• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওডিআই অভিষেকের আগে, ভারতের মাটিতে ভারতের বিরুদ্ধে খেলা কঠিন বললেন লাবুশানে

  • |

দেশের হয়ে টেস্ট ক্রিকেটে এখন স্বপ্নের ফর্মে রয়েছেন। সিডনিতে সদ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেরিয়ারের প্রথম দ্বিশতরান হাঁকিয়েছেন মার্নাস লাবুশানে। সামনে এবার ভারত সফর। কোহলিদের দেশে প্রথমবার এসে সেই সফর দিয়েই ওডিআই ক্রিকেটে অভিষেক করতে চলেছেন মার্নাস লাবুশানে। তার আগে ইতিমধ্যে ১৪ টেস্ট খেলে অজিদের টেস্ট দলের মিডল অর্ডারের ব্যাটিং স্তম্ভ হয়ে ওঠা লাবুশানে বলছেন 'ভারতের মাটিতে ভারতের বিরুদ্ধে খেলা সবসময়ই কঠিন।'

সীমান্তে লাগাতার যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পাল্টা জবাব ভারতীয় সেনার

সীমান্তে লাগাতার যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পাল্টা জবাব ভারতীয় সেনার

জম্মু ও কাশ্মীর সীমান্ত লাগোয়া এলাকায় যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন করে লাগাতার গুলি বর্ষণ করছে পাক সেনারা। রাজৈরি, নৈসেরা, আরএসপুরা, সাম্বা, হীরানগর, কাঠুয়া সহ একাধিক এলাকায় গতকাল রাতভর গুলি চালায় পাক সেনারা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারাও। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর সামনে আসেনি।

ভারতের বিরুদ্ধে অজি সফর শুরু কবে

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সফর শুরু হচ্ছে ১৪ জানুয়ারি থেকে। ভারত সফরে এসে অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে। ১৪, ১৭ ও ১৯ জানুয়ারি তিন ম্যাচের ওডিআই সিরিজ রয়েছে।

ফেসবুকের ফঁদে চাকরির টোপ দিয়ে তরুণীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত

ফেসবুকের ফঁদে চাকরির টোপ দিয়ে তরুণীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত

ফেসবুকে আলাপ জমিয়ে চাকরির টোপ। তারপর হোটেলে ডেকে তরুণীকে ধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত চিত্তরঞ্জন পাত্র-সহ চারজনকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার রাতে বেনিয়াপুকুর থানার পুলিশ বটতলা থানা এলাকা থেকে চারজনকে গ্রেফতার করে। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্ত চারজনকে শনাক্ত করে পুলিশ। আজই অভিযুক্তদের আদালতে তোলা হবে।

মার্নাস যা বলেছেন

ভারত সফরে আসার আগে মার্নাস বলেন, 'ভারতের মাটিতে যেকোনও ফর্ম্যাটেই খেলা কঠিন। নিজেদের মাঠে ভারত সবসময়ই কঠিন প্রতিপক্ষ। ব্যাটে-বলে ভারত দারুণ দল। ক্রিকেটার হিসেবে সেরা দলের বিরুদ্ধে খেলাই আমার কাছে চ্যালেঞ্জ।'

মাসুদ আজাহার একজন সন্ত্রাসবাদী, বললেন মুশারফ

মাসুদ আজাহার একজন সন্ত্রাসবাদী, বললেন মুশারফ

পাকিস্তান সরকার আগেই আগেই মাসুদ আজাহার কে জঙ্গি বলে স্বীকার করেছিল । এরপর সেই একই পথে হেঁটে পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মুশারফও ভারতের পাঠানকোটে বায়ুসেনা ঘাঁটিতে হামলার মূল চক্রীকে সন্ত্রাসবাদী বলে মেনে নিয়েছেন। মুশারফ আরও বলেন, মাসুদ আজাহার পাকিস্তানেও বিভিন্ন আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় সঙ্গে জড়িত।

অজি দলে ত্রাতা যখন লাবুশানে

চলতি গ্রীষ্মে অজি দলের হয়ে টেস্টে মার্নাসকে একেবারে ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছে। লর্ডসে স্টিভ স্মিথ চোট পেলে তাঁর পরিবর্ত ক্রিকেটার হিসেবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করেছিলেন। এরপর ধারাবাহিকভাবে অজি টেস্ট দলে খেলেছেন। ঘরের মাঠে এরপর পাকিস্তানের বিরুদ্ধে দুটি ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি অর্থাৎ টানা তিন টেস্টে তিনটি সেঞ্চুরি করেন। মেলবোর্ন টেস্টে সেঞ্চুরি পেলে টানা চার টেস্টে চারটি সেঞ্চুরি হাঁকিয়ে কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে ছুঁয়ে ফেলতে পারতেন লাবুশানে। সেই কীর্তি ছুঁতে না পারলেও সিডনিতে দ্বিশতরান করে ক্ষতে প্রলেপ লাগিয়েছেন। ঘরের মাঠে সম্প্রতি পাঁচ টেস্টে লাবুশানে ৮৯৬ রান হাঁকিয়েছেন। এবার ভারতের মাটিতে দেশের হয়ে হলুদ জার্সিতে অভিষেক করতে মুখিয়ে লাবুশানে।

ভারত সফরে আসার আগে কী প্রস্তুতি লাবুশানের

অতীতে ২০১৮ সালে ভারতীয় এ দলের বিরুদ্ধে খেলতে অস্ট্রেলিয়া এ দলের হয়ে ভারতে এসেছিলেন লাবুশানে। পাশাপাশি দলের সিনিয়রদের থেকে অভিজ্ঞতা সঞ্চয় করতে চান লাবুশানে। ডানহাতি ব্যাটার বলেছেন, 'দলের সিনিয়ররা অতীতে ভারতীয় পরিবেশে একাধিক ম্যাচ খেলেছে। ৬-৭ বছর ধরে তারা আইপিএল খেলছে। ওদের থেকে ভারতীয় পরিবেশে কীভাবে মানিয়ে নিতে হয়, সীমিত ওভারে অভিষেকের আগে জেনে নিতে চাই।'

কলকাতায় গ্রেফতার ভুয়ো আইপিএস অফিসার

কলকাতায় গ্রেফতার ভুয়ো আইপিএস অফিসার

কলকাতা থেকে গ্রেফতার হলেন ভুয়ো আইপিএস অফিসার। ধৃতের নাম সৌমেন সূর্যবংশী। তাঁকে বাগুইআটি থেকে গ্রেফতার করা হয় বৃহস্পতিবার রাতে। শুক্রবারই তাঁকে আলিপুর আদালতে তোলা হচ্ছে। দীর্ঘদিন ধরেই তিনি এলাকায় আইপিএস অফিসার পরিচয় দিয়ে প্রভাব খাটাতেন। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগও উঠেছিল তাঁর বিরুদ্ধে। নিজে নীল বাতি লাগানো গাড়ি ব্যবহার করতেন। তাঁকে ধরার জন্য বিশেষ তদন্তকারী দলও গঠন করা হয়। দু'মাসের চেষ্টায় সৌমেন রাজবংশী নামে ওই ভুয়ো অফিসারকে ধরতে সমর্থ হয় পুলিশ।

চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকা প্রতারণা, ধৃত ৩

চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকা প্রতারণা, ধৃত ৩

স্বাস্থ্য দফতরে চাকরি দেওয়ার নাম করে ১০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হল তিন প্রতারককে। বৃহস্পতিবার রাতে এয়ারপোর্ট থানা এলাকা থেকে অমিত বিশ্বাস, মলয় বিশ্বাস ও রাজীব সিং নামে তিন অভিযুক্তকে গ্রেফতার করা হয়। বারাকপুর কমিশনারেট গোপন সূত্র খবর পেয়ে এই অভিযান চালায়। প্রতারণার দায়ে তিনজনকে গ্রেফতার করতে সমর্থ হন তদন্তকারীরা। শুক্রবার তাদের বারাকপুর মহকুমা আদালতে তোলা হয়।

English summary
IND vs AUS Odi:Marnus Labuschagne says,Whenever you play India, it’s a tough series
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X