• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবার মৃত্যু শোক থেকে বর্ণবিদ্বেষী আক্রমণ, প্রতিকূলতাকে হারিয়ে গাব্বায় ৫ উইকেটে সবকিছুর জবাব দিলেন সিরাজ

  • |

আইপিএল থেকে অজি সফরে উড়ে এসে বাবার মৃত্যুর খবর পেয়েছিলেন। শেষকৃত্য করতে ভারতে ফিরে আসবেন বলে স্থির করে নিলেও মায়ের অনুরোধে শেষ পর্যন্ত দেশের জার্সিতে ক্রিকেটকে বেছে নিয়ে অজিভূমে থেকে যান সিরাজ। সেখান থেকে টেস্ট ক্রিকেটে নতুন রূপকথা লিখলেন ভারতীয় পেসার।

গাব্বায় পাঁচ উইকেট শিকার

গাব্বায় পাঁচ উইকেট শিকার

অ্যাডিলেড টেস্টের পর, চোটের কারণে শামি সিরিজ থেকে ছিটকে যাওয়ায়, মেলবোর্ন টেস্টে সুযোগ আসতেই অভিষেক টেস্টে সিরাজের পাঁচ উইকেট শিকার। এবার সিরিজ শেষে ব্রিসবেন মহারণে ইনিংসে পাঁচ উইকেট নিলেন ডানহাতি। চতুর্থ টেস্টে ১৯.৫ ওভার হাত ঘুরিয়ে ৭৩ রান খরচে সিরাজ ৫ উইকেট পেয়েছেন। শিকারের তালিকায় মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউড। গাব্বায় দুই ইনিংসে মিলিয়ে মোট সংগ্রহ ৬ উইকেট।

শোক ভুলে বাবার স্বপ্নপূরণ করেন সিরাজ

শোক ভুলে বাবার স্বপ্নপূরণ করেন সিরাজ

অজিভূমে এসে একের পর এক কঠিন সময়ের মধ্য়ে দিয়ে গেলেও ফোকাস নড়তে দেননি সিরাজ। বাবার মৃত্যুশোক কাটিয়ে মেলবোর্নে টেস্ট অভিষেক করে নিজের সেরাটা দেওয়া কঠিন ছিল। সেখানেই দুর্দান্ত বোলিংয়ে প্রয়াত বাবার স্বপ্নপূরণ করেন সিরাজ।

গ্যালারির বর্ণবৈষম্যের কটূক্তি

গ্যালারির বর্ণবৈষম্যের কটূক্তি

এরপর সিডনিতে বর্ণবিদ্বেষ এপিসোড। যেখানে টানা দুদিন অজি দর্শকদের বর্ণবিদ্বেষমূলক কটূক্তির শিকার হলেও বোলিংয়ে ছন্দ হারাতে দেননি সিরাজ। সিরিজ জুড়ে একের পর এক বাধার সামনে ফোকাস ধরে রাখার চ্যালেঞ্জ নিয়েছেন। আর মনসংযোগ ধরে রেখেই ব্রিসবেনে ফল পেলেন। পঞ্চম ভারতীয় বোলার হিসেবে ব্রিসবেনে পাঁচ উইকেট শিকার সিরাজের।

বর্ণবৈষম্যের কটূক্তি যোগ্য জবাব দিলেন, বলছেন আকাশ চোপড়া

বর্ণবৈষম্যের কটূক্তি যোগ্য জবাব দিলেন, বলছেন আকাশ চোপড়া

গাব্বায় সিরাজের এমন পারফর্ম্যান্সে উচ্ছ্বসিত ক্রিকেটদুনিয়া। ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া সিরাজের ভূয়সী প্রশংসা করেন। টুইটে আকাশ লিখেছেন, 'বাবাকে হারানো থেকে গ্যালারির বর্ণবিদ্বেষ। একের পর এক প্রতিকূলতা এলেও সিরাজ টলেনি। তরুণ এই প্রতিভা অনেক দূর যাবে। একের পর এক চোটে ভারত মিনি হাসপাতালে পরিণত হলে,ব্রিসবেনে সিরাজই বোলিংয়ে নেতা হয়েছে। আর নেতা হয়েই গাব্বায় ৫ উইকেট শিকার। তোমার জন্য গর্বিত সিরাজ।'

বীরেন্দ্র সেহওয়াগ কী লিখলেন

বীরেন্দ্র সেহওয়াগ কী লিখলেন

টুইটে সিরাজের প্রশংসা করে বীরেন্দ্র সেহওয়াগ লিখেছেন, 'এই সিরিজে বয় থেকে ম্যানে পরিণত হল সিরাজ। এই প্রথমবার বোলিং বিভাগে নেতার ভূমিকায় নেমে ৫ উইকেট নিয়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিল। অজিভূমে ফের আমরা ট্রফি জিততে চলেছি। '

পূর্ব মেদিনীপুরঃ নাম না করে নন্দীগ্রামের সভা থেকে শুভেন্দুকে কটাক্ষ করলেন মমতা

ডনের দেশে অভিষেক সিরিজে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট, নয়া রূপকথা লিখলেন সিরাজ

English summary
Ind vs Aus 4th test: virender sehwag to Aakash Chopra praise Siraj for remarkable tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X