• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওপেনার, তিন নম্বর! পাঁচে আবার ফিনিশার! তিন ভূমিকায় রাহুলের বহুমুখী প্রতিভায় মুগ্ধ ক্রিকেটদুনিয়া

  • |

লোকেশ রাহুল! সাম্প্রতিক সময়ে ভারতীয় ক্রিকেটার যে ফর্মে রয়েছেন, তাতে তিনি বলতেই পারেন 'নাম তো শুনাহি হোগা!' শুক্রবার বাইশ গজে তাঁর বহুমুখী প্রতিভা দেখে এবার প্রশংসায় মুখর ক্রিকেটমহল।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ফিনিশার হিসেবে দুর্দান্ত খেলেছেন। ৫২ বলে ৮০ রান করে আউট হন। রাহুলের এই ইনিংসের সুবাদেই অজিদের বিরুদ্ধে রাজকোটে ভারত নির্ধারিত ৫০ ওভার শেষে স্কোরবোর্ডে ৩৪০ রান তোলে।

রাহুলকে নিয়ে বিরাট যা বলেছেন

পাঁচ নম্বরে নেমে রাহুলের এই ইনিংস দেখে মুগ্ধ অধিনায়ক বিরাট। কোহলি এটিকে রাহুলের অন্য়তম সেরা ওডিআই ইনিংস হিসেবে দেখছেন। ম্যাচ শেষে বিরাট বলেন, 'পাঁচ নম্বরে রাহুল খুব একটা নামে না। এদিন নেমেছিল। নেমে অ্যাঙ্করের মতো ম্যাচের মোড় ঘোরাল। অনেক পরিণত ব্যাটিং করেছে। ওর কেরিয়ারের অন্যতম সেরা ইনিংস। রাহুলের মতো বহুমুখী ক্রিকেটার দলের সম্পদ।'

উল্লেখ্য রাহুলের ব্যাটে ভর করেই ভারত অজিদের ৩৪১ রানের টার্গেট ছুঁড়ে দেয়। অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ৩০৪ রানে অলআউট হয়। ভারত ম্যাচ জেতে ৪৬ রানে।

ভি ভি এস লক্ষ্মণ যা বললেন

অন্যদিকে রাহুলের প্রশংসা করেছেন লক্ষ্মণ। দেশের প্রাক্তন এই ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'রাহুল সত্যিই বহুমুখী। ওপেনিং থেকে চার নম্বর, আজ আবার পাঁচে। নিজেকে প্রতিদিনই প্রমাণ করতে জানে।' প্রসঙ্গত ওডিআই কেরিয়ারে এই নিয়ে দ্বিতীয়বার পাঁচ নম্বরে ব্যাটিং করলেন রাহুল।

একনজরে রাহুলের শেষ ছয় ইনিংস

টি-টোয়েন্টি ও ওডিআই ধরলে শেষ ছয় ম্যাচে লোকেশ রাহুল ১০২, ৭৭, ৪৫,৫৪, ৪৭ ও ৮০ রান করেন।

দস্তানা হাতে রাহুল

দস্তানা হাতেও সফল লোকেশ রাহুল। শুক্রবার দুরান্ত কিপিংয়ে অ্যারন ফিঞ্চকে স্টাম্প করেন তিনি।

English summary
Ind vs Aus: From oper to finisher, Versatile KL Rahul is now captain's choice
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X