• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবার মৃত্যুর পরদিনই ক্রিকেটে ফিরেছেন, সন্তানের মুখ দেখে কেন অজি সফরে ফিরতে পারছেন না বিরাট?

  • |

অস্ট্রেলিয়া সফরের মাঝে টেস্ট সিরিজের ১ ম্যাচ খেলে ভারত অধিনায়ক বিরাট কোহলির দেশে ফেরা নিয়ে আলোচনা চলছেই। নতুন বছরের প্রথম মাসেই বাবা হচ্ছেন বিরাট। ইতিমধ্যেই সেই কারণে দেশে ফিরে এসে সন্তান হওয়ার সময়টা স্ত্রী অনুষ্কা ও পরিবারের সঙ্গে থাকতে চান কোহলি। যারপর বোর্ডের পক্ষ থেকে তাঁর অনুরোধে পিতৃত্বকালীন ছুটি মঞ্জুর করা হয়েছে। এরপরই অস্ট্রেলিয়া সফরের মাঝে কোহলির এই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফেরার সিদ্ধান্তে দ্বিধাবিভক্ত ক্রিকেটদুনিয়া।

ধোনির সঙ্গে তুলনা

ধোনির সঙ্গে তুলনা

ইতিমধ্যে ধোনির সঙ্গে বিরাটের তুলনা শুরু হয়েছে। ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপ খেলার সময় ধোনির কন্যা জিভার জন্ম নিয়েছিল। পরিবার নয়, সেই সময় অবশ্য দেশের দায়িত্বে অবিচল ছিলেন ধোনি। মেয়ে ভূমিষ্ঠ হলেও মুখ দেখতে না পাওয়া নিয়ে প্রশ্ন করা হলে, পরিবারের আগে দেশের হয়ে বিশ্বকাপের দায়িত্ব, সাফ জানিয়ে দিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক।

বাবার মৃত্যুর পরদিন ক্রিকেটে ফেরার সাধনা

বাবার মৃত্যুর পরদিন ক্রিকেটে ফেরার সাধনা

ধোনির সঙ্গে এই তুলনার পাশপাশি বিরাটের অতীতের সময়ের সঙ্গেও তাঁর তুলনা চলছে। যেখানে বাবার মৃত্যুর পর দিন দিল্লির হয়ে কর্ণাটকের বিরুদ্ধে ঘরোয়া ক্রিকেটের ম্যাচে মাঠে নেমেছিলেন কোহলি। আগের রাতে বাবা মৃত্যুর ঘটনা নিজের চোখে দেখেও কর্তব্যে অবিচল থেকে নিজের ব্যাটিং সাধনায় নড়চড় হতে দেননি বিরাট। সেক্ষেত্রে সেই বিরাটই কেন এবার সন্তান ভূমিষ্ঠ হওয়ার জন্যে অজি সফরে ১ টেস্ট খেলেই দেশে ফিরছেন এই নিয়ে ফ্যানরা নানা প্রশ্ন তুলেছেন।

সুনীল গাভাসকর থেকে কপিল দেব কী বলেছেন

সুনীল গাভাসকর থেকে কপিল দেব কী বলেছেন

কিংবদন্তিরাও বিরাটের দেশে ফেরা নিয়ে দ্বিধাবিভক্ত। সুনীল গাভাসকর, বিরাট ছাড়াও ভারত অতীতে জিতেছে, সেক্ষেত্রে কোহলির অনুপস্থিতিতে দলকে আরও বেশি দায়িত্ব নিতে হবে বলে প্রতিক্রিয়া দিয়েছেন। অন্যদিকে কপিল দেব আবার সুনীল গাভাসকর বিদেশ সফরে থাকায় তাঁর সন্তানের মুখ দেখতে পাননি, সেই উদাহরণ যোগ করে কোহলির দেশে ফেরাকে ঘুরিয়ে বিলাসিতা বলেছেন।

রবি শাস্ত্রীর প্রতিক্রিয়া

রবি শাস্ত্রীর প্রতিক্রিয়া

বিরাটের দেশে ফেরা নিয়ে এবার মুখ খুললেন রবি শাস্ত্রী। ভারতীয় কোচ বলেন, 'প্রথম সন্তান হওয়ার মূহূর্ত প্রত্যেকের কাছেই খুব স্পেশাল। বিরাট সেই কারণেই দেশে ফিরছেন। ক্রিকেটের প্রতি কোহলির ভালোবাসা নিয়ে কোনও প্রশ্নই উঠতে পারে না। মনে রাখবেন উপমহাদেশের মধ্যে বিরাটই প্রথম অধিনায়ক যে গতবার অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজে হারিয়ে এসেছে।'

বিরাটের সামনে কি শেষ টেস্টে খেলার সুযোগ রয়েছে

বিরাটের সামনে কি শেষ টেস্টে খেলার সুযোগ রয়েছে

সেই সঙ্গে শাস্ত্রী আরও বলেন, 'সুযোগ থাকলে বিরাট সন্তানের মুখ দেখে অস্ট্রেলিয়ায় ফিরে শেষ টেস্টে খেলত। কিন্তু যেহেতু অস্ট্রেলিয়ায় করোনার জন্য কঠোর কোয়ারেন্টাইন নীতি রয়েছে। ফলে ফের অজিভূমে এসে বিরাটকে ১৪ দিন নিভৃতবাসে থাকতে হবে। সেকারণে তাঁর শেষ টেস্টে মাঠে নামা সম্ভব হবে না।'

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

অস্ট্রেলিয়ার স্লেজিংকে ভয় পেত গোটা বিশ্ব! এবার ভারতের বিরুদ্ধে স্লেজিংয়ে ভয় অস্ট্রেলিয়ার!

English summary
IND vs AUS: Ravi Shastri clears why Virat Kohli would’ve returned for last Test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X