• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম অস্ট্রেলিয়া: সচিন-সৌরভকে টপকে মাইলস্টোন রোহিত শর্মার

  • |

বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এদিন ২ রান করলেই মাইলস্টোন লেখা ছিল। ২৮৭ রানের টার্গেট তাডা় করতে নেমে প্রথম ওভারেই সেই কীর্তি সম্পূর্ণ করে ফেললেন হিটম্যান। ইনিংসের প্রথম ওভারে ২ রান নিয়ে ওডিআই ক্রিকেটে ব্যক্তিগত ৯০০০ রান হাঁকিয়ে ফেললেন রোহিত শর্মা।

গত ম্যাচে ওপেনার হিসেবে ৭০০০ রান হাঁকানোর পর এবার ওডিআই ক্রিকেটে ৯০০০ রান! কেন তিনি বিশ্বে এই মুহূর্তে সেরা ওডিআই ব্যাটসম্যান, নতুন মাইলস্টোন গড়ে ফের প্রমাণ করে দিলেন।

উল্লেখ্য ২০১৯ সালে ওডিআইয়ে ৭টি সেঞ্চুরি হাঁকিয়েছেন হিটম্যান। যার মধ্যে ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের ম্যাচে ৫টি সেঞ্চুরি রয়েছে। এই পারফর্ম্যান্সের বিচারে ভারতীয় ওপেনার ২০১৯ সালে ওডিআইয়ের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

ভারত বনাম অস্ট্রেলিয়া: সচিন-সৌরভকে টপকে মাইলস্টোন রোহিত শর্মার

<blockquote class="twitter-tweet blockquote"><p lang="en" dir="ltr">9000 and counting....<br><br>Rohit Sharma breaches the 9K mark in ODIs 👏👏 <a href="https://t.co/UV3nBNJv7g">pic.twitter.com/UV3nBNJv7g</a></p>— BCCI (@BCCI) <a href="https://twitter.com/BCCI/status/1218870698753441800?ref_src=twsrc%5Etfw">January 19, 2020</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

<blockquote class="twitter-tweet blockquote"><p lang="en" dir="ltr">Third fastest to 9000 ODI runs 👏🏻<br><br>Take a bow, Hitman 💙<a href="https://twitter.com/hashtag/OneFamily?src=hash&ref_src=twsrc%5Etfw">#OneFamily</a> <a href="https://twitter.com/hashtag/CricketMeriJaan?src=hash&ref_src=twsrc%5Etfw">#CricketMeriJaan</a> <a href="https://twitter.com/hashtag/INDvAUS?src=hash&ref_src=twsrc%5Etfw">#INDvAUS</a> <a href="https://twitter.com/ImRo45?ref_src=twsrc%5Etfw">@ImRo45</a> <a href="https://t.co/Yw4Gq44jdn">pic.twitter.com/Yw4Gq44jdn</a></p>— Mumbai Indians (@mipaltan) <a href="https://twitter.com/mipaltan/status/1218871071429947399?ref_src=twsrc%5Etfw">January 19, 2020</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

প্রসঙ্গত রোহিত তৃতীয় দ্রুততম হিসেবে ৯০০০ রানের ক্লাবে ঢুকে পড়লেন। এই ক্লাবে দ্রুততমদের মধ্যে রোহিতের আগে তাঁরই সতীর্থ বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স রয়েছেন।

একনজরে ওডিআইয়ে দ্রুততম ৯০০০ রানের মালিক যারা

১) বিরাট কোহলি- ১৯৪ ইনিংস খেলে বিরাট কোহলি ৯০০০ ওডিআই রান হাঁকান।

২) ২০৫ ইনিংস খেলে এবি ডিভিলিয়ার্স ৯ হাজার রান হাঁকিয়েছেন।

৩) ২১৭ ইনিংস খেলে রোহিত শর্মা এদিন ওডিআইয়ে ৯০০০ রানের ক্লাবে ঢুকে পড়লেন।

অন্যদিকে ভারতীয়দের মধ্য়ে রোহিত সপ্তম ব্যাটসম্যান যিনি ৯ হাজার রানের ক্লাবে ঢুকে পড়লেন। এই কীর্তি হাঁকিয়ে কিংবদন্তি সচিন-সৌরভকেও পিছনে ফেলে দিলেন হিটম্যান।

সৌরভ গঙ্গোপাধ্য়ায় ২২৮ ও সচিন তেন্ডুলকর ২৩৫ ইনিংস খেলে ওডিআইয়ে ৯ হাজার রান হাঁকিয়েছিলেন। দুই মহারথীর থেকে কম ইনিংসে এদিন নয় হাজার ওডিআই রানের ক্লাবে ঢুকে পড়লেন রোহিত শর্মা।

English summary
ind vs aus: Rohit Sharma hits 9000 runs in ODIs, 3 fastest in this list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X