• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরাজয়েও মচকাচ্ছেন না কোহলি! বিশ্বকাপের 'প্রথম একাদশ' নিয়ে বিরাট দাবি ভারত অধিনায়কের

সিরিজের প্রথম দুই ম্যাচে জিতে ২-০ ফলে এগিয়ে গিয়েও রাঁচি, মোহালি ও নয়াদিল্লির শেষ তিন ম্যাচে হেরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খোয়াতে হয়েছে ভারকতকে। কিন্তু এরপরেও মচকাচ্ছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি জানিয়েছেন বিশ্বকাপের প্রথম একাদশ তাঁদের তৈরি। স্কোয়াডে আর একটি মাত্র জায়গা ফাঁকা রয়েছে।

ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরাট জানান বিশ্বকাপের প্রথম একাদশ কী হবে তা এই সিরিজের পর টিম ম্যানেজমেন্টের কাছে পরিষ্কার হয়ে গিয়েছে। সিরিজ শুরুর আগে বিরাট বলেছিলেন, বিশ্বকাপের দলে দুটি জায়গা ফাঁকা আছে। সিরিজের পরে জানালেন তা কমে একে নেমে এসেছে।

সলমন খান

সলমন খান

সলমন খান বলেন, "আমরা সবাই এখানে আছি। এর ফলে কি কোনও তফাৎ হচ্ছে? কে এখানে বসে আছে তা কি আপনার কাছে বেশি গুরুত্বপূর্ণ? আপনি আমাকে একটা প্রশ্ন করছেন, করতেই পারেন। সেটা আমার কাছে আলাদা কোনও বিষয় নয়, আমরা সবাই এখানে ভারতীয়!" পাশাপাশি ধর্মীয় অসহিষ্ণতার প্রশ্নে সলমনের জবাব, "আমি শুধু এটুকুই বলতে পারি, আমার মায়ের নাম সুশীলা চারক এবং বাবার নাম সলিম খান।"

বিশ্বকাপের 'টিম কম্বিনেশন'

বিশ্বকাপের 'টিম কম্বিনেশন'

সিরিজ হারে ভারতের সামনে বেশ কয়েকটি প্রশ্ন উপস্থিত হয়েছে বলে অনেকেই মনে করছেন। কিন্তু বিরাটের দাবি কোনও দ্বিধা-দ্বন্দ্ব নেই। তাঁরা জানেন, কী চাইছেন, এবং সেই মতো দলও বাছা হয়ে গিয়েছে। হার্দিক ফিরলেই দলের বারসাম্য ফিরবে বলে মনে করছেন তিনি। একটি মাত্র জায়গা নিয়ে আলোচনা চলছে বলে জানান ভারত অধিনায়ক।

মধুর ভাণ্ডারকর

মধুর ভাণ্ডারকর

অন্যদিকে শাহরুখের সমর্থন পরিচালক মধুর ভাণ্ডারকরের বক্তব্য, "এই ধরণের আক্রমণ যাঁরা করছেন এটা তাদের ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি। কিন্তু আমার ধারনা এইভাবে শাহরুখ খানকে আক্রমণ করা অনুচিত। এই দেশ ওঁকে ভালবাসে, ও এক জন বড় মাপের সুপারস্টার। শাহরুখ যা বলেছেন তা ওঁর ব্যক্তিগত মতামত। আমাদের সেটাকে সম্মান জানানো উচিত। এটাই তো এ দেশের গণতন্ত্রের সৌন্দর্য।"

শেষ সুযোগ

শেষ সুযোগ

কোহলি জানিয়েছেন সিরিজের শুরু থেকেই অনিয়মিতদের অন্তত একবার করে সুযোগ দেওয়াটাই তাদের পরিকল্পনা ছিল। শেষ তিন ম্যাচে তারা সেটাই করেছএন। কিন্তু একে পরাজয়ের কারণ হিসেবে মানতে নারাজ বিরাট। জানিয়েছেন, দলের সার্বিক মান বাড়াতে চান তাঁরা। কিন্তু দলে পরিবর্তনের জন্য হার, এমনটা বলতে চান না তিনি।

অনুপম খের

অনুপম খের

অনুপম খের-এর কথায়, বিজেপির কয়েকজন সদস্যের সত্য়িই নিজেদের জিভে নিয়ন্ত্রণ আনা উচিত। এবং নোংরা কথা বলা বন্ধ করা উচিত। শাহরুখ একজন জাতীয় স্তরের আইকন এবং আমরা ওর বিষয়ে গর্ব অনুভব করি।

যোগী আদিত্যনাথ বিজেপির দিগ্বিজয় সিং। শাহরুখ খান একজন খাঁটি ভারতীয়, যে নিজের দেশকে ভালবাসে এবং দেশের মানুষও তাঁকে ভালবাসে। যোগী আদিত্যনাথ যে মন্তব্য করেছেন তা দুঃখজনক ও কুরুচিপূর্ণ।

এই পরাজয় আশীর্বাদ

এই পরাজয় আশীর্বাদ

বিশ্বকাপের ঠিক আগে এই পরাজয় একপ্রকার আশীর্বাদ বলেই মনে করছেন বিরাট কোহলি। তাঁর মতে গত কয়েক মাস ধরে দারুণ পারফর্ম করেছেন তাঁরা। অনেক ম্যাচ জিতেছেন। তাতে দলের ভুল ত্রুটিগুলি ঢাকা পড়ে গিয়েছিল। এই সিরিজ হারের প্রতিফলন ঘটবে দলের সদস্যদের মধ্যে - এমনটাই আশা অধিনায়কের। তিনি মনে করছেন সিরিজের ভুল-ত্রুটি শুধরে দারুণভাবে বিশ্বকাপে ফিরবে দল।

বিশাল দদলানি

বিশাল দদলানি

বিশাল দদলানি বলেন, "ও (শাহরুখ খান) ভারতকে সবচেয়ে বেশি ভালবাসে। যারা এসআরকে-র দ্বারা কখনও অনুপ্রাণিত হয়েছে, সাহায্য পেয়েছে, একসঙ্গে কাজ করেছে, সময় এসেছে তাদের একজোট হয়ে শাহরুখের পাশে দাঁড়ানোর।"

অপর্ণা সেন

অপর্ণা সেন

অভিনেত্রী তথা পরিচালক অপর্ণা সেনের কথায়, "বাক স্বাধীনতায় বাধা দেওয়ার প্রতিবাদে আমাদের যৌথভাবে একটি চিঠি রাষ্ট্রপতির কাথে পাঠানো উচিত। কে লিখবে চিঠিটা?" পাশাপাশি তিনি এও বলেন, "টিভিতে শাহরুখকে নিয়ে সাধ্বী প্রাচীর প্রতিক্রিয়া বিশ্বাস করতে পারছি না এরা তাদের মধ্যে একজন যারা দেশকে ভেঙে দুটুকরো করে দিতে চাইছে। এদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া উচিত।"

রঘু রাম

রঘু রাম

ভিডিও জকি তথা অভিনেতা রঘু রামের কথায়, "কারোর দেশপ্রেম নিয়ে প্রশ্ন করার এই জোকারগুলো কে? সৎ সমালোচনা কখনওই দেশবিরোধী নয়। এটা গণতান্ত্রিক। কেউ সমালোচকদের দেশদ্রোহী বলে আক্রমণ করে কারণ তাদের ধর্মই অগণতান্ত্রিক, আর তাই দেশদ্রোহী তারা।"

English summary
Virat Kohli said the Indian team management were clear about their 'playing XI' for the ICC World Cup 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X