• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: সিএসকে, মুম্বইয়ের ব্যর্থতার প্রত্যক্ষ প্রভাব আইপিএলে, মারাত্মক পতন ভিউয়ারশিপে

Google Oneindia Bengali News

অন্যান্য বারের মতো চলতি আইপিএল-এ টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি অনেকটাই কম, তা অবশেষে স্বীকার করে নিলেন বোর্ডে উচ্চ পদস্থা এক আধিকারিক। আইপিএল নিয়ে এই বার মানুষের আগ্রহে কিছুটা কমতি এসেছে তা বোঝা গিয়েছিল আগেই। মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস কিংবা কলকাতা নাইট রাইডার্সের মতো দলের লাগাতার খারাপ পারফরম্যান্স আইপিএল'কে কিছুটা ভিউয়ারশিপের দিক দিয়ে পিছনে ফেলেছে এটা বোঝাই যাচ্ছেন। সেই কথাই স্বীকার করে নিলেন বিসিসিআই-এর সেই আধিকারিক।

IPL 2022: সিএসকে, মুম্বইয়ের ব্যর্থতার প্রত্যক্ষ প্রভাব আইপিএল, মারাত্মক পতন ভিউয়ারশিপে

ইনসাইড স্পোর্টস'কে বিসিসিআই-এর ওই আধিকারিক বলেছেন, "আইপিএল-এর ভিউয়ারশিপে একটা ঘাটতি এসেছে। কিন্তু মিডিয়া যেটা বলছে লাগাতার ক্রিকেটের ফলে এমনটা হয়েছে, সেটা কিন্তু নয়। এটা হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংসের মতো দল ছন্দে না থাকার কারণে। এই দুই দল মিলে ৯ বার আইপিএল পেয়েছে, ফলে ওদের একটা বড় ফ্যান বেস রয়েছে। ফলে এই দুই দল ভাল পারফর্ম না করায় টিভি রেটিং-এ তার প্রভাব পড়েছে।"

এর আগে আইপিএল-এর চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন ভিউয়ারশিপে কিছুটা ঘাটতি এলেও তা একেবারেই চিন্তায় পড়ে যাওয়ার মতো নয়। তিনি বলেছিলেন, "ভিউয়ারশিপে ঘাটতি এসেছে ঠিকই, তবে সংখ্যাটা চিন্তায় ফেলে দেওয়ার মতো বড় কিছু নয়। আমার মনে হয় না সম্প্রচারকারী স্বত্ত্ব বিক্রি করার ক্ষেত্রে এর কোনও প্রভাব পড়বে।"

IPL 2022: সিএসকে, মুম্বইয়ের ব্যর্থতার প্রত্যক্ষ প্রভাব আইপিএল, মারাত্মক পতন ভিউয়ারশিপে

২০২০ সালে একটি বেসরকারি সংস্থার রিপোর্টে জানা গিয়েছে, মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস হল এমন দু'টি দল যাদের খেলা ক্রিকেটপ্রেমীরা বেশি দেখেন। ইনসাইড স্পোর্টসের নিজস্ব রিসার্চ অনুযায়ী গত বছর মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ থেকে মোট ভিউয়ারশিপের ৪১ শতাংশ এসেছিল। গত সংস্করণে ভিউয়ারশিপের দিক থেকে সেরা দশ ম্যাতের সাতটিতে ম্যাচেই এই তিন কোনও না কোন দলের খেলা ছিল।

এখান থেকে পরিষ্কার সিএসকে, মুম্বইয়ের খারাপ ফর্ম এবং কলকাতা নাইট রাইডার্সের ব্যর্থতার প্রভাব দারুণ ভাবে পড়েছে ভিউয়ারশিপ রেটিং-এ। তবে, আইপিএল-এর চেয়রম্যান ব্রিজেশ প্যাটেলের মতে এ ছাড়াও অন্য কিছু কারণ রয়েছে যে কারণে ভিউয়ারশিপ কমে গিয়েছে। আইপিএল-এর চেয়ারম্যান বলেছেন, "আমরা মনে করি রেঁস্তোরা, পাব এবং ক্লাবে বহু মানুষ খেলা দেখেন , যার ফলে একটা জায়গায় বহু মানুষ খেলা দেখছে।" জানা গিয়েছে তিরিশ শতাংশ ভিউয়ারশিপ পড়ে গিয়েছে আইপিএল-এর। এই পতন দেখে রীতিমতো অবাক করার মতো।

English summary
There is massive fall in IPL viewership, also admitted by BCCI official. According to report the TV viewership across age groups has fallen by over 30%.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X