• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্যারিবিয়ান ক্যালিপসো থামিয়ে দিয়ে বিশ্বকাপে স্বপ্নের জয় পেল টাইগাররা

বিশ্বকাপে আর একটা স্বপ্নের জয় পেল বাংলাদেশ। এদিন ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে একদিনের ক্রিকেটে অন্যতম সেরা জয় তুলে নিল মাশরাফি মোর্তাজার দল। এদিন ব্যাটে-বলে অনবদ্য অবদান রাখলেন শাকিব আল হাসান। ম্যাচের সেরা হয়েছেন তিনি। বোলিংয়ে দুই উইকেট নেওয়ার পাশাপাশি ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন শাকিব।

বিশ্বকাপে স্বপ্নের জয় পেল টাইগাররা

এদিন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মোর্তাজা প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন। টনটনের ব্যাটিং পিচে একেবারে শুরুতেই ক্রিস গেইল শূন্য রানে ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে অনবদ্য পার্টনারশিপ গড়েন এলভিন লিউয়িস ও শাই হোপ। এলভিন ৭০ ও হোপ ৯৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। সিমরন হেতমায়ার ২৬ বলে ৫০ ও শেষদিকে জেসন হোল্ডার ১৫ বলে ৩৩ রান করে ওয়েস্ট ইন্ডিজকে ৩২১ রানে পৌঁছে দেন।

জবাবে ব্যাট করতে নেমে এত বড় রান তাড়া করা সহজ ছিল না বাংলাদেশের কাছে। তবে তামিম ইকবাল ও সৌম্য সরকার অনবদ্য শুরু এনে দেন বাংলাদেশকে। সৌম্য ২৯ ও তামিম ৪৮ রানে ফিরে গেলে ইনিংসের হাল ধরেন শাকিব আল হাসান।

মাঝে মুশফিকুর রহিম ১ রানে ফিরলেও চতুর্থ উইকেটে লিটন দাসকে সঙ্গী করে দলকে জয় এনে দেন শাকিব। তিনি ৯৯ বলে ১২৪ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে লিটন মাত্র ৬৯ বলে অপরাজিত ৯৪ রান করেন। ক্যারিবিয়ান বোলাররা বাংলাদেশের ব্যাটসম্যানদের আটকাতে পারেননি। চার-ছক্কার বন্যা বইয়ে ৫১ বল বাকী থাকতে ৩২২ রানের টার্গেট হাসিল করে নেয় টাইগাররা।

এদিন স্মরণীয় জয়ের ফলে বিশ্বকাপে বাংলাদেশ পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়ে পঞ্চম স্থানে উঠে এল। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ সপ্তম স্থানে রইল পাঁচ ম্যাচে তিন পয়েন্ট পেয়ে।

English summary
ICC World Cup 2019 : Bangladesh beat West Indies by 7 wickets and 51 balls to spare
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X