• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার অজিদের টেস্ট সিরিজে হারাতে 'আউট অফ বক্স' রণকৌশল প্রয়োজন, মত রুদ্রপ্রতাপের

  • |

সাদা বলের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এগিয়ে থাকলেও লাল বলের টেস্টে অজিদের হারাতে গেলে 'আউট অফ বক্স' কিছু করে দেখাতে হবে। ভারতের অস্ট্রেলিয়া সফরে ঢাকে কাঠির আগে এমনটাই বললেন দেশের প্রাক্তন পেসার রুদ্রপ্রতাপ সিং।

অজি সফরে কবে ঢাকে কাঠি?

অজি সফরে কবে ঢাকে কাঠি?

ইতিমধ্যে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ ঘিরে দামামা বেজে গিয়েছে। সিডনিতে ২৭ নভেম্বর প্রথম ওডিআই দিয়ে ভারতের অস্ট্রেলিয়া সফরে ঢাকে কাঠি। এই ম্যাচ দিয়েই করোনা পরবর্তী সময়ে ক্রিকেট মাঠে ফিরছে ভারত।

আকর্ষণের কেন্দ্রে চার টেস্ট

আকর্ষণের কেন্দ্রে চার টেস্ট

শুরুতে ২৭ নভেম্বর থেকে ৩ ম্যাচের ওডিআই, ৪ ডিসেম্বর থেকে ৩ ম্যাচের টি-২০ ও ১৭ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। আর এই টেস্ট সিরিজেই প্রথম ম্যাচ খেলে দেশে ফিরবেন বিরাট। জানুয়ারিতে বাবা হতে চলেছেন কোহলি। সেই কারণেই দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফলে অ্যাডিলেডে পিঙ্ক বলে দিন রাতের টেস্ট খেলে দেশে ফিরবেন ভারত অধিনায়ক। এরপর ভারতের হাতে তিন টেস্ট পরে থাকবে।

রুদ্রপ্রতাপ সিংয়ের মত

রুদ্রপ্রতাপ সিংয়ের মত

গতবার অজি সফরে ব্যাটিং-বোলিংয়ে অজিদের মাত দিয়ে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে বিরাটের ভারত ইতিহাস গড়েছিল। এবার অবশ্য বিরাট প্রথম টেস্ট খেলে দেশে ফিরবেন, তাই শুরু থেকেই টেস্ট সিরিজে মানসিক লড়াইয়ে পিছিয়ে থাকছে ভারত,সেই সঙ্গে অজি শিবিরে এবার স্মিথ-ওয়ার্নারের মতো দুই মহারথী থাকছেন। এই জোড়া ধাক্কা কাটিয়ে উঠতে গেলে ভারতকে টেস্ট সিরিজে 'আউট অফ বক্স' কিছু করে দেখাতে হবে মনে করছেন রুদ্রপ্রতাপ সিং।

ভারতের থেকে 'আউট অফ বক্স' রণকৌশল দেখতে চান রুদ্রপ্রতাপ

ভারতের থেকে 'আউট অফ বক্স' রণকৌশল দেখতে চান রুদ্রপ্রতাপ

এই নিয়ে ভারতের প্রাক্তন স্পিডস্টার বলেছেন, 'ব্যাটিংয়ের পাশাপাশি আমাদের বোলিংও দারুণ শক্তিশালী। বুমরাহ-শামিরা বিদেশ সফরে ভারতকে ম্যাচ জেতাচ্ছেন। ব্যাটিংয়েও ভারতীয় দলে বড় নাম রয়েছে। কিন্তু এরপরও এবার অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজে হারিয়ে বর্ডার গাভাসকর ট্রফি ধরে রাখতে গেলে প্রচলিত ক্রিকেট খেলার বদলে অন্য কিছু ছকভাঙা রণকৌশল নিতে হবে। তবেই অস্ট্রেলিয়াকে কৌশলগতভাবে ধাক্কা দিয়ে হারানো সম্ভব।'

বিরাটের অনুপস্থিতি টিম ইন্ডিয়ার পারফরম্যান্সে প্রভাব ফেলবে বলেই মনে করেন সচিন

English summary
Ind vs Aus: Former pacer RP Singh says, India will have to think out of the box to beat Aus in Tests
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X