• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বর্ণবৈষম্যের অভিযোগে তোলপাড় ক্রিকেট দুনিয়া, সিরাজের কাছে ক্ষমা চাইলেন অজি ক্রিকেটার

  • |

সিডনি টেস্টে বর্ণবৈষম্যের অভিযোগে তোলপাড় ক্রিকেটদুনিয়ায়। ম্যাচের তৃতীয় দিন সিডনির গ্যালারি থেকে অজি দর্শকরা ভারতের দুই পেসার জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজকে কটূক্তি করে বর্ণবৈষম্যমূলক মন্তব্য করেন। এরপরই ক্রিকেটদুনিয়ায় সোরগোল।

টানা দ্বিতীয় দিন বর্ণবৈষম্যের নিশানায় ভারতীয় ক্রিকেটার

টানা দ্বিতীয় দিন বর্ণবৈষম্যের নিশানায় ভারতীয় ক্রিকেটার

এখানেই না থেমে ম্যাচের চতুর্থ দিন ফের অজিদের নিশানায় সিরাজ। এবার সিরাজকে চতুর্থ দিনের চা পান বিরতিতে যাওয়ার আগে গ্যালারি থেকে ফের বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়। সিরাজ সরাসরি আম্পায়ারকে বিষয়টি জানালে পুলিশের সাহায্য নিয়ে ছয় দর্শককে মাঠ থেকে বার করে দিয়ে ফের খেলা শুরু হয়।

আইসিসির কাছে বিসিসিআইয়ের অভিযোগ, তদন্ত শুরু ক্রিকেট অস্ট্রেলিয়ার

আইসিসির কাছে বিসিসিআইয়ের অভিযোগ, তদন্ত শুরু ক্রিকেট অস্ট্রেলিয়ার

এই ঘটনার পর ক্রিকেট দুনিয়া নড়েচড়ে গিয়েছে। ইতিমধ্য়ে বর্ণবিদ্বেষের অভিযোগ এনে বিসিসিআই আইসিসির কাছে লিখিত চিঠি দিলে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়াকে তদন্ত রিপোর্ট জমা দিতে বলে। ক্রিকেট অস্ট্রেলিয়া অন্যদিকে সিডনির দর্শকদের এমন আচরণে ভারতীয় দলের কাছ ক্ষমা চেয়ে নিয়ে তদন্ত শুরু করেছে।

সিরাজের কাছে ক্ষমা চাইলেন ওয়ার্নার

সিরাজের কাছে ক্ষমা চাইলেন ওয়ার্নার

এবার ২০২১ সালে দাঁড়িয়ে অজিভূমে ক্রিকেট খেলতে এসে এমন বর্ণবিদ্বেষের কটূক্তির নিশানা হতে হওয়ার ভারতীয় পেসার সিরাজের কাছে ব্যক্তিগতভাবে ক্ষমা চাইছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ওয়ার্নার সিরাজের পাশাপাশি ভারতীয় দলের কাছেও এই ঘটনারে জন্য ক্ষমা চেয়েছেন।

ওয়ার্নার কী বললেন

ওয়ার্নার কী বললেন

ইনস্টাগ্রামে অস্ট্রেলিয়ার দলের একটি ছবি পোস্ট করেছেন ওয়ার্নার। দীর্ঘ কয়েক সপ্তাহ চোটের মধ্যে দিয়ে যাওয়ার পর অবশেষ ক্রিকেট মাঠে ফিরে চিন্তামুক্ত হলাম, বলে ওয়ার্নার সেই ইনস্টাগ্রাম পোস্টে লেখেন। এরপরই সিরাজকে ট্যাগ করে ওয়ার্নার লিখেছেন, 'সিরাজ ও ভারতীয় দলের সঙ্গ যা হয়েছে, তা একেবারেই কাম্য নয়। আমরা বর্ণের বিভেদের বিরুদ্ধে। বর্ণবৈষম্যের মন্তব্য কোনওভাবেই মেনে নেওয়া যায় না। আমার দেশের ক্রিকেট ভক্তদের আরও বেশি সংযমী হতে অনুরোধ করব।'

Positive Story : কলকাতাঃ শহরে করোনার ভ্যাকসিন আশাবাদী সাধারণ মানুষ

বিবেকের শতরানে মুস্তাক আলিতে ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলার দপুটে জয়

English summary
Ind vs Aus: Sorry Siraj and Indian team, racism not acceptable, says david warner
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X