের জন্য পিচ ঘুরে দেখলেন সৌরভ

বোর্ডের সদর সপ্তর মুম্বই থেকে কলকাতায় আসার পর ইডেনের পিচ ঘুরে দেখেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রসঙ্গত তাঁর উদ্যেগেই দেশের মাটিতে প্রথমবার দিন রাতের টেস্ট খেলতে চলেছে ভারত।বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর ভারত অধিনায়ক বিরাট কোহলিকে টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি করতে দিন রাতের টেস্ট খেলতে রাজি করান মহারাজ।

English summary
Ind vs Ban pink ball day night test: eden gardens pitch will be pace friendly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X