• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বৃষ্টির কারণে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ যদি পরিত্যক্ত হয়ে যায় তা হলে কী হবে, জেনে নিন

Google Oneindia Bengali News

একাধিক ম্যাচ চলতি টি২০ বিশ্বকাপে ভেস্তে গিয়েছে বৃষ্টির কারণে। শুধু গ্রুপের ম্যাচই নয়, সুপার ১২-এর একাধিক ম্যাচে বৃষ্টির সরাসরি হস্তক্ষেপ রয়েছে। অ্যাডিলেডেও ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

শেষ লগ্নে উপস্থিত টি২০ বিশ্বকাপ ২০২২:

শেষ লগ্নে উপস্থিত টি২০ বিশ্বকাপ ২০২২:

শেষ লগ্নে এসে উপস্থিত হয়েছে টি ২০ বিশ্বকাপ ২০২২। চারটি দল টিকে রয়েছে খেতাবি লড়াইয়ে। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং পাকিস্তান, দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। চলতি বিশ্বকাপে বৃষ্টিপাতের কারণে একাধিক ম্যাচ পরিত্যক্ত হয়ে গিয়েছে। সেই ম্যাচগুলির ক্ষেত্রে উভয় পয়েন্ট এক পয়েন্ট করে পয়েছে। এখন প্রশ্ন হচ্ছে যদি সেমিফাইনাস এবং ফাইনালে বৃষ্টি হয় তা হলে কী হবে।

কী বলছে আইসিসির নিয়ম:

কী বলছে আইসিসির নিয়ম:

একটি গ্রুপের শীর্ষ স্থানীয় দল দ্বিতীয় গ্রুপের দ্বিতীয় স্থানে শেষ করা দলের সঙ্গে মুখোমুখি হবে। এ ক্ষেত্রে গ্রুপ ২-এর টেবিল টপার ভারত, গ্রুপ ১-এর দ্বিতীয় স্থানে শেষ করা দল ইংল্যান্ডের বিরুদ্ধে মুখোমুখি হবে। অপর দিক, গ্রুপ ১-এর শীর্ষ স্থানে শেষ করা দল নিউজিল্যান্ড গ্রুপ ২-এর দ্বিতীয় স্থানে শেষ করা দল পাকিস্তানের বিরুদ্ধে খেলবে।

বৃষ্টির কারণে কোনও ম্যাচ ভেস্তে গেলে কী হবে:

বৃষ্টির কারণে কোনও ম্যাচ ভেস্তে গেলে কী হবে:

প্রতিটা নক আউট ম্যাচের জন্যই (ফাইনাল এবং সেমিফাইনাল) রিজার্ভ ডে রেখেছে আইসিসি। বৃষ্টির কারণে ম্যাচ যদি খেলা না যায় বা বৃষ্টির কারণে ম্যাচের কিছুটা হওয়ার পর তা আর খেলা না হয় তা হলে পরবর্তী দিন সেই জায়গা থেকেই আবারও শুরু হবে খেলা। রিজার্ভ ডে-তে বৃষ্টির কারণে যদি খেলা আয়োজন করা সম্ভব না হয় তা হলে পয়েন্ট টেবিলে প্রথম স্থানে শেষ করা দলকে বিজয়ী ঘোষণা করা হবে এবং সে ফাইনালের জন্য কোয়ালিফাই করে যাবে। ফাইনাল ম্যাচের নির্ধারিত দিন বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে পরবর্তী দিন ম্যাচটি আয়োজন করা হবে কারণ রিজার্ভ ডে রেখেছে আইসিসি। কিন্তু রিজার্ভ ডে-তেও যদি বৃষ্টি হয় তা হলে ফাইনালে অংশগ্রহকারী উভয় দলকে যৌথ বিজয়ী ঘোষণা করা হবে।

সেমিফাইনালের সূচি:

সেমিফাইনালের সূচি:

সুপার ১২-এ গ্রুপ ২-এর শীর্ষে থেকে শেষ চারে পৌঁছিয়েছে ভারত। বৃহস্পতিবার বিশ্বকাপের অন্যতম শক্তিশালী দল ইংল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এই ম্যাচটি খেলা হবে। অ্যাডিলেডে ভারতীয় সময় দুপুর দেড়টা থেকে এই ম্যাচ শুরু হবে। এটি দ্বিতীয় সেমিফাইনাল। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং পাকিস্তান। মিডনিতে এই ম্যাচটি ভারতীয় সময় দুপুর দেড়টা থেকে খেলা হবে।

ভারতীয় টিম ম্যানেজমেন্টকে এক হাত নিলেন বীরেন্দ্র শেহওয়াগভারতীয় টিম ম্যানেজমেন্টকে এক হাত নিলেন বীরেন্দ্র শেহওয়াগ

English summary
If the match of semifinal or final of T20 World Cup 2022 washes out than what will be the wayout find the details
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X