• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়া সফরে রোহিতকে বাদ দেওয়ার বিতর্কে শাস্ত্রীর মন্তব্যে নতুন জল্পনা!

  • |

আইপিএল শেষ হলেই দরজায় কড়া নাড়ছে অস্ট্রেলিয়া সফর। আইপিএলে পর্দা পড়লে অজি সফরে ঢাকে কাঠি। ২৭ নভেম্বর প্রথম ওডিআই দিয়ে অস্ট্রেলিয়া সফরে অভিযান শুরু করবেন কোহলি-লোকেশ রাহুলরা। তবে গোটা সফরে তিন ফর্ম্যাটে রোহিত শর্মার অন্তর্ভূক্তি না থাকা নিয়ে চর্চা তুঙ্গে। এবার সেই আলোচনায় আসরে বিরাটদের হেডস্যার তথা ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী।

রোহিতকে বাদ রেখে দল ঘোষণা বিসিসিআইয়ের

রোহিতকে বাদ রেখে দল ঘোষণা বিসিসিআইয়ের

২০১৯ সালে ভারতের হয়ে টেস্ট ও ওডিআই মিলিয়ে ওপেনার হিসেবে ১০টি সেঞ্চুরি পাওয়া রোহিত শর্মাকে বাদ রেখে অজি সফরের জন্য তিন ফর্ম্যাটের দল ঘোষণা করেছে বিসিসিআই।

কেন নেই রোহিত

কেন নেই রোহিত

কারণ হিসিবে আমিরশাহী আইপিএলে রোহিতের হ্যামস্ট্রিং চোটকে কাঠগড়ায় তোলা হয়েছে। সঙ্গে বোর্ডের মেডিক্যাল টিম রোহিতকে নিয়ে প্রতিদিন আপডেট নিচ্ছে বলেও বোর্ডের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়।

রাজনীতির শিকার রোহিত, অভিযোগ ক্রিকেট ফ্যানদের

রাজনীতির শিকার রোহিত, অভিযোগ ক্রিকেট ফ্যানদের

২০১৯ সালে বিশ্বকাপে সেমিফাইনাল হেরে বিদায় নেওয়ার পর রোহিত বনাম বিরাট দ্বন্দ্ব নিয়ে নানা সমালোচনা হয়। দুই ক্রিকেটারের সিদ্ধান্তের মধ্য়ে ফাটল রয়েছে বলেও গুঞ্জন শোনা গিয়েছিল। যারপর রোহিতের চোটের পর তাঁকে সরাসরি অজি সফরের তিন ফর্ম্যাট থেকে বাইরে রাখায় হিটম্যান জাতীয় ক্রিকেটে রাজনীতির শিকার হচ্ছেন বলে নেট নাগরিকদের একটি অংশ মত প্রকাশ করেছেন।

আইপিএলে কটি ম্যাচ বাইরে রোহিত

আইপিএলে কটি ম্যাচ বাইরে রোহিত

আইপিএলে এখনও পর্যন্ত মোট চার ম্যাচ মাঠে বাইরে রোহিত। পাঞ্জাবের বিরুদ্ধে ডবল সুপার ওভারের থ্রিলার লড়াইয়ে ঠিক দুসপ্তাহ আগে রোহিত হ্যামস্ট্রিংয়ে চোট পান।

কেন পুরো সফরে নেই রোহিত, উঠছে প্রশ্ন

কেন পুরো সফরে নেই রোহিত, উঠছে প্রশ্ন

প্রসঙ্গত হ্যামস্ট্রিংয়ে চোটের গুরুত্ব অনুযায়ী কয়েক সপ্তাব বিশ্রাম প্রয়োজন। সেক্ষেত্রে ইতিমধ্য়ে ২ সপ্তাহ কেটে গিয়েছে। মুম্বই দলের সূত্রে খবর রোহিত নেটে ইতিমধ্য়ে থ্রো ডাউনও নিচ্ছেন। পুরোপুরি ফিট হতে নিজেদের উজাড় করে নিচ্ছেন হিটম্যান। মুম্বই জার্সিতে রোহিতের মাঠে ফেরা নিয়ে দলের অধিনায়ক কাইরন পোলার্ড ও আশা প্রকাশ করেছেন। অজি সফর ২৭ নভেম্বর থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত চলবে। হিসেব বলছে এর অনেক আগেই রোহিত পুরোপুরি সেরে উঠবেন। কিন্তু সেটা মাথায় রেখেও রোহিতকে তিন সফর থেকেই কেন বাদ দেওয়া হল, সেই যুক্তি মিলছে না।

রবি শাস্ত্রী কী বললেন

রবি শাস্ত্রী কী বললেন

রোহিতকে না নেওয়া নিয়ে বড় বিতর্কে এবার মন্তব্য রবি শাস্ত্রীর। ভারতীয় কোচ বলেন এখানে টিমের কোনও ভূমিকা নেই। বোর্ডের মেডিকেল টিম রোহিতের সঙ্গে কথা বলেই নিশ্চয় সিদ্ধান্ত নিয়েছে। মেডিকেল টিম নিশ্চয় রোহিতকে নিয়ে রিপোর্ট পেস করেছে। তারপরই নির্বাচকরা তাঁদের সিদ্ধান্ত নিয়েছেন। শাস্ত্রী এরপরই আরও জানান, 'ব্যক্তিগতভাবে কোচ হিসেবে দল নির্বাচনে আমার কোনও ভূমিকা নেই। আমি মেডিকেল রিপার্ট জানলেও আমার ভূমিকা নেই। এই সিদ্ধান্ত সম্পূর্ণ নির্বাচকদের সিদ্ধান্ত। চোট নিয়ে গুরুত্বপূর্ণ সফরে খেললে রোহিত ফের চোটে পড়তে পারেন। সেই ভেবেই সম্ভবত নির্বাচনরা তাঁকে বাইরে রেখেছে। '

কলকাতাঃ সাধারণ সম্পাদক (সংগঠন)এর দায়িত্ব নিয়ে কলকাতা এলেন বিজেপি নেতা অমিতাভ চক্রবর্তী

English summary
Ind vs Aus: Ravi Shastri comment on why Rohit Sharma was not named in squad for Australia tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X