• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম অস্ট্রেলিয়া: দেখে নিন আসন্ন সিরিজে কী কী রেকর্ড ভাঙতে পারেন রোহিত শর্মা

  • |

১৪ জানুয়ারি থেকে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে মাঠে নামছে ভারত। আসন্ন এই সিরিজে একাধিক রেকর্ড ভাঙার পথে রোহিত হিটম্যান শর্মা। একনজরে দেখে নেওয়া যাক, অজিদের বিরুদ্ধে কী কী রেকর্ড ভাঙতে পারেন ভারতীয় ওপেনার।

 ৯ হাজারের গণ্ডি ছোঁয়া থেকে কত রান দূরে হিটম্যান

৯ হাজারের গণ্ডি ছোঁয়া থেকে কত রান দূরে হিটম্যান

অজিদের বিরুদ্ধে ওডিআই সিরিজের তিন ম্যাচের মিলিয়ে আর মাত্র ৫৬ রান হাঁকাতে পারলেই ৯ হাজার রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন রোহিত। এই মুহূর্তে ওডিআইয়ে রোহিতের রান সংখ্য়ান ৮৯৪৪। মুম্বইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচেই এই রেকর্ড ছুঁয়ে ফেলতে পারেন রোহিত। দেশের হয়ে রোহিত ওডিআই ক্রিকেটে ২১৪ ইনিংস খেলেছেন।

৩০ সেঞ্চুরির মালিক হওয়ার সুযোগ

৩০ সেঞ্চুরির মালিক হওয়ার সুযোগ

ওডিআইয়ে রোহিতের সেঞ্চুরি সংখ্যা এখন ২৮টি। সিরিজে অজিদের বিরুদ্ধে দুটি সেঞ্চুরি করতে পারলে ওডিআই ক্রিকেটে ৩০ সেঞ্চুরির মালিক হবেন হিটম্যান। এর আগে তিন ক্রিকেটার ওডিআইতে ৩০ এর বেশি সেঞ্চুরি হাঁকিয়েছেন। বিরাটের সেঞ্চুরি সংখ্য়া ৪৩টি, রিকি পন্টিং ৩০টি ও সচিন তেন্ডুলকর ৪৯টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

কোহলির পরেই স্থান পেতে পারেন রোহিত

কোহলির পরেই স্থান পেতে পারেন রোহিত

দ্রুততম ৩০টি ওডিআই সেঞ্চুরি মালিক হিসেবে শীর্ষে বিরাট। ১৯৫টি ম্যাচ খেলে ৩০টি ওডিআই সেঞ্চুরি করেছিলেন বিরাট। সচিন সেখানে ২৭৪ ম্যাচ খেলে ৩০টি সেঞ্চুরি করেন। রোহিত সেখানে ২২১টি ম্যাচ খেলে ২৮ সেঞ্চুরির মালিক।সিরিজের তিন ম্যাচের মধ্যে ৩০ সেঞ্চুরির গণ্ডি ছুঁলে সচিনকে এই পরিসংখ্যান টপকে যাবেন হিটম্যান।

English summary
Ind VS Aus: milestones that Rohit Sharma can achieve in upcoming ODI series against Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X