• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুমরাহ-চাহালকে কি বাদ দেবেন কোহলি, অজিদের বিরুদ্ধে তৃতীয় ওডিআইয়ে কী হতে পারে ভারতীয় একাদশ

  • |

ডনের দেশে ভারতীয় বোলিংয়ের দিশেহারা অবস্থা। সিডনিতে প্রথম ম্যাচে ৩৭৪ রান খরচের পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় বোলাদের খরচ ৩৮৯ রান! স্মিথ থেকে ওয়ার্নার, ফিঞ্চ থেকে ম্যাক্সওয়েলদের সামনে ভারতীয় বোলারদের এমন করুণ অবস্থায় সমালোচনা তুঙ্গে। এর মাঝেই বুধবার ক্যানবেরাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে হোয়াইট ওয়াশ আটকাতে মাঠে নামতে চলেছে 'মেন ইন ব্লু'।

বুমরাহ-চাহালকে কী বাদ দেবেন কোহলি

বুমরাহ-চাহালকে কী বাদ দেবেন কোহলি

তৃতীয় ম্যাচ জিততে বুমরাহ-চাহালকে কী বাদ দেবেন কোহলি? ক্রিকেট পণ্ডিত থেকে ফ্যানেদের মনে এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে। দুই বোলার আইপিএলে ছন্দে থাকলেও পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে ফেরার পর পর্যুদস্ত হয়েছেন। সিডনিতে দুই ওয়ান ডে'তে যথাক্রমে ৭৩ ও ৭৯ রান খরচ করে মাত্র ২ টি উইকেট বুমরাহের। সেখানেই দুই ম্যাচে চাহালের খরচ ৮৯ ও ৭১। সংগ্রহ মাত্র ১টি উইকেট। উইকেট টেকিং বোলারদের এমন দুর্দশায় অধিনায়ক বিরাট তাঁদের বসিয়ে কঠিন সিদ্ধান্ত নেন কিনা, সেই দিয়েই তাকিয়ে ক্রিকেটদুনিয়া।

কারা আসতে পারেন

কারা আসতে পারেন

বুমরাহকে বসানো হলে তাঁর পরিবর্তে শার্দুল ঠাকুরকে খেলানো হতে পারে। অন্যদিকে চাহালকে বসালে পরিবর্ত হতে পারেন কুলদীপ যাদব। সঙ্গে নভদীপ সাইনিকেও বসানো হতে পারে। খেলতে পারেন নবাগত পেসার টি নটরাজন। নভদীপের ফিটনেসের কথা মাথায় রেখে নটরাজনকে ওডিআই দলে রাখা হয়েছিল। এছাড়া বাঁ-হাতি পেসার টি-২০ সিরিজে রয়েছেন। সেক্ষেত্রে আইপিএলে সানরাইজার্সের হয়ে ১৬ ম্যাচে ১৬ উইকেট পাওয়া ভারতের নতুন ইয়র্কার স্পেশালিস্টকে খেলাতে পারেন বিরাট।

 কী হতে পারে ব্যাটিং অর্ডার

কী হতে পারে ব্যাটিং অর্ডার

ওপেনিংয়ে শিখর ধাওয়ান-মায়াঙ্ক আগারওয়াল। তিনে বিরাট কোহলি, সফরে তাঁর প্রথম শতরান ও দলের প্রথম জয়ের অপেক্ষায় রয়েছেন। চারে শ্রেয়স আইয়ার, পাঁচে লোকেশ রাহুল ও ছয়ে হার্দিক পান্ডিয়া।

বোলিং কম্বিনেশন কী হতে পারে

বোলিং কম্বিনেশন কী হতে পারে

হতশ্রী বোলিংয়ে সিরিজ হারতে হওয়ার কারণে হোয়াইটওয়াশ রক্ষার ম্যাচে ভারতীয় দলে বোলিংয়ে পরিবর্তন হবে, ধরে নেওয়া যায়। তবে একসঙ্গে একাধিক পরিবর্তের সম্ভাবনা কম। মনে করা হচ্ছে বুমরাহ সম্ভবত থাকছেন। শামি-বুমরাহ জুটির সঙ্গে শার্দুল বা নটরাজনের মধ্য়ে একজন জুড়তে পারেন। চাহালের পরিবর্তে খেলতে পারেন কুলদীপ। সেক্ষেত্রে শামি-বুমরাহ ও শার্দুলের সঙ্গে স্পিনে জাদেজা, কুলদীপ থাকতে পারেন।

কলকাতাঃ তৃণমূল লুঠ ও তোলাবাজির সরকার কটাক্ষ সুজন চক্রবর্তীর

English summary
Ind vs Aus 3rd odi: Will Virat Kohli drop Bumrah-Chahal, Probable 11 for India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X