• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপের পরই চাকরী হারালেন কোচ

  • |

বিশ্বকাপের লিগ পর্বের শেষের পরই চাকরী গেল কোচের। বিশ্বকাপে লিগ পর্বে ৯ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে শেষ করেছে বাংলাদেশ। টিমের এমন হতশ্রী পারফর্ম্যান্সের পরই দলের প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে গোল্ডেন হ্যান্ডসেক করে ফেলল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের পরই চাকরী হারালেন কোচ

চলতি বিশ্বকাপে বাংলাদেশ দলের হয়ে একা কুম্ভ হয়ে লড়াই করে গিয়েছেন শাকিব আল হাসান। তাঁর ব্যাটিংয়ে ভর করেই দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মতো কঠিন প্রতিপক্ষকে হারিয়েছে বাংলাদেশ।

শাকিব ছাড়া, কিপার মুশফিকুর রহিমও লড়াকু ইনিংস খেলেছেন। দুই তারকা নিজেদের মতো চেষ্টা করলেও সর্বপরি দলের হাল খারাপ। বিশ্বকাপে ৯ ম্যাচের মধ্যে ৫টিতে হেরে বসেছে বাংলাদেশ। মাত্র তিন ম্যাচে জয় ছিনিয়ে নিতে পেরেছে টাইগাররা। এক ম্যাচে বৃষ্টির জন্য পয়েন্ট ভাগাভাগি হয়। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ছাড়া একমাত্র আফগানিস্তানের মতো দুর্বল দলকেই হারাতে পেরেছে মাশরাফিরা।

বিশ্বকাপে হতশ্রী ফলের জন্য কোচ ছাঁটাইয়ের আন্দাজ আগেই ছিল। বিশ্বকাপ অভিযান শেষ করে বাংলাদেশ দল দেশে ফেরার পরই সেই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলল বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। অস্ট্রেলিয়ার মাটিতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত স্টিভ রোডসের সঙ্গে চুক্তি থাকলেও, বিশ্বকাপের পরই চাকরি হারালেন তিনি।

প্রসঙ্গত চলতি মাসের ২৬ জুলাই থেকে শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে বাংলাদেশ। সেকারণে দ্রুতই নতুন কোচের নাম ঘোষণা করতে পারে বিসিবি।

English summary
ICC World Cup 2019: Bangladesh Coach steve Rhodes Sacked after World Cup failure
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X